Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যবহারিক অভিজ্ঞতা ৪৫০০কিমি তামিম

English Version
2021-09-25 Views: 159
Owned for 3months-1year   []   Ridden for 1000-5000km


This user provides ratings about this bike


  8 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

This bike is purchased from Crescent Enterprise, Dhaka

ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যবহারিক অভিজ্ঞতা ৪৫০০কিমি তামিম


yamaha-r15-v3-dual-abs-user-review-4500km-by-tamim.jpg
Yamaha R15 V3 Dual ABS
অনেক ভালো একটি বাইক এটা আমি অনেক আগে থেকেই জানতাম। এখন এই বাইকটা ব্যবহার করে আরও বিস্তারিত জানতে পারছি। যাই হোক, আমার বাইকিং শুরু হয়েছিলো বাইকের প্রতি ভালোবাসা থেকে। আসলে এই বাইক জিনিসটা আমার কাছে অনেক ভালো লাগে কারন এর মধ্যে নিজের ইচ্ছা স্বাধীনতার প্রকাশ খুব ভালোভাবে পায়। বাইক নিয়ে আমি আমার স্বপ্নপূরণ করবো জন্যই আমি কিনেছি Yamaha R15 V3 Dual ABS।


কেন Yamaha R15 V3 Dual ABS বাইক কিনলাম ?


এই বাইকটা আমার কাছে অনেক প্রিয়। বাজারে অন্যান্য ব্র্যান্ডের যে বাইকগুলো ছিলো সেগুলোর থেকে আমার কাছে এই বাইকটা বেশি ভালো লাগে কারণ এর মধ্যে ভিন্নধর্মী একটি ভাব আছে যেটা অন্য বাইক নিয়ে অনুভব করা যায় না। এই সেগমেন্টের অন্যান্য বাইকের থেকে Yamaha R15 V3 Dual ABS বাইকের ডিজাইন, রাইডিং সিটিং পজিশন ইত্যাদি অনেক ভালো লেগেছে আমার কাছে। অন্যদিকে এই বাইকটা রাইড করে আমি যে অনুভূতি পেয়েছি সেটা অন্য কোন বাইকে পাইনি কারণ এর ইঞ্জিন প্রযুক্তি অনেক ভালো। বাইক কেনার আগে আমি সকল বিষয় পর্যবেক্ষন করেছি এবং ক্রয় করেছি। এখন পর্যন্ত আমি এই বাইকটা রাইড করেছি ৪ মাসে ৪৫০০ কিমি। এই বাইকটা রাইড করে আমি কেমন অনুভব করছি সেগুলো আপনাদের সাথে আজ শেয়ার করবো।


ভালো অনুভুতির মধ্যে যেগুলো পেয়েছি


আমার কাছে এই বাইকের ডিজাইন ও লুকসটা মারাত্মক সুন্দর লাগে। সামনের হেডল্যাম্প থেকে শুরু করে টেলল্যাম্প পর্যন্ত প্রতিটা বিষয় নিখুতভাবে তৈরি করেছে ইয়ামাহা। আমার কাছে এই বাইকটি ডিজাইন অন্যান্য বাইকএর থেকে বেশি ভালো লেগেছে তার আরও একটি কারণ হলো এই বাইকের সাইজ একটু মোটাসোটা। যার ফলে আমার গঠনের সাথে এই বাইকের গঠন অনেকটাই মিলে যায় সেজন্য আমি বাইকটা কিনতে আরো বেশি আগ্রহ প্রকাশ করি। ডিজাইন ও গ্রাফিক্যাল বিষয়গুলো একদম প্রিমিয়াম লেভেলের বাইকের মত আছে।


