Yamaha Banner
Search

বাজাজ পালসার N250 ফিচার রিভিউ

English Version
2023-11-29

বাজাজ পালসার N250 ফিচার রিভিউ

bajaj-pulsar-n250-feature-review-1701237112.webp


সংক্ষিপ্ত বিবরণ:
বাজাজ পালসার N250 এর ডার্ক থিমের মাধ্যমে বাজাজ দেশব্যাপী রাইডারদেরকে ডার্ক সাইডে আসার আহ্বান জানাচ্ছে। এই অল-ব্ল্যাক থিমটি গ্লসি/ম্যাট হাই স্পার্কেল পেইন্টের সাথে সিলভার এবং রেড কালারে এসেছে।
ব্ল্যাক ক্রোম ব্র্যান্ডিং, ব্ল্যাক আউট অ্যালয়, এক্সজস্ট এবং ইঞ্জিন কেসিং পালসার ২৫০ কে গাড় ও ডার্ক লুক দিয়েছে । বাজাজের মতে এই নেকেড মেশিনটিই তাদের তৈরিকৃত সবচেয়ে বৃহৎ এবং শক্তিশালী পালসার। পালসার N250 গোটা ভারতের রাইডারদের কাছেই একটি 'হট কেক' এবং বাংলাদেশী রাইডারদের জন্য সুখবর হচ্ছে এটি এখন বাংলাদেশেও এভেইলেবল।


বাজাজ পালসার N250 এর বৈশিষ্ট্য:


aggressive-naked-sports-bajaj-pulsar-n250-1701237138.webp
এগ্রেসিভ নেকেড স্পোর্টস বাজাজ পালসার N250:
বাজাজ পালসার N250 একটি নতুন স্ট্রিট-নেকেড মোটরসাইকেল যেটি বাজাজ পালসার মোটরসাইকেল সিরিজের সর্বশেষ সংযোজন। এই বাইক আর্বান-ফ্যাশনিং এবং নেকড-স্পোর্ট স্ট্রিট ফাইটার এরগনোমিক্সের পরিচয় বহন করে। উন্নত 250cc এর ইঞ্জিন সমৃদ্ধ এই শক্তিশালী বাইকটিতে পূর্বের
মডেলগুলোর তুলনায় এক্সটেরিয়রে ব্যাপক পরিবর্তন করে নিয়ে আসা হয়েছে। N250 শুধুমাত্র এর ইউজারদের কাছেই নয় রাস্তায় চলার সময় এর বোল্ড ডার্ক ডিজাইনের দরুণ অন্যদের মনোযোগ‌ও অবশ্যই আকর্ষিত করবে। ম্যাট এবং গ্লসি ডিজাইনের কম্বিনেশনের এই বাইকটি ইতিমধ্যেই মোটরসাইকেল মার্কেটে খুব অল্প সময়ের মধ্যেই উল্লেখযোগ্য এক্সাইটমেন্ট তৈরি করেছে। এর বাহ্যিক দিকটির সবচেয়ে উল্লেখযোগ্য দিক হল ফ্রন্ট আউটলুক, যার মধ্যে রয়েছে একটি বাই ফাংশনাল LED প্রজেক্টর হেডল্যাম্প যা অনেকটা ভ্রু-র মতো পাতলা LED DRL দ্বারা বেষ্টিত। এর পাশাপাশি রয়েছে জ্বালানী ট্যাঙ্ক এক্সটেনশনসহ স্লীক, স্লপিং টেইল সেকশন। মোটরসাইকেলের পিছনের অংশে রয়েছে একটি কমপ্যাক্ট এবং কার্ভি সেগমেন্টেড ডাবল-পার্ট সিট। এতে উভয় পাশে ডাবল হর্ন গ্র্যাব রেল এবং নীচে একটি ইউনিক ডিজাইনের স্ল্যাশড LED টেল ল্যাম্প অন্তর্ভুক্ত রয়েছে। স্টাইলিশ ডিক্যালস, এজি ইঞ্জিন গার্ড এবং বড় আকারের ডিস্কের সাথে যুক্ত আকর্ষণীয় অ্যালয় বাইকটিকে যেকোনো ব্যবহারকারীর জন্য‌ই বেশ আকর্ষণীয় করে তুলেছে।

bajaj-pulsar-n250-body-frame-and-dimensions-1701237250.webp
বাজাজ পালসার N250 বডি ফ্রেম এবং ডাইমেনশন:
বাজাজ একটি স্প্লিট-টিউবুলার ফ্রেমের মাধ্যমে সম্পূর্ণ নতুন Pulsar N 250 তৈরি করেছে যেটি Pulsar F250 ফেয়ারিং মডেলেও ব্যবহার করা হয়েছে। এই বাইকটি ১৬২ কেজি কার্ব ওয়েট বহন করে যার মধ্যে ১৪ লিটারের বিশাল একটি ফুয়েল টেকার রয়েছে। ১৬৫ মিমি এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ১৩৫১ মিমি হুইলবেসের এই বাইকটি যেকোন কার্ভ এবং স্পিড ব্রেকার অতি সহজেই হ্যান্ডেল করতে পারবে। এটির রাইডার সিট মাটি থেকে প্রায় ৭৯৫ মিমি উপরে অবস্থিত।

bajaj-pulsar-n250-engine-1701237356.webp
বাজাজ পালসার N250 ইঞ্জিন: (এখন পর্যন্ত সবচেয়ে বড় এবং শক্তিশালী পালসার)
বাজাজ দাবি করছে N 250 এখন পর্যন্ত সবচেয়ে বড় পালসার যাতে ২৪৯.০৭ cc ইঞ্জিনের সাথে রয়েছে সিঙ্গেল-সিলিন্ডার, ফোর-স্ট্রোক, ওয়েল-কুলড , ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন যা একটি SOHC 2-ভালভ সিস্টেম ব্যবহার করে। ইঞ্জিনটি ম্যানুয়াল কনস্ট্যান্ট মেশ 5 স্পিড ট্রান্সমিশন দিয়ে সজ্জিত। ইঞ্জিন ফায়ার আপ করার জন্য একটি ইলেকট্রিক স্টার্ট সিস্টেম রয়েছে।
নতুন বাজাজ পালসার N250 ইঞ্জিনে পাওয়ার, টর্ক এবং সেইসাথে ফুয়েল এফিসিয়েন্সির একটি অসাধারণ কম্বিনেশন ঘটানো হয়েছে যা একটি পাওয়ার প্যাকড পারফরম্যান্স দিতে
সক্ষম। এই স্ট্রিট স্পোর্টস বাইকটি সর্বোচ্চ ১৮ কিলোওয়াট (24.5 PS) @ 8750 rpm এবং 6,500RPM এ 21.5Nm টর্ক উৎপাদন করতে সক্ষম। এই স্পেসিফিকেশনগুলির পাশাপাশি মোটরসাইকেলটি ১৩০kmph-এর টপ স্পিড অর্জন করতে পারে এবং ফুয়েল এফিসিয়েন্সিও বজায় রাখে। সাধারণত বাংলাদেশের মত অঞ্চলের রাইডাররা এমন বাইক‌‌ই আশা করেন।


bajaj-pulsar-n250-tyres-and-brakes-the-power-of-control-1701237923.webp
বাজাজ পালসার N250 টায়ার এবং ব্রেক: দ্য পাওয়ার অফ কন্ট্রোল
সম্পূর্ণরূপে রিফ্রেশড লুক এবং ইম্প্রুভড ইন্জিন পারফরম্যান্স ছাড়াও Bajaj Pulsar N250 টায়ার সেকশন এবং চাকাতেও কোয়ালিটি OEM প্রোভাইড করেছে। স্পোর্টি অ্যালয় রিম এবং টিউবলেস স্ট্রিট টায়ার সম্বলিত বাইকটির সামনের দিকে 100/80-17" এবং পিছনে 130/70-17" সাইজের টায়ার রয়েছে।

ব্রেকগুলিতে হুইল লক (ABS) এড়াতে উভয় চাকাই নিয়ন্ত্রণ করা যায়। সুতরাং, কম্বাইন্ড ব্রেকিংয়ের সময় সামনে বা পিছনের
চাকায় চাপ প্রয়োগের মধ্যে যে কোনও বিলম্বের জন্য রাইডারকে যাতে বেগ পেতে না হয় তাই সিঙ্গেল-চ্যানেল ABS-এর তুলনায় আরও ভাল ডিরেকশনাল-স্ট্যাবিলিটি প্রোভাইড করা হয়েছে। N250 এর সামনের দিকে ৩০০ মিমি ডিস্ক এবং পিছনে ২৩০ মিমি পরিমাপের ডিস্ক রয়েছে। উভয় চাকা ডিস্ক ব্রেক দিয়ে সজ্জিত।

bajaj-pulsar-n250-suspensions-that-matter-1701237950.webp
বাজাজ পালসার N250 এর সাসপেনশন:
Bajaj Pulsar N250-এর সামনে একটি ৩৭mm খাড়া হাইড্রোলিক টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন সিস্টেম রয়েছে আর পিছনের দিকের সাসপেনশনটি সুইংআর্মের সেন্টারে সংযুক্ত একটি মনো সাসপেনশন নিয়ে গঠিত। নিখুঁত এবং আধুনিক ব্রেকগুলির সাথে এই ধরণের সাসপেনশনের কম্বিনেশনের কারণে N250 নিরাপত্তা এবং আরামের ক্ষেত্রে রাইডারদের তাদের প্রত্যাশার চেয়েও বেশী সার্ভিস দিতে সক্ষম।

bajaj-pulsar-n250-meter-console-1701237970.webp
বাজাজ পালসার N250 মিটার কনসোল:
N 250-এর কনসোলে গিয়ার ইন্ডিকেটর, ঘড়ি, ফুয়েল এফিসিয়েন্সি, রেঞ্