Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

বেনেলি ১৬৫এস মোটরসাইকেল ফীচার রিভিউ

English Version
2019-09-29 Views: 4193

বেনেলি ১৬৫এস মোটরসাইকেল ফীচার রিভিউ


Benelli-165s-Features-Review

আধুনিক ডিজাইন এবং লেটেস্ট ফিচারস সর্বদা মোটরসাইকেল বাজারের জন্য প্রয়োজন। প্রতিটি কোম্পানিই এই দুটি দিক সামলাতে চেষ্টা করে এবং ইতিমধ্যে, বিভিন্ন কোম্পানিগুলো এই দুটি বিষয়ের দিকে বেশ নজর দিচ্ছেন। যখন একটি ফ্যাশনেবল ডিজাইন এবং লেটেস্ট ফিচারস কথা উঠবে তখন আমরা বেনেলিকে পিছনে ফেলে রাখতে পারি না। তারা সর্বদা তাদের গ্রাহকদের জন্য সর্বদায় দুর্দান্ত প্রচেষ্টা করে এবং তাদের মনোযোগ ধরে রাখার চেষ্টা করে। এবং এই প্রচেষ্টার ফলাফলের মধ্যে বেনেলি ১৬৫ এস তাদের নতুন তৈরি। নতুন বেনেলি ১৬৫ এস ডিজাইন করা হয়েছে শহরাঞ্চলের ব্যাস্ত রাস্তাগুলির সাথে সাথে অন্যান্য যেকনো রাস্তার জন্য। সুন্দর, কার্যকরি এবং লেটেস্ট ফিচার সম্বৃদ্ধ এই বাইকটির মাধ্যমে বেনেলি এক নতুন ধারার স্টাইলিশ বাইকের জন্ম দিয়েছে। কমবেশি সকল ব্যাবহারকারি অবশ্যই সন্তুষ্ট হবেন এই বাইক ব্যাবহারের মাধ্যমে এটিই বেনেলির প্রত্যাশা। ট্রেন্ডি ফিচারগুলোর পাশাপাশি বৈচিত্রময় আউটলুক এই বাইকের সাথে মিলিত হয়েছে এবং এটি বাজারে এর শক্তপক্ত অবস্থান বজায় রাখার জন্য সম্পূর্ন প্রস্তুত। বেনেলি ১৬৫ এস-












হাই-টেক ইনস্ট্রুমেন্টস, ৩ স্পার্ক প্লাগ বিশিষ্ট ইঞ্জিন, হাই স্পেক ডিস্ক ব্রেকসহ আরও অনেক আকর্ষণীয় ফিচার এখানে পাওয়া যাবে। তাই আর সময় অপচয় না করে দেখে নেয়া যাক নতুন কি কি ফিচার বেনেলি ১৬৫ এস আমাদের জন্য নিয়ে এসেছে।



Benelli-165s-Features-Review-Design

টপ ফিচারঃ



Benelli-165s-Features-Review-Engine

আধুনিক ফীচারযুক্ত শক্তিশালী ইনজিন
বেনেলি ১৬৫ এস এ রয়েছে , ১৬৪.৭ সিসি, সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-স্ট্রোক, ফোর-ভালভ, ওয়াটার কুলিং ইঞ্জিন এর সাথে নতুন প্রযুক্তিতে যোগ হয়েছে ইএফআই, ৩ স্পার্ক প্লাগ বিশিষ্ট এসওএইচসি সিস্টেম যা ইঞ্জিন কে তীব্র কর্মক্ষমতা প্রদান করে।। এই ইঞ্জিনটি 14.0N.m @ 7000 আরপিএম ম্যাক্স টর্ক এবং 13.3kW @ 9500 আরপিএম ম্যাক্স পাওয়ার সরবরাহ করবে। এই ইঞ্জিনটি ছয়টি গিয়ার ট্রান্সমিশন বাক্সের সাথে সংযুক্ত এবং এর কম্প্রেশন রেশিও 11: 1 সেট করা হয়েছে। তোইরিকারক কোম্পানির মতে এই ধরণের ইঞ্জিন ১২০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতি সরবরাহ করতে সক্ষম হবে। ইঞ্জিনটি স্টার্ট করার জন্য ইলেকট্রিক স্টার্ট অপ্সহন রাখা হয়েছে।


Benelli-165s-Features-Review-Meter

হাইটেক মিটার প্যানেল
বেনেলি 165 এস সম্পূর্ণ ডিজিটাল কনসোল দিয়ে ডিজাইন করা হয়েছে। এটি রাইডিংয়ের সময় প্রয়োজনীয় সকল ফিচার যেমন আরপিএম থেকে ইঞ্জিনের টেম্পারেচার মিটার, লো ফুয়েল ইন্ডিকেটর, স্পিডোমিটার গিয়ার ইন্ডিকেটর, সব কিছুই এখানে রয়েছে।


Benelli-165s-Features-Review-Brakes

শক্তিশালী ডিস্কব্রেক
ব্রেকের ক্ষেত্রে এই নতুন বাইকে ব্যাবহার করা হয়েছে শক্তিশালী ২৬০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২২০ মিমি রেয়ার ডিস্ক ব্রেক, সাথে সিবিএস যুক্ত করা হয়েছে এটি নিশ্চিত করার জন্য যে যে ১৬৫ এস সর্বদা দুর্দান্ত ব্রেকিং সরবরাহের জন্য প্রস্তুত।



Benelli-165s-Features-Review-Exhaust

অত্যাধুনিক এবং আকর্ষীয় এক্সষ্ট
১৬৫ এস এর নতুন এক্সহষ্ট এই বাইকটিকে একটি অতিরিক্ত আকর্ষণ দিয়েছে এবং সেই সাথে অন্যরকম এক্সটার্নাল ইঞ্জিন সাউন্ড।

স্পেসিফিকেশনঃ


Benelli-165s-Features-Review-Dimension

ডাইমেনশন:
বেনেলি ১৬৫ এস এর বডি ডাইমেনশনটি আর্ক বার ট্রাক টাইপ চেসিসের উপরে অবস্থিত। ডাইমেনশন সম্পর্কে বলতে গেলে দেখা যায় এই নতুন বাইকে রইয়েছে ২০৩০ মিমি দৈর্ঘ্য, ৭৮০ মিমি প্রস্থ এবং ১০৭০ মিমি উচ্চতা, এছাড়াও রয়েছে ৮১০ মিমি সীট হাইট। হুইলবেস ১৩৪৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স রাখা হয়েছা ১৭০মিমি। এই বাইকে সর্বচ্চ ১৮৭ কেজি ওজন বহন সম্ভব এবং বাইকটির অজন হচ্ছে ১৪৭ কেজি। এই বাইকটি ১০ লিটার জ্বালানী তেল ধারন ক্ষমতা সম্পন্ন।


Benelli-165s-Features-Review-Wheel

টায়ার ও হুইল
এই নতুন মন্সটারটির জন্য বেনেলি বাইকের উভয় পাশেই ব্যাবহার করেছে এলয় রিম এবং তার সাথে রয়েছে টুউবলেস টায়ার। সামনের রিমের মাপ রাখা হয়েছে 2.50 × 17 এবং পিছনের রিমের আকার 3.0 × 17। তাদের উপর 100/80 ফ্রন্ট টায়ার এবং 130/70 রেয়ার টায়ার স্থাপন করা হয়েছে।

সাসপেনশনের ক্ষেত্রে বাইকের সামনের দিকে টেলিস্কপিক ফর্ক এবং পিছনের প্রান্তে মনো শক কয়েল স্প্রিং ওয়েল ড্যাম্প স্যাম্পশন ব্যাবহার করা হয়েছে।


ইলেক্ট্রিক্যাল
১২ ভোল্টের ব্যাটারির মাধ্যমে এই বাইকের সমস্ত ইলেকট্রিকাল, যেমন এলইডি হেডল্যাম্প এবং টেইল ল্যাম্পকে , পাস লাইট, ইন্ডিকেটর, সেলফ স্টার্ট ইত্যাদি সবকিছুই পরিচালনা হয়ে থাকে।

সবশেষে সমস্ত ফিচারস দেখার পরে বলা যেতেই পারে যে এই নতুন বেনেলি বাইকটি তার ডিজাইন, ইঞ্জিনের পারফরম্যান্স এবং অন্যান্য সমস্ত বৈশিষ্ট্য সহ বাজারে আলোড়ন সৃষ্টির জন্য প্রস্তুত। এখন এটি ব্যবহারকারীর মতামতের এবং এর পার্ফরমেন্সের উপর নির্ভর করে যে বাইকটির রেটিং কতটা উপরের দিকে থাকবে এবং তার পরবর্তি অবস্থান।
Rate This Review

Is this review helpful?

Rate count: 54
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Benelli 165S

বেনেলি ১৬৫এস ৯,৫০০কিমি রাইডিং অভিজ্ঞতা - ফাহিম হোসেন রনি
2020-03-13

বাইক চালানোর গল্পটা শুরু হল হোন্ডা এইচএস ১০০ সিসির বাইক দিয়ে । এটা ছিলো ২০০২ সালের কথা তখন থেকেই আমার বাইকের প্র...

Bangla English
বেনেলি ১৬৫এস মোটরসাইকেল ফীচার রিভিউ
2019-09-29

আধুনিক ডিজাইন এবং লেটেস্ট ফিচারস সর্বদা মোটরসাইকেল বাজারের জন্য প্রয়োজন। প্রতিটি কোম্পানিই এই দুটি দিক সামল...

Bangla English
বেনেলি ১৬৫এস মোটরসাইকেল রিভিউ - আব্দুল ওয়াদুদ
2019-08-25

বেনেলী ১৬৫এস বাইকটি পছন্দ হয়েছিলো এর আউটলুক দেখে । বিশেষ করে নেকেড স্পোর্টস ক্যাটাগরির আসল ফ্লেভার রয়েছে এই বা...

Bangla English
Filter