ডিজাইনের পাশাপাশি বাইকের ইঞ্জিন পারফরমেন্স অনেক ভাল। আমি বাইক নিয়ে অনেক রাইড করেছি এবং রাইড করে আমার কাছে বাইকের ইঞ্জিনটা অনেক ভাল লেগেছে। ইঞ্জিনের সাথে রয়েছে অত্যাধুনিক সব প্রযুক্তি যার ফলে ইঞ্জিনের শক্তি উৎপাদনে কোন ঘাটতি অনুভব করিনি। এফআই ইঞ্জিন খুব ভালো মাইলেজ দিতে সক্ষম। আমি শহরের মধ্যে এই বাইক থেকে মাইলেজ পাচ্ছি লিটারে ৪৫ কিলোমিটার এবং হাইওয়েতে মাইলেজ পাচ্ছি ৫০ কিলোমিটার প্রতি লিটার। আমার কাছে বাইকের মাইলেজটাও অনেক ভালো লেগেছে। যেহেতু একটি প্রিমিয়াম বাইক তাই সেরা ইঞ্জিন পারফরম্যান্সের পাশাপাশি মাইলেজ খুবই ভালো।

এদিকে ভিভিএ ও স্লিপার ক্লাচ প্রযুক্তি অনেক ভালো লেগেছে। এই প্রযুক্তির ফলে আমি খুব ভালো টর্ক ও গিয়ার শিফট অনেক স্মুথ মনে করি। ভিভিএ প্রযুক্তি অনেক কার্যকর বাইকের টপ স্পীডের ক্ষেত্রে। আমি এই বাইকের টপস্পীড এই প্রযুক্তির ফলে অনেক ভালো পেয়েছি। আমার টপস্পীড ১৪০ কিমি প্রতি ঘন্টায় । এদিকে গিয়ার শিফটিং সঠিকভাবে পরিচালনা করার জন্য ভিভিএ প্রযুক্তি অনেক কার্যকর ভুমিকা পালন করে। ভিভিএ ও স্লিপার ক্লাচ নিয়ে আমি সন্তুষ্ট।


ডুয়াল চ্যানেল এবিএস আছে তাই আমার ব্রেকিং নিয়ে আর কোন দুশ্চিন্তা হয়না। আমি যে কোন পরস্থিতিতে খুব ভালভাবে ব্রেকিং করে নিতে পারি যার ফলে আমি বাইকটা রাইড করেও অনেক প্রশান্তি অনুভব করি। আমার কাছে এই বাইকের ডাবল ডিস্ক ব্রেক ও ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম অনেক বেশি ভালো লেগেছে।


R15-V3-Dual-ABS-Tamim-1-1632546977.jpg
মন্দ অনুভুতির মধ্যে আমি যা যা পেয়েছি


Yamaha R15 V3 Dual ABS বাইকের প্রথম যে মন্দদিকটা আমার নজরে এসেছে তা হল এর বিল্ড কোয়ালিটি। আমি লক্ষ্য করেছি যে আমার বাইকের পিলিয়ন সিটের নিচে যে প্লাস্টিক রয়েছে সেটার রং উঠে যাচ্ছে। আমি ধারণা করতে পারিনি যে এটা এরকম হবে। আমি ইয়ামাহাকে বলতে চাই যে তারা যেন এই সমস্যাটা অচিরেই সমাধান করেন।


দ্বিতীয় মন্দদিক হল এই বাইকের ফুয়েল ইঞ্জাকশন সিস্টেম। এই সিস্টেমটা আসোলেই অনেক ভালো কিন্তু এর জন্য দরকার ভালোমানের তেল সেটা নিশ্চিত করার জন্য আমাকে আমার বাসা থেকে প্রায় ৫০ কিমি দূরে যেতে হয়। আমার কাছে ফিচারসটি ভালো লেগেছে কিন্তু আমাদের দেশের প্রেক্ষাপটে এই বিষয়টার একটু সমাধান করা উচিত।


আরেকটি খারাপ লাগার বিষয় হল এই বাইকের রেডিয়েটর গার্ড নেই। যার ফলে বৃস্টি কিংবা কাদাযুক্ত রাস্তায় বাইকটা রাইড করে আমি তেমন স্বাচ্ছন্দ্যবোধ করি না এবং এর ফলে আমার রেডিয়েটর খুব দ্রুত ময়লা হয়ে যায়।


ভালোমন্দ প্রতিটা বাইকের রয়েছে। একটি বাইকের যেমন ভালোগুন থাকবে ঠিক তেমনি খারাপগুণও থাকবে। সবকিছু মিলিয়ে একটি বাইক মনে করলে আশা করা যায় কোন সমস্যায় সমস্যা মনে হবে না। সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার রিভিউ এখানেই শেষ করছি।














Rate This Review

Is this review helpful?

Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Yamaha R15 V3 Dual ABS

ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যবহারিক অভিজ্ঞতা ৪৫০০কিমি তামিম
2021-09-25

Yamaha R15 V3 Dual ABS অনেক ভালো একটি বাইক এটা আমি অনেক আগে থেকেই জানতাম। এখন এই বাইকটা ব্যবহার করে আরও বিস্তারিত জানতে পারছি। য...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যবহারিক অভিজ্ঞতা বাঁধন
2021-07-26

বাইক চালানোর ইচ্ছাটা অনেক আগে থেকেই ছিল কিন্তু বিভিন্ন কারণে বাইক চালানোর সুযোগ তেমনভাবে হয়ে ওঠেনি। কাজের ব্য...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ডুয়াল এবিএস ৭০০০কিমি ব্যবহারিক অভিজ্ঞতা রিয়াদ হাসান
2021-05-30

একজন বাইকার এর কাছে ইয়ামাহা খুবই ভালো একটি ব্র্যান্ড হিসেবে পরিচিত এবং আমার কাছেও একই। ইয়ামাহা নিঃসন্দেহে ভালো...

Bangla English
ইয়ামাহা R15 V3ফিচার রিভিউ
2021-05-24

ইয়ামাহা একটি বিখ্যাত জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড, এবং এই ব্রান্ডের প্রশংসা আমরা সবসময় করে থাকি। যখন তাদের বাই...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ৫০০০০কিমি ব্যবহারিক অভিজ্ঞতা কাজী ফাহিম
2021-04-20

আমার নাম কাজী ফাহিম, বয়স ২৩, রাজধানী ঢাকা এর বেইলী রোড এলাকায় বসবাস করি। আজ আমি আমার প্রায় ৫০,০০০ কিমি রাইড করা Yamaha R15 v...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ১৫০ সিসি ৭,০০০কিমি ব্যাবহারিক অভিজ্ঞতা আদিত্য
2020-12-12

আমি ইয়ামাহা যেদিন R15 V3 প্রথম দেখেছিলাম আমি এটির প্রেমে পড়ে যাই। ইয়ামাহা সবসময় আমার প্রথম পছন্দ ছিল এবং যখন আমি ...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যাবহারিক অভিজ্ঞতা জাহিদ হাসান হিমেল
2020-12-08

আউটলুকের কারনে প্রথম দেখাতেই ইয়ামাহা আর R15 V3 আমার পচ্ছন্দ তালিকায় চলে আসে। আমার এক বন্ধু এই বাইকটি কিনেছিল এবং আ...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যাবহারিক অভিজ্ঞতা শাহিন আলী
2020-12-07

আমার সবসময় ইয়ামাহা ব্র্যান্ডের একটি প্রিমিয়াম বাইক ব্যাবহার স্বপ্ন ছিল। আমি একজন ছাত্র, এ কারনে আমার নিজের ন...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ব্যাবহারিক অভিজ্ঞতা আল মনির চয়ন
2020-11-12

আমি বেশ অনেক দিন ধরে ইয়ামাহা প্রেমিক, পাশাপাশি ব্যবহারকারিও। বেশ অনেকটা দিন ইয়ামাহা R15 V2 ব্যাবহার করেছি। অনেক দ...

Bangla English
ইয়ামাহা আর১৫ ভি৩ ডুয়াল এবিএস ব্যাবহারিক অভিজ্ঞতা নুর আমীন
2020-10-03

ছোটবেলা থেকেই বাইকের প্রতি বিশেষ আকর্ষন কাজ করতো। আমার কাছে বাইক মানেই হচ্ছে খুব দামী একটি বাহন যার মাধ্যেম নিজে...

Bangla English
Filter