Search



Honda Livo user review by Sajedul Islam
2019-11-18 Views: 292
Owned for 0-3months   []   Ridden for 0-1000km


This user provides ratings about this bike


  8 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

This bike purchased from United Honda Palace, Rajshahi

হোন্ডা লিভো মোটরসাইকেল রিভিউ - সাজেদুল ইসলাম



Honda-Livo-user-review-by-Sajedul-Islam

কেমন আছেন সবাই। আশা করি সবাই ভাল আছেন। আমি মোঃ সাজেদুল ইসলাম। মূলত আমি একজন বাইক প্রেমি মানুষ। বাইক চালাতে আমার খুবই ভাল লাগে। আমি হোন্ডা লিভো ১১০ সিসি বাইকটি রাইড করছি গত ১ মাস ধরে। এখন পর্যন্ত প্রায় ১০০০ কিমি পথ যাতায়াত করেছি। আজ আমি আপনাদের সাথে বাইকটি নিয়ে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব।

লুকিংঃ
আসলে হোন্ডা লিভো ১১০ সিসি বাইকটি অনেক বেশি মজবুত এবং এর ডিজাইন ও লুকিংটা আকর্ষণীয় আমার কাছে। আমার কাছে বাইকটির ফ্রন্ট সাইড ব্যাক সাইড দুটোই বেশ ভালো লাগে। বাইকের ফুয়েল ট্যাংকারটা অনেক বড় তাই দেখতেও দারুন লাগে। এর বডির প্লাস্টিক গুলো বেশ মজবুত।

ইঞ্জিনঃ
বাইকটি ১১০ সিসির হলেও এর ইঞ্জিনটা খুব শক্তিশালী, যা আপনাকে দিবে একটি দুর্দান্ত পারফরমেন্স। এই বাইকটিতে পিকাপ দেবার সাথে সাথে দারুন গতিতে ছুটতে পারবেন। হাই বা লো গিয়ারে চালালেও আপনি কোন প্রবলেম ফেস করবেন না, সেজন্য বাইকটি আমার কাছে খুবই ভালো লাগে। আমি এখন পর্যন্ত সর্বোচ্চ ৮৫ কিমি প্রতি ঘন্টায় চালিয়েছি, তখনও আমি কোন ভাইব্রেশন ফিল করিনি। আর আমি জানি বাইকটি দিয়ে আরও স্পীড তোলা সম্ভব। এই বাইক দিয়ে আমি পিলিয়ন নিয়ে অনেক ভাঙ্গা রাস্তায়ও খুব আরামে চালিয়েছি। এই বাইকটির ইঞ্জিনের সাউন্ড আপনাদের অনেক ভালো লাগবে। আমার মতে হোন্ডা লিভো একটি আরামদায়ক বাহন।

ফুয়েল এবং ইঞ্জিন অয়েলঃ
আমি প্রথম থেকেই ফুয়েল হিসেবে অকটেন ব্যবহার করি। আর ইঞ্জিন অয়েল হিসেবে Mobile super 4T অয়েল ব্যবহার করছি। যার জন্য গাড়ির সাউন্ড খুবই সুন্দর, স্মুথ এবং এখন পর্যন্ত আল্লাহর রহমতে কোন প্রবলেম এর সম্মুখীন হইনি।

মাইলেজঃ
মাইলেজ সিটিঃ ৫০ কিমি।
মাইলেজ হাইওয়েঃ ৫৫ কিমি।

কন্ট্রোলিং এবং ব্রেকিং সিস্টেমঃ
আমি মনে করি বাইকটির কন্ট্রোলিং ভালো এখন পর্যন্ত খুব ভালো পাচ্ছি। এই বাইকের সামনে ও পিছনে ড্রাম ব্রেক সিস্টেম রয়েছে। এটির সাহায্যে আমি নির্দিষ্ট স্থানে নির্দিষ্ট সময়ে ব্রেক করতে সক্ষম। তবে তারা বাইকটির ব্রেকিং সিস্টেমটি আরও উন্নত করতে পারতো।

সাসপেনশনঃ
বাইকের সাসপেনশন গুলো খুবই চমৎকার। বিশেষ করে পিলিয়ন নিয়ে রাইড করলেও আপনার তেমন কোন সমস্যা হবে না। আর সিঙ্গেল রাইড বিশেষ করে অফ রোডে ভালো পারফর্ম করে। আর এই সাসপেনশনটি গাড়ির ওজন বহন করার জন্য যথেষ্ট। এটির কারনে আপনি সব ধরনের রাস্তায় এমনকি হাই স্পীডেও খুব ভালো পারফর্মেন্স পাবেন।

সামনে আর পিছনে লাইটিং সিস্টেমঃ
গাড়িটির লাইটিং সিস্টেম অনেক ভালো, রাতে আমি বেশ ভালই ফিডব্যাক পেয়েছি তবে এর সবচেয়ে আকর্ষণীয় হল এর হেড লাইটটি সচ্ছ আলো দিতে সক্ষম।







অসুবিধাঃ
এই বাইকটির প্রধান সমস্যা এর হাইট এবং ওজন, যা কম হাইটের রাইডারদের একটু হলেও সমস্যায় ফেলবে। আরেকটি সমস্যা হল বাইকটিতে চিকন টায়ার ব্যবহার করা হয়েছে। এছাড়া আর তেমন কোন প্রবলেম আমি এখন পর্যন্ত পাইনি।
সবশেষে আমি বলবো বাইকটি খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে এর স্মুথনেস আর সাউন্ডটি। এর বিল্ড কোয়ালিটিও অসাধারণ। আমার মতে ১১০ সিসির মধ্যে হোন্ডা লিভো সেরা একটা বাইক। আর বাইকটি এক হাতে যত্ন সহকারে চালালে ৫/৬ বছরেও কিছু হবে না বলে আমি মনে করি। সবাইকে ধন্যবাদ।

Rate This Review

Is this review helpful?

Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5


More reviews on Honda Livo Drum
    1 Reviews found
  • হোন্ডা লিভো মোটরসাইকেল রিভিউ - সাজেদুল ইসলাম
    2019-11-18
    কেমন আছেন সবাই। আশা করি সবাই ভাল আছেন। আমি মোঃ সাজেদুল ইসলাম। মূলত আমি একজন বাইক প্রেমি মানুষ। বাইক চালাতে আমার খুবই ভাল লাগে। আমি হোন্ডা লিভো ১১০ সিসি বাইকটি রাইড করছি গত ১ মাস ধরে। এখন পর্যন্ত প্রায় ১০০০ কিমি পথ যাতায়াত করেছি। আজ আমি আপনাদের সাথে বাইকটি নিয়ে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব। লুকিংঃ আস...
    English Bangla



Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands