Select your city
Search



Price is high - Honda Livo user Rafid Ahmed
2018-08-18 Views: 2760
Owned for 0-3months   []   Ridden for 0-1000km


This user provides ratings about this bike


  7 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

দামটা একটু বেশি - হোন্ডা লিভো ব্যবহারকারী রাফিদ আহমেদ


Honda-Livo-110cc-user-review-by-Rafid-Ahmed

আমার নাম রাফিদ আহমেদ, আমি একজন ছাত্র এবং রাজশাহী শহরের উপশহর এলাকার বাসিন্দা । এখানে আমি আমার পুরো পরিবার নিয়ে বাসকরি।





আমি যখন এস এস সি পরীক্ষা দেই তখন বাবা মা কথা দিয়েছিলো যে ফলাফল ভালো হলে বাইক কিনে দিবে । যেই কথা সেই কাজ । ফলাফল আলহামদুলিল্লাহ্‌ এ + ।

তারপর অনেক ভেবে ঠিক করলাম যে হোন্ডা কোম্পানির বাইক কিনবো । বাংলাদেশে অনেক নামকরা ব্র্যান্ড গুলোর মদ্ধে এটি একটি । মনে মনে ভাবছিলাম যে হোন্ডা সি বি আর যদি কিনে দিত, ঈদ লেগে যেত । তারপর বন্ধুরা এবং বড় ভাইরা বললো যে হোন্ডা লিভো বাইক টা নতুন এসেছে স্মার্ট অনেক।

এর কিছুদিন পরই বেশি চিন্তা না করে বাবা বাইক কিনে দিলেন । আমি সেদিন অনেক বেশি খুশি ছিলাম । আমি এখন পর্যন্ত অনেক গুলা মডেলের বাইক চালিয়েছি, বাইক চালানো শিখেছি মুলত হোন্ডা এইচ এস ১০০ সি সি বাইক দিয়ে। এছাড়াও আমি ডীস্কভার ১০০, আর টি আর ১৫০, ভি ২ ইত্যাদি বাইক চালিয়েছি।

আমার আসলে বাইক কেনার কোনো মুল কারণ নেই । কলেজ প্রাইভেটে যাতায়াতের জন্য এবং পরীক্ষায় ভালো ফলাফল করার ফলে বাইকটি কিনা হয় । বাইকটি নিয়ে শহরে ঘুরে বেড়াতে ভালোই লাগে । বাইকটীর ডিজাইন অনেক সুন্দর এবং স্মার্ট । বডীর প্লাস্টিক এবং পার্টস ভালো । মজবুত মনে হয় । এখন পর্যন্ত ফেটে বা ভেংগে যায়নি ।

আমার কাছে মনে হয়েছে বাইকটির রাইডিং সিট আরামদায়ক নয় । কিন্তু সিটে বসে মাটিতে পা পেতে সমস্যা হয় না । বেশি স্পীডে বাইক রাইড করলেও হাত ঝিন ঝিন করে না । অনেকেই বলে বেশিক্ষণ রাইড করলে কাধে বা পিঠে ব্যাথা করে কিন্তু আমার এমন কোনো ব্যাথা হয় না । আমি এখন পর্যন্ত ১০০২৮ কিলোমিটার পথ রাইড করেছি বাইকটি নিয়ে । সুইচ গুলো ব্যাবহার করতে কষ্ট হয় না । আমি রাতে তেমন একটা বাইক চালায় না । তবুও বলবো যে হেড লাম্পের আলো কম । আমি একদিনে এখন পর্যন্ত ২১০ কিলোমিটার বাইক রাইড করেছি। বাইকের কন্ট্রোল যথেষ্ট ভালো। তবে বাইকের টায়ার চিকন অনেক, একটু মোটা টায়ার হোলে ভালো হতো । হঠাৎ ব্রেক করলে পিছনের চাকা পিছলায়। কাচা ও পাকা দুই ধরণের রাস্তায় বাইক রাইড করেছি টায়ারের গ্রিপ ভালো অনেক ।

ব্রেকিং সিস্টেম মোটামোটি ভালোই সার্ভিস দেয়। তবে ব্রেকিং আরও উন্নত করা দরকার। খারাপ রাস্তায় ব্রেক করলে সামনের সাস্পেনশন ভালো সার্ভিস দেয়। পিছনের সাস্পেনশন ভালো মনেহয় না, ঝাকুনি মনেহয় ।

মাইলেজ নিয়ে বললে বলতে হয় আমি সন্তুষ্ট না । বাইক কেনার সময় যেমন বলেছিল তেমন মাইলেজ পাচ্ছি না । আমি এখন পাচ্ছি ৫৫-৬০ কিলোমিটার পার লিটার । কিন্তু কেনার সময় বলেছিল শহরের বাইরে ৭০ + এবং ভিত্রে ৬৫ + মাইলেজ দিবে পার লিটারে ।

সার্ভিস সেন্টারের ব্যাবহার ভালো ছিল ।তাদের কাজের মান , যন্ত্রপাতি ও পরিবেশ যথেষ্ট ভালো। আমি ফ্রী সার্ভিস আছে তাই কোন টাকা লাগছে না ।

হ্যা ,আমি মনে করি বাইকটি যে সার্ভিস দিচ্ছে তার তুলনায় বাইকটির দাম অনেক বেশি । বাইকের দাম একটু কমালে বাইকটির ওপর মানুষে ওপর চাহিদা বাড়বে ।

বাইকটির ভালো দিকের সাথে খারাপ দিক ও আছে কিছু । যেমনঃ চাকা চিকন একটু মোটা করলে ভালো হয়, হেড লাইটের আলো কম, আলো বাড়ানোর পরামর্শ রইল কোম্পানির প্রতি।
Rate This Review

Is this review helpful?

Rate count: 23
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5




Bike Reviews
  • TVS Metro Plus user review Anowar Hossain
    2018-11-16
    Today I am here for sharing some of my personal experiences and findings about my motorcycle which I have gathered after using it, so I Anowar Hossain welcome you all to my user review. Before I start my motorcycle review I want say small story about me. I am a business person at this moment. From the very beginning of my childhood I was attracted to motorcycle riding. Because of that pass... English Bangla
  • Suzuki Gixxer user review by Sohel Arman Pial
    2018-11-15
    Its been a long time since I am a fun of motorcycles. I am something like crazy about motorcycles. I started to riding bike with a bike of Walton company. This motorcycle was the first one in my life and I ridden it for many days. Next my father purchase Apache RTR and I use this one for a long time but when my eyes fall on Yamaha Fazer, I can't help but to tell my father to have this one ... English Bangla
  • Bajaj Discover 125 user review by Jahangir Hossain
    2018-11-15
    I don’t have any craze on the matter of motorcycles rather to manage my job and business properly I was badly feeling the need of motorcycle from a long time ago and I purchase my current motorcycle for the same reason. My name is MD. Jahangir Hossain and I involved with the both job and business. Just before 3 months I purchased Bajaj Discover 125cc and in this period of time, I r... English Bangla


Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands