Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ব্যবহারিক অভিজ্ঞতা নাইম ইসলাম

English Version
2021-09-25 Views: 466
Owned for 0-3months   []   Ridden for 0-1000km


This user provides ratings about this bike


  8 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

This bike is purchased from Niloy Motors Ltd- Tejgaon, Dhaka

হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ব্যবহারিক অভিজ্ঞতা নাইম ইসলাম


hero-hubk-150r-abs-user-review-by-naeem-islam.jpg
Hero Hunk বাংলাদেশের বাজারে অনেক জনপ্রিয় একটি বাইক। আমি অনেক আগে থেকেই লক্ষ্য করছি যে এই বাইকটা অনেক ভালো এবং বাংলাদেশের মানুষের খুব ভালোভাবে মন জয় করেছে। যুগের সাথে তাল মিলিয়ে হিরো চেষ্টা করেছে গ্রাহক নতুন কিছু উপহার দেওয়ার। সেজন্য তারা Hero Hunkএর বিভিন্ন মডেল বাজারে নিয়ে এসেছে। সর্বশেষ যে মডেলটি নিয়ে এসেছে তা হল Hero Hunk 150R ABS। আমি আজকে আপনার সাথে এই নিয়ে আমার অভিজ্ঞতা তুলে ধরবো।

কেন Hero Hunk 150R ABS?

আমার বাজেট ১,৬৫,০০০ থেকে ১,৭০,০০০ টাকা ছিলো। আমি একটা বাইক কিনবো তাই বিভিন্ন ওয়েবসাইটে বাইক খুঁজছিলাম। অনেক বাইকের অনেক সমস্যা দেখলাম, আবার কিছু কিছু বাইক আমার ভালও লাগলো। অনেককিছু দেখার পরে Hero Hunk 150R ABS বাইকের একটা বিজ্ঞাপন আমার সামনে আসলো। আমি বাইকটার সমস্ত বিষয় একদম ভালোভাবে দেখলাম এবং চিন্তা করলাম যে আমার বাজেট থেকে কিছু টাকা বাড়িয়ে যদি বাইকটা কিনি তাহলে আমি অন্যান্য বাইক কেনার থেকে এটা কিনে বেশি লাভবান হবো। যেমন এই বাজেটের মধ্যে একমাত্র এই বাইকের সাথেই এবিএস ব্রেকিং আছে। আগের Hero Hunk বাইক নিয়ে অনেক অভিযোগ ছিলো টায়ার নিয়ে কিন্তু এই বাইকের সাথে আছে ১৩০ সেকশনের মোটা টায়ার। যাই হোক সব মিলিয়ে আমি Hero Hunk 150R ABS বাইকটাই পছন্দ করি।

আমি হিরো হাংক বাইকটা কেনার জন্য বিভিন্ন শোরুমে যোগাযোগ করি কিন্তু দেখলাম যে সব শোরুমেই কমবেশি প্রিবুকিং করা। তারপরে আমি ১ সপ্তাহ অপেক্ষা করে তেজগাঁও নিলয় মটরস এ গিয়ে এবিএস ভার্শনের বাইকটা ক্রয় করে ফেলি। ক্রয় করার পর আমি এখন পর্যন্ত এই বাইকটা রাইড করেছি ১৫ দিনে ২০০ কিমি। যেহেতু নতুন বাইক তাই এই বাইক নিয়ে আপনদের সাথে ভালমন্দ দিক শেয়ার করলে আশা করি আপনারা উপকৃত হবেন। Hero Hunk 150R ABS বাইক নিয়ে আমার স্বপ্ল রাইডের অভিজ্ঞতা আপনাদের সামনে তুলে ধরলাম।

Hero Hunk 150R ABS বাইকের ভালোদিক

আমার কাছে প্রথম রাইডে মনে হয়েছে যে এই বাইকটা অন্যান্য বাইকের থেকে অনেক বেশি আরামদায়ক। সিটিং পজিশন ও আপরাইট হ্যান্ডেলবারের ফলে বসে হ্যান্ডেলবার ধরে কোন ব্যাক পেইন বা খারাপ কোন অনুভূতি লক্ষ্য করা যায় না।   আমি অন্য বাইকের সিটিং পজিশনে বসে দেখেছি কিন্তু নতুন এই Hero Hunk 150R বাইকের সিটিং পজিশন আমার কাছে খুবই আরামদায়ক মনে হয়েছে। পিলিয়ন সিটিং পজিশনও অনেক আরামদায়ক।

মোটা চাকার দেওয়ার জন্য বাইকটা আগের থেকে অনেক বেশি ভালো হয়েছে কন্ট্রোলিংএর দিক থেকে। পূর্বের সিরিজে চাকা অনেকরই একটা সমস্যা বা অভিযোগ ছিল কিন্তু নতুন এই বাইকে মোটা টায়ার ব্যবহার করার ফলে অনেকটাই ভালো ব্যালেন্স ও কন্ট্রোলিং সম্ভব হয়েছে। এই মোটা চাকার ফলে ব্রেকিং করেও অনেক মজা পাই। আশা করি ভবিষ্যতের দিনগুলোতে মোটা টায়ার আমাকে অনেক ভালো সাপোর্ট দিতে সক্ষম হবে।

মনোশক সাসপেনশনের জন্য বাইকের লুকসএর দিকে অনেক পরিবর্তন এসেছে এবং রাইডিং আরও উপভোগ্যময় হয়েছে। নতুন এই বাইকের সাথে আছে ৭ স্টেপ অ্যাডজাস্টেবল মনোশক সাসপেনশন। আমি যখন বাইকের সিটিং পজিশনে বসে রাস্তায় রাইড করি তখন এর মনোশক সাসপেনশনের ফিডব্যাকটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি আশাবাদী যে এই মনোশক সাসপেনশনের পারফরম্যান্স ভবিষ্যতে আরো অনেক স্মুথ হবে এবং আমাকে ভালো রাইডিং অনুভূতি ও আরাম সরবরাহ করবে। আমি রাইডিং করে বুঝতে পেরেছি যে মনোশক সাসপেনশনটা ভবিষ্যতে আরও অনেক বেশি স্মুথ হবে। বিশেষ করে আরামটা খুব বেশি পাওয়া যাবে।

এই বাজেটে এবিএস ব্রেকিং সত্যই প্রশংসনীয়। আমি ভাবতে পারিনি যে এই বাজেটের মধ্যে সুন্দর একটা এবিএস ব্রেকিং সমৃদ্ধ বাইক পাবো। এজন্য হিরোকে অসংখ্য ধন্যবাদ। এবিএস ব্রেকিংএর ফিডব্যাক আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শুরুতে আমি প্রায় ১০০ কিলোমিটার রাইড করেছি এবং রাইড করে এবিএস ব্রেকিং রেসপন্স আমার মনে হয়েছে যে অনেক ভালো এবং পরবর্তী সময়ে অনেক ভালো পারফর্মেন্স দিবে। আরেকটি ভালো বিষয় হল যে এই বাইকের সাথে আছে ডাবল ডিস্কব্রেক যার ফলে এই বাজেটের মধ্যে ডাবল ডিস্ক সাথে এবিএস খুব সুন্দর একটা ব্যাপার।

পূর্বের মডেলের হেডল্যাম্পের লুকএর থেকে বর্তমান উলফ আইড হেডল্যাম্পের ডিজাইনটা আমার কাছে অনেক ভালো লেগেছে। অন্যদিকে ডিজাইনের ব্যাপারে যদি বলি তাহল বলতেই হয় যে হিরো তাদের এই বাইকটাতে অনেক সুন্দর একটি ডিজাইন দেওয়ার চেষ্টা করেছে যার ফলে বাইকটা ডিজাইনের দিক থেকে অনেক বেশি নজর কেড়েছে বলে আমার কাছে মনে হয়েছে। সামনের মাস্কুলার কিট থেকে শুরু করে প্রতিটা বিষয় হিরো খুব নিখুঁতভাবে ডিজাইন করেছে।
Hero Hunk 150R ABS বাইকের মন্দদিক

এই বাইকের মন্দ কোন বিষয় তেমন নেই তবে আমার কাছে মনে হয়েছে যে কিছু বিষয় সংযোজন করলে আর বেশি ভালো হত। এর মধ্যে প্রথমে আমি বলতে চাই মিটার নিয়ে। মিটার কনসোল অনেক সুন্দর এবং আগের থেকে আপডেট করা হয়েছে। এই মিটার কনসোলে যদি গিয়ার ইন্ডিকেটর থাকতো তাহলে আমার মনে হয় বিষয়টা আরও ভালো হত।

এক্সজস্টএর শব্দটা আগের মডেলের মতই আছে। আমার মনে হয় এই বাইকের এক্সজস্ট শব্দটা একটু স্পোর্টি করলে অনেক ভালো হত। এক্সজস্টের ডিজাইনটাও যদি পরিবর্তন করা হত তাহলে ভালো লাগত।

Hero Hunk 150R ABS বাইকের মাইলেজ

আমার কাছে এই বাইকের মাইলেজ ২০০ কিমি রাইড করে মনে হয়েছে যে শহরের মধ্যে ৩৫-৩৬ কিমি প্রতিলিটার এবং হাইওয়েতে ৪০ কিমি প্রতিলিটার মাইলেজ পাচ্ছি। কোম্পানী দাবি করেছিলো শহরের মধ্যে ৪০ কিমি প্রতিলিটার মাইলেজ দিবে। আশা করি এই মাইলেজ ব্রেকইন পিরিয়ডের পর আরও বেশি হবে।

সবমিলিয়ে Hero Hunk 150R ABS বাইক অনেক ভালো একটি বাইক। যেহেতু বাংলাদেশের বাজারে বাইকটি অনেকদিন পর নতুনভাবে নিয়ে এসেছে তাই আমার মনে হয় হিরো অনেক গবেষণা করে বাজারে নিয়ে এসেছে।

আমার রিভিউ পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।


















Rate This Review

Is this review helpful?

Rate count: 4
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Hero Hunk 150R ABS

হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ব্যবহারিক অভিজ্ঞতা লিমন শিকদার
2021-10-11

বাইক আমাদের খুব প্রিয় একটি বাহন এবং এই বাইক নিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করে অনেক সুবিধা পাওয়া যায়। আমি যাতায়াতের ...

Bangla English
হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ব্যবহারিক অভিজ্ঞতা নাইম ইসলাম
2021-09-25

Hero Hunk বাংলাদেশের বাজারে অনেক জনপ্রিয় একটি বাইক। আমি অনেক আগে থেকেই লক্ষ্য করছি যে এই বাইকটা অনেক ভালো এবং বাংলাদে...

Bangla English
হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ব্যবহারিক অভিজ্ঞতা মানসুর আহমেদ রিমন
2021-08-31

ভালো বাইক খুঁজতে খুঁজতে আমার নজরে আসে নতুন Hero Hunk 150R বাইকটি। যখন এই বাইকটি নজরে আসে তখনও বাংলাদেশের বাজারে আসেনি তাই ...

Bangla English
হিরো হাঙ্ক ১৫০আর এবিএস ফিচার রিভিউ
2021-08-31

আমাদের দেশে সেরা পাঁচটি মোটরসাইকেল ব্র্যান্ডের মধ্যে হিরো অন্যতম একটি মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি। অনেক ...

Bangla English
Filter