Suzuki-2021-11-04.webp
Yamaha Banner
Search

Speeder Mugen 150 ফিচার রিভিউ

English Version
2021-11-30 Views: 173

Speeder Mugen 150 ফিচার রিভিউ

speeder-mugen-150-feature-review.jpg
স্কুটার হোক কিংবা ক্রুজার, বা হোক সেটা কমিউটার বা স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেল সবাই মানসম্পন্ন বাইকের জন্য প্রথমে জাপানি মোটরসাইকেল পছন্দ করে থাকে। তবে সময় কিছুটা বদলেছে। আমাদের দেশীয় ব্র্যান্ডসহ অন্যান্য ব্র্যান্ডগুলি আজকাল তাদের সুবিধাজনক এবং আকর্ষণীয় পণ্যগুলির জন্য তালিকায় রয়েছে। স্পিডার ঠিক তেমনই একটি ব্র্যান্ড যা দেশীয় প্রস্তুতকারক হিসাবে তালিকার সারিতে রয়েছে। এই মোটরসাইকেল তৈরীকারক কোম্পানি সর্বদা তাদের গ্রাহকদের প্রয়োজন অনুসারে উচ্চমান সম্পন্ন পণ্য সরবরাহ করে থাকে এবং তাদের খ্যাতি সম্পর্কেও কোন সন্দেহ নেই। তারা সর্বদা তাদের গ্রাহকদের জন্য ভাল এবং আপডেট ফিচারযুক্ত টু হুইলার সরবরাহ করার চেষ্টা করে এবং সেই প্রচেষ্টা থেকে তাদের নতুন সংযোজন  Speeder Mugen 150। বর্তমান বাজারে Mugen 150 এখন সেরা স্কুটারগুলির মধ্যে একটি। ADV  লুক, আধুনিক বৈশিষ্ট্যে, এবং দাম সব মিলিয়ে এই স্কুটার বেশ অভিনব। চলুন দেখে ফেলি কি কি ফিচার এই স্কুটারটিকে অসাধারণ করে তোলে এবং Mugen 150 এর  সাথে আমরা নতুন কী পেতে পারি।

Speeder Mugen 150 এর আকর্ষণীয় কিছু ফিয়ারঃ

- ADV টাইপ ডিজাইন
- স্টাইলের সাথে রাইডের জন্য পারফেক্ট
- প্রশস্ত পিছনের টায়ার
- ফ্রন্ট ডিস্ক ব্রেক
- USB পোর্ট

ডিজাইন এবং লুকঃ
Design-&-looks-1638264046.jpg
আমরা শুরুতেই ADV উল্লেখ করেছি, যার অর্থ অ্যাডভেঞ্চার। Speeder Mugen 150 ড্যাশিং এবং বৃহিৎ বডি ডিজাইন এ তৈরী। এই ধরনের ডাইমেনশনকে আরও আকর্ষণীয় করার জন্য স্পিডার ডুয়াল টোন কালার, চওড়া সিট, কার্ভড টেইল ল্যাম্প, স্পোর্টি গ্রাফিক্স এবং ডিকেল দিয়েছে মুগেন এ। সামনের অংশটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য, টুইন বডি মাউন্ট হেড ল্যাম্প স্পোর্টি কিটের সাথে স্থাপন করা হয়েছে যা স্কুটারের ডিজাইনকে ADV লুক দেয়। তা ছাড়া নতুন স্পিডার মুগেন সম্পূর্ণ নতুন ফ্রন্ট এলইডি লাইট ডিজাইন নিয়ে এসেছে যা দেখতে সুন্দর এবং আপনার অবস্থান সকলকে বেশ ভাল ভাবেই জানাতে পারে। তার পাশাপাশি, সাইড প্যানেল এবং পিছনের X প্যাটার্ন টেল সেকশন লাইটগুলিও বেশ দুর্দান্ত দেখাচ্ছে। সব মিলিয়ে সামনের দিক থেকে ফ্যাটি লুক এবং তুলনামূলকভাবে বেশি স্টাইলিশ রিয়ার সেকশন এবং অ্যালয় হুইল যুক্ত স্পোর্টি চওড়া টায়ার এই স্কুটারটিকে আকর্ষণীয় সাজসজ্জা দেয় যা নিশ্চিতভাবে চোখ আটকে ফেলে।

বডি ডাইমেনশনঃ
Body-Dimension-1638264094.jpg
Speeder Mugen 150  স্কুটারকে 1950 মিমি দৈর্ঘ্য, 695 মিমি প্রস্থ, 1090 মিমি উচ্চতার চমৎকার বডি ডাইমেনশন দেয়া হয়েছে। সেই সাথে এই স্কুটারটিতে 1400 মিমি হুইলবেস, 160 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং 760 মিমি সিট হাইট রাখা হয়েছে, যা অভারল বডি ডাইমেনশনকে একটি আদর্শ আকৃতি দেয়। ভাল গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বেশ চমৎকার সিট হাইট আপনাকে বেশ ভাল অ্যাডভেঞ্চার অনুভূতি দিবে।  পাশাপাশি বড় সাইজের বডি এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। ৫ লিটার ফুয়েল কাপাসিটি ক্ষমতা সহ এই স্কুটারটির ওজন ১০৮ কেজি।  সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হল ডেল্টাবক্স ফ্রেম এই নতুন Mugen 150- স্থাপন করা হয়েছে, যা সত্যিই একটি স্কুটার হিসেবে ভিন্ন।

