Suzuki-2021-11-04.webp
Yamaha Banner
Search

রানার স্কুটি ১১০ ফিচার রিভিউ

English Version
2021-10-21 Views: 392

রানার স্কুটি ১১০ ফিচার রিভিউ

runner-skooty-110-feature-review.jpg
বর্তমান সময়ে স্কুটারকে সকলের ব্যাবহার উপযোগি যানবাহন হিসেবে বিবেচনা করা হয়, এমনকি সহজ এবং আরামদায়ক রাইডের জন্য, গাড়ি কিংবা মোটরসাইকেল রয়েছে এমন মানুষও এখন স্কুটার বেছে নেই ব্যাবহারের জন্য। কিছুদিন আগেও এই দৃশ্য ছিল বিরল। বাংলাদেশের বাজারে তাকালে, আমাদের কাছে বিভিন্ন ব্র্যান্ডের প্রচুর স্কুটার রয়েছে বর্তমানে,কিন্তু রানার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের সাথে উন্নত ফিচার সম্পন্ন একটি স্কুটার আমাদের দিয়েছে যার নাম Runner Skooty 110। এই স্কুটারটির দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাবো, ১১০ সিসি সেগমেন্টে সেরা ফিচার সহ সর্বনিম্ন মূল্য, এমনকি এমন কিছু উন্নত ফিচার যা আমাদের রাইডিংকে সহজ এবং রাইডিংয়ের অভিজ্ঞতাগুলোকে আরো আনন্দময় করে তুলতে পারে। এই স্কুটারটি পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই উপযুক্ত। তাহলেআর কোন দেরি না করেচলুন দেখে ফেলি এই স্কুটারটি কী কী ফিচার অফার করে আমাদের জন্য।


পর্যাপ্ত লেগ স্পেসঃ


Adequate-leg-space-1634807867.jpg
স্কুটি ১১০স্কুটারটিতে থাকছে পর্যাপ্ত লেগ স্পেস, যা এই স্কুটারকে আরো বেশি আরামদায়ক করে তোলে, বিশেষ করে যখন আপনি নির্ধারিত স্টোরেজ ছাড়া অতিরিক্ত কিছু বহন করতে চান।


বিশালাকার স্টোরেজের ব্যাবস্থাঃ


Wider-underneath-storage-1634807913.jpg
এই ১১০ সিসির স্কুটিতে সিটের নিচে থাকছে বিশালাকার স্টোরেজের ব্যাবস্থা, যা প্রয়োজনীয় জিনিসপত্র বহন করতে পারে এবং যখন আপনি কোথাও দাঁড়িয়ে অন্যান্য কাজ করতে চাইবেন আপনার প্রয়োজনীয় জিনিসপত্র থাকছে সেফ।


ফ্রন্ট স্মার্ট পকেট:


Smart-pocket-front-pocket-1634808028.jpg
গাড়ির ড্যাশ বোর্ড পকেটের মতো এই স্কুটারটির সামনে রয়েছে স্মার্ট পকেট যা আপনার সাধারণত প্রয়োজনীয় জিনিস বহন করবে সহজে।


ইউএসবি চার্জিং:


USB-charging-1634808118.jpg
স্কুটি ১১০ এর স্মার্ট পকেটের ভিতরে আপনার জন্য থাকছে ইউএসবি চার্জিং সুবিধা, যাতে করে আপনাকে নেটওয়ার্কের বাইরে কখনো যেতে না হয়।


সেইফটি কিল সুইচঃ


Underneath-security-kill-switch-1634808191.jpg
রানারের এই স্কুটারটির নিরাপত্তার জন্য সিটের নিচে একটি সুইচ আছে, সুইচ বন্ধ থাকলে স্কুটারটি সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া সম্ভব।


