Select your city
Search



Bajaj Discover 125cc 2018 Feature Review
2018-07-10 Views: 9917
Owned for   []   Ridden for

বাজাজ ডিস্কোভার ১২৫সিসি ২০১৮ ফিচার রিভিউ


Bajaj-Discover-125cc-2018-Feature-Review

বাজাজ হচ্ছে ইন্ডিয়ান বিশ্বস্ত মোটরসাইকেল ব্র্যান্ডগুলোর মধ্যে অন্যতম এবং তারা তাদের গ্রাহকদের জন্য নিত্য নতুন ডিজাইনের কমিউটার বাইক তৈরি করে আসছে। যুগের সাথে তাল মিলিয়ে তারা নতুন নতুন কিছু বাইক অফার করছে। সেই উল্লাস ধরে রাখার জন্য তারা ২০১৮ সালে বাজাজ ডিস্কোভার সিরিজের নতুন মডেল বাজারে নিয়ে এসেছে। পূর্বে তারা বাজাজ ডিস্কোভার ১২৫ সিসি বাইকটি বেশ জনপ্রিয়তার সাথে গ্রাহকদের মন জয় করেছে এবং এখন তারা এই মডেলটিতে আরও নতুন নতুন ফিচারস দিয়ে গ্রাহকদের সামনে উপস্থাপন করছে। কমিউটার প্রেমীদের সুবিধার্থে এবং বিশেষ করে বাজাজ ডিস্কোভার ব্যবহারকারীদের সুবিধার্থে তারা তাদের বাইকে কিছু পরিবর্তন নিয়ে এসেছে এবং তারা আশা করছে যে বাইকটি পূর্বের মডেলের তুলনায় আরও ভালো পারফরমেন্স দিবে।

নতুন এই ভার্সনটি আমাদের দেশে ২০১৮ সালের শুরুতে আসে এবং কিছু বিরাট পরিবর্তন লক্ষ্য করা যায়। নতুন নতুন ফিচারস এবং ব্যবহারকারীদের জন্য আছে স্টাইলিশ ডিজাইন । যেমন বাইকটির সুন্দর গ্রাফিক্স, এলিডি ডিআরএল হেডল্যাম্প, নতুন টেল ল্যাম ও নতুন সিটিং পজিশন এবং ইলেকট্রিক্যাল দিকের মধ্যে মিটার প্যানেলে সম্পূর্ণ নতুন ডিজাইন আনা হয়েছে। তাই এখন সময় হয়েছে বাইকটির নতুন নতুন ফিচারস গুলো এক পলক দেখার।


Bajaj-Discover-125cc-2018-Feature-Review-Design

ডিজাইন ও স্টাইল
ডিস্কোভার ১২৫ সিসির আগের মডেলের মতই নতুন মডেলটি ডিজাইন করা হয়েছে কিন্তু কিছু ফিচারস যোগ করার কারণে দেখতে নতুন মডেলটা আরও বেশি আকর্ষণীয় মনে হয়। নতুন মডেলে রয়েছে স্মার্ট ডিজাইনের হেডল্যাম্প, শর্ট ভিসর, আকর্ষণীয় গ্রাফিক্সের সাথে ফুয়েল ট্যংকার এসব কিছুই নতুন মডেলটির সাথে সংযুক্ত আছে।নতুনভাবে এখানে আরও সংযুক্ত আছে এলিডি ডিআরএল হেডল্যাম্প যা এর আউটলুককে আর সুন্দর করেছে এবং তারুন্যের ডিজাইন রাইডারকে অন্য রকম একটি অনুভূতি এনে দিবে। পেছনের টেল ল্যাম্পটা এর লুক আরও বাড়িয়ে দিয়েছে। কালার কম্বিনেশন বলতে আগে আগের থেকে সম্পূর্ণ পরিবর্তন করা হয়েছে। সিটিং পজিশন রাইডার ও পিলিয়নের জন্য আরামদায়ক হবে। মাস্কুলার ফুয়েল ট্যংকার স্টাইলিশ গ্রাফিক্স ও কালারের সাথে মিলিয়ে । আপ ফ্রন্ট হ্যান্ডেলবার খুব সুন্দর রাইডিং পজিশন দিবে এবং রাইডারকে সব দিক দিয়ে ভালো কন্ট্রোলিং নিশ্চিত করবে। নতুন ডিজাইনের এলয়ের সাথে ডিস্ক প্লেট বাইকটিকে আলাদাভাবে দেখতে সুন্দর করেছে যেটা সত্যিই অনেক প্রশংসনীয়।

চেসিস ও ডাইমেনশন
চেসিসের কথা যদি বলি তবে বাইকটিতে ব্যবহার করা হয়েছে সেমি-ডাবল ক্রাডেল চেসিস যেটা সব দিক দিয়ে অর্থাৎ বডি ডাইমেনশনের দিক দিয়ে অনেক ভালো পারফরমেন্স নিশ্চিত করবে এবং বাইকের আয়ুকাল বৃদ্ধি করবে। বাইকের ডাইমেনশনের দিকে আছে লম্বায় ২০৩৫ মিমি, চওড়ায় ৭৬০মিমি এবং উচ্চতায় ১০৮৫ মিমি । হুইলবেজ আছে ১৩০৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স আছে ১৬৫ মিমি। সিটের উচ্চতা ৮০৫ মিমি যা যে কোন রাইডারের জন্য সুবিধাজনক এবং বাইকের ওজন আছে ১২১ কেজিতে। আর ফুয়েল টাংকারে ৮ লিটার তেল ধারণ ক্ষমতা রয়েছে।