ইঞ্জিন এবং ট্রান্সমিশনঃ
Engine-and-Transmission-1638264166.jpg
Speeder Mugen 150  এর জন্য স্পিডার 149.6 cc V8/V9, S-horizontal, wind-cooled, 4 stroke single-cylinder ইঞ্জিন ব্যবহার করেছে, যা 7.5 Kw @ 7500 rpm সর্বোচ্চ শক্তি এবং 10.2 Nm @ 6000 সর্বোচ্চ টর্ক সরবরাহ করে। ইঞ্জিনে ট্রান্সমিশনের জন্য রাখা হয়েছে ভি-বেল্ট অটো স্টেপ্লেস স্পীড চ্যাঞ্জিং ট্রান্সমিশন। স্পিডার দাবি করে এই শক্তিশালী স্কুটারটি প্রায় 120 KM/H টপ স্পীড দেবে, এর চমৎকার টর্ক রেসপন্সের কারণে। যদিও বাল্কিয়ার ডিজাইন এবং চওড়া টায়ারের কারণে মাইলেজ গড়ে প্রায় 40 KM/L হবে। ইঞ্জিন চালু করার জন্য এই স্কুটারে সেল্ফ এবং কিক স্টার্টিং দুই ব্যাবস্থাই থাকছে।

টায়ারঃ
Tires-1638264221.jpg
Speeder Mugen 150 এর জন্য উভয় পাশেই থাকছে টিউবলেস টায়ার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার এই টায়ারগুলো নিয়মিত টাইপ স্কুটারগুলি থেকে মোটা। সামনের দিকে অ্যালয় হুইলের উপরে থাকছে 110/70-13 টায়ার, অন্যদিকে পিছনের অংশের টায়ারটি প্রতিযোগিতামূলক অন্যান্য স্কুটারের তুলনায় বেশি চওড়া টায়ার দেয়া হয়েছে 130/70-13 টায়ার।

সাসপেনশন এবং ব্রেকঃ
Suspension-and-Brakes-1638264264.jpg
ব্রেক এবং সাসপেনশন সম্পর্কে কথা বললে Speeder Mugen 150 এ রেগুলার সেটাপ রাখা হয়েছে। Mugen 150  স্কুটারের থাকছে একটি টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশনে এবং পিছনের দিকে নিয়মিত সুইং আর্ম টুইন শক সাসপেনশন যা কমফোর্টেবল রাইড নিশ্চিত করে।
Mugen 150 স্কুটারে ডিস্ক এবং ড্রাম ব্রেক কম্বিনেশন রাখা হয়েছে, দুর্ভাগ্যক্রমে CBS বা ABS এর মত অন্য কোন প্রযুক্তি আরো স্থিতিশীলতা এবং নিরাপত্তার জন্য যোগ করা হয়নি। যাইহোক, এই ধরণের ব্রেকিং দ্বারা রাইডাররা আনন্দের সাথে তাদের রাইড উপভোগ করবে।

মিটার ক্লাস্টার এবং হ্যান্ডেল বারঃ
Meter-cluster-and-handle-bar-1638264314.jpg
Speeder Mugen 150 -এর জন্য অ্যানালগ কিন্তু আকর্ষোনীয় থ্রি-সেকশন মিটার ক্লাস্টার স্থাপন করা হয়েছে। এই মিটার প্যানেলটি স্পিডো, ওডো, ফুয়েল গেজ এবং আরও অনেক নিয়মিত তথ্য দেয়। ইলেক্ট্রিক্যালের দিকে এই স্কুটার ভাল আপডেট করা হয়েছে। আকর্ষনীয় বোল্ড বডি মাউন্ট করা এলইডি হেড  ল্যাম্প যা রিফ্লেক্টর টাইপ, এলইডি সাইড ইন্ডিকেটর, শক্তিশালী এবং ইউনিক টেল ল্যাম্প, ইলেকট্রিক স্টার্টিং অপশন এবং 12V 7Ah (মেইনটেনেস্ন ফ্রি) ব্যাটারি এই স্কুটারটির ইলেক্ট্রিক দিক সম্পূর্ণভাবে সম্পন্ন করে। হ্যান্ডেলবারটি পর্যবেক্ষন করলে দেখা যায়, ইঞ্জিন কিল সুইচ সহ একজন রাইডারের প্রয়োজনীয় সমস্ত সুবিধা এই স্প্লিট হ্যান্ডেলবারে দেয়া হয়েছে।

শেষ কথাঃ
Final-words-1638264354.jpg
“Draw the road”স্পিডার এর ট্যাগলাইন এবং Mugen 150 এই উদ্দেশ্যে সম্পন্ন করতে একটি দুর্দান্ত পণ্য বলে মনে হচ্ছে। শক্তিশালী ইঞ্জিনসহ সম্পূর্ণ আকর্ষণীয় প্যাকেজ সত্যিই অনেক আকর্ষনীয়।  তবে পারফরম্যান্সই ঠিক করবে এই স্কুটার কতটা যোগ্য। এখন পর্যন্ত স্পিডার এই স্কুটারের জন্য কালোর সাথে হলুদ শেড সম্পন্ন একটি গ্লসি এডিশন বাজারে চালু করেছে।  
















Rate This Review

Is this review helpful?

Rate count: 1
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Speeder Mugen 150

Speeder Mugen 150 ফিচার রিভিউ
2021-11-30

স্কুটার হোক কিংবা ক্রুজার, বা হোক সেটা কমিউটার বা স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেল সবাই মানসম্পন্ন বাইকের জন্য প্...

Bangla English



Filter