ডিজাইন এবং লুকঃ


Design-and-looks-1634808224.jpg
Runner Skooty 110
একটি নতুন স্কুটার যা ২০২০ সালের রানার লাইনআপে সংযুক্ত করা হয়েছে। এই নতুন প্রবর্তিত স্কুটারটি সম্পূর্ণ নতুন ডিজাইন এবং ফিচার দিয়ে সজ্জিত। স্কুটার কেনার সময়, আমরা ফিচার ছাড়াও ডিজাইন এবং লুককে অগ্রাধিকার দিই। স্কুটি ১১০ এর কিছুটা স্পোর্টি এবং কমিউটার বান্ধব ডিজাইন রয়েছে। গ্লসি কালার, ডিসেন্ট কমিউটার লুকের সাথে কিছুটা স্পোর্টি গ্রাফিক্স সব মিলিয়ে আকর্ষণীয় ডিজাইন এই স্কুটারের। ডিজাইনের দিক থেকেনতুন মডেলটি বেশ ভাল ফ্রেমের উপর তৈরি করা হয়েছে। সিটের নীচে ইঞ্জিন রাখা হয়েছে এবং পেছনের অংশটিকে করা হয়েছে কিছুটা স্লীক অন্যান্য স্কুটারের থেকে। এই স্কুটারটির সামনের দিকটি অ্যারোডাইনামিক ডিজাইনে তৈরী। মিটার প্যনেল মাউন্ট করা হয়েছে একটি সুন্দর হেডল্যাম্প ডিজানের সাথে এবং সামনের অংশে থাকছে আকর্ষনীয় ফেন্ডার। সকল স্কুটারের মতই হেডল্যাম্প সামনের দিকে উপরে মাউন্ট করা হয়েছে। বড় আকারের মিটার এবং হ্যাডল্যাম্প সামনের ডিজাইনকে সম্পূর্ণ করেছে ভালভাবে। চওড়া কিন্তু দেখতে সুন্দর পিছনের দিকের প্রশস্ত টেইল ল্যাম্প সেট আপ এবং নরম প্রশস্ত বসার সিট এই স্কুটারের ডিজাইনকে সম্পূর্ণ আকর্ষণীয় সমাপ্তি দিয়েছে। এমনকি লেগ রুম সুবিধাজনক রাইডিং এর জন্য যথেষ্ট।


বডি ডাইমেনশন এবং ফুয়েল ক্যাপাসিটিঃ


Body-dimension-&-fuel-capacity-1634808262.jpg
Runner Skooty 110
এর বডি ডাইমেনশন যথাক্রমে ১৭৮০ মিমি দৈর্ঘ্য, ৭৭০ মিমি প্রস্থ এবং ১২৩০ মিমি উচ্চতা। স্কুটারটির ১৫০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে, যা বাংলাদেশের জন্য বিশেষত অনুপযুক্ত, বিশেষ করে পিলিয়নসহ রাইডিং এর সময়। হুইলবেস ১২৭০ মিমি, যা বেশ কম এবং উচ্চ গতিতে কর্নারিং করার সময় স্কুটারটি ভারসাম্যহীন হতে পারে। এই স্কুটারের ওজন হালকা মনে হচ্ছে, যদিও সঠিক পরিমাপ রানার প্রদান করেনি, তবে ওজনে হালকা হলে এটিই হবে গতির বড় কারণ। এই স্কুটারটি প্রায় 5 লিটারের ফুয়েল ক্যাপাসিটি রাখে, যা একটি স্কুটারের সাধারণ বিষয়।


ইঞ্জিন এবং ট্রান্সমিশনঃ


Engine-and-Transmission-1634808448.jpg
Runner Skooty 110
- 104 সিসি সিঙ্গেল সিলিন্ডার 4 স্ট্রোক এয়ার কুলড ইঞ্জিনের সাথে পাওয়া যাবে, যা সম্পূর্ণ স্বয়ংক্রিয় ট্রান্সমিশন সিস্টেমের সাথে মিলিত। এই স্কুটার চালানোর সময় কোন গিয়ার শিফটিং কমপ্লেক্স নেই। আপনি ইলেকট্রিক এবং কিক স্টার্ট অপশন উভয় দিয়েই ইঞ্জিন চালু করতে পারবেন। যদি আমরা পাওয়ার আউটপুট সম্পর্কে কথা বলি, এই স্কুটারটি আপনাকে মোটেও হতাশ করবে না। । ইঞ্জিন 5.2 kw @ 7500 rpm সর্বোচ্চ শক্তি এবং 7 Nm @ 6500 rpm সর্বোচ্চ টর্ক দিতে প্রস্তুত। রানারের মতে, স্কুটি ১১০ তার ব্যবহারকারীদের সন্তুষ্ট রাখার জন্য ভাল মাইলেজ প্রদান করবে, কিন্তু এক্সেলেরেশনের দিক থেকে অবশ্যই কোন অভিযোগ থাকবে না। স্কুটারটির সর্বোচ্চ গতি প্রায় ১০৫ কিমি/ঘণ্টা হবে বলে আশা করা হচ্ছে।


মিটার কনসোলঃ


Meter-console-1634808476.jpg
Runner Skooty 110
সম্পূর্ণ এনালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সাথে পাওয়া যাবে। ক্লাস্টারে একটি স্পিডোমিটার, একটি ওডোমিটার, একটি ট্রিপ মিটার এবং একটি ফুয়েল গজ রয়েছে। কারণ এটি একটি স্কুটার, এটিতে কোন ম্যানুয়াল গিয়ার বক্স নেই, তাই মিটারে গিয়ার ইন্ডিকেটর নেই।


ব্রেক এবং হুইলঃ


Brakes-and-wheels-1634808529.jpg
Runner Skooty 110
ডিস্ক-ড্রাম ব্রেক সেটআপের সাথে পাওয়া যাবে। সামনের চাকায় একটি সিঙ্গেল ডিস্ক রয়েছে, যা ব্রেকিংকে বেশ ভাল ভাবেই বৃদ্ধি করে। পিছনের চাকায় ড্রাম ব্রেক রয়েছে, যা স্কুটারের ক্ষত্রে বেশ সাধারণ। এতে রয়েছে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার। সামনের এবং পিছনের টায়ারগুলি 3.5/10। সামনের ব্রেক রাস্তায় ভাল পারফর্ম করবে বলে আশা করা হচ্ছে।


সাসপেনশনঃ


Suspensions-1634808565.jpg
Runner Skooty 110
এ থাকছে রেগুলার স্প্রিং লোডেড টেলিস্কোপিক ফর্ক যা যথাক্রমে সামনে এবং পিছনে দুদিকেই রয়েছে। সামনের টেলিস্কোপিক সাসপেনশনটি বেশিরভাগ সময়ে দেখতে পাওয়া যায় স্কুটারের ক্ষেত্রে যা বেশ ভাল পারফর্ম করে। পিছনের স্প্রিং-লোড "হাইড্রোলিক" সাসপেনশন শহরের রাস্তায় পর্যাপ্ত পারফর্ম করার জন্য।


শেষকথাঃ


Final-words-1634808592.jpg
Runner Skooty 110
এর জন্য ৫টি বৈচিত্র্যময় কালার রয়েছে। ম্যাট ব্ল্যাক, গোল্ড, ম্যাট ব্লু, ম্যাট রেড, এবং হলুদ হল পাঁচটি কালার স্কিম। আকর্ষণীয় রঙ ছাড়া রানার ডিজাইনের জন্য খুব সাধারন অথচ স্পোর্টি ডিকেল ব্যবহার করেছে এবং এটি স্কুটারটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। Runner Skooty 110কম্প্যাক্ট এবং ছোট, কিন্তু রাইড কোয়ালিটি এবং ডিজাইনের দিক থেকে বেশ স্পোর্টি।


 














Rate This Review

Is this review helpful?

Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Runner Skooty 110

রানার স্কুটি ১১০ ফিচার রিভিউ
2021-10-21

বর্তমান সময়ে স্কুটারকে সকলের ব্যাবহার উপযোগি যানবাহন হিসেবে বিবেচনা করা হয়, এমনকি সহজ এবং আরামদায়ক রাইডের জন্...

Bangla English



Filter