Bajaj-Discover-125cc-2018-Feature-Review-Engine

ইঞ্জিন
বাজাজ ডিস্কোভার ১২৫এর ইঞ্জিনে রয়েছে ১২৪.৫ সিসি,৪ স্ট্রোক,এয়ার কুল্ড সিংগেল সিলিন্ডার , ডিটিএসআই ইঞ্জিন যেটা ৫ স্পীড গিয়ার বক্সের সাহায্য সামনের দিকে চালনা করা যাবে। ইঞ্জিন ম্যাক্স পাওয়ার ১১পিএস@৭৫০০ আরপিএম সাথে ১১ এনএম @৫৫০০ টর্ক উৎপন্ন করতে পারে। কোম্পানির মতে এই ইঞ্জিনের শক্তি খুব ভালো হবে এবং ১০০ কিমি/ঘন্টা স্পীডে ছুটতে সাহায্য করবে।





ইঞ্জিন চালু করার জন্য এখানে কিক এবং সেলফ স্টার্ট দুটোই রয়েছে।

ব্রেক এবং সাসপেনশন
বাইকটিতে ডিস্ক ও ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে । সামনের দিকে ২০০মিমি ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে ১৩০ মিমি ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।
সাসপেনশনের দিক দিয়ে বাজাজ দাবি করে যে পূর্বের বাইকের তুলনায় আরও ১৬ শতাংশ ভালো পারফরমেন্স দিবে। এর আছে ১৪০ মিমি ফরক ট্র্যাভেল, টেলিস্কোপিক সাসপেনশনের সাথে সামনের দিকে আছে ১২০ মিমি রেয়ার হুইল ট্রাভেল এবং পেছনে আছে নাইট্রোক্স রেয়ার সাসপেনশন।



Bajaj-Discover-125cc-2018-Feature-Review-Wheel

টায়ার এবং হুইল
স্টাইলিশ এবং নতুন ডিজাইনের এলয় হুইলের সাথে 2.75 X 17 সামনের টায়ার ও 100/90- 17 পেছনের টায়ার রয়েছে। এই টায়ারগুলো আশা করা যায় ভালো গ্রিপ ও স্ট্যাবিলিটি দিবে।


Bajaj-Discover-125cc-2018-Feature-Review-Meter

ইলেকট্রিক্যাল ও মিটার প্যানেল
আমরা পূর্বেই হেডল্যাম্পে নতুন সংযুক্ত এলিডি ডিআরএল উল্লেখ করেছি এবং এর সাথে আরও আছে হ্যালোজিন বাল্ব, স্টাইলিশ টেল ল্যাম্প বেজেল। এছাড়াও আরও আছে এলিডি টারনিং লাইট, পাস লাইট এবং ইত্যাদি । ইলেক্ট্রিক্যাল ফিচারস পরিচালনা করার জন্য আছে ১২ ভোল্টের ব্যাটারী। এই বাইকটিতে হেডল্যাম্প বন্ধ বা চালু করার জন্য সুইচ ব্যবহার করা হয়েছে যা পূর্বের বাইকে AHO প্রযুক্তির জন্য ছিলো না ।

মিটার প্যানেলে বাইকটিতে ডিজিটাল ও এনালগ মিটার প্যনেল লক্ষ্যনীয়। টুইন ডায়ালস স্পিডোমিটার,ফুয়েল গেজ , ওডোমিটার এবং ট্রিপ মিটার। ডিজিটাল মিটার প্যানেলের রং কমলা যা রাইডারকে সব ফিচারস বুঝতে অনেক সাহায্য করবে।

কালার
বাইকটির তিনটি ভিন্ন রং বাজারে রয়েছে কালো,নীল এবং লাল এই তিনটা রং মূলত বাজারে পাওয়া যাচ্ছে।

সবশেষে বলা যায় যে বাজাজ ডিস্কোভার ১২৫(২০১৮) মডেল এর রয়েছে ক্ল্যাসিক্যাল লুক এবং আপডেটেড ফিচারস যেটা গ্রাহকদের অনেক আকৃষ্ট করবে । এখন এর জনপ্রিয়তা পারফরমেন্সের উপর নির্ভরশীল ।
Rate This Review

Is this review helpful?

Rate count: 108
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5


More reviews on Bajaj Discover 125 Disc
    2 Reviews found
  • Bajaj Discover 125 Disc user review by Mojaffor Hossain
    2018-09-08
    In Bangladesh Bajaj Discover 125 is one of the most popular motorcycles at the commuter segment. This bike holds a good popularity range for many days back. At the year 2018 Bajaj brings Bajaj Discover 125 with updated looks and features and truly the quality is different than the previous model. I like full digital meter and reason behind choosing this motorcycle was that. Without that the ... English Bangla
  • Bajaj Discover 125cc 2018 Feature Review
    2018-07-10
    Bajaj is one of the most trusted brands among all Indian motorcycle manufacturers and they offers excellent commuter and sports category bike for their users. On regular basis they offer something new for their customers. So to maintain that trend in 2018 they are offering something at their one of the most popular commuter bike series named Bajaj Discover. At the passed they do have a success... English Bangla



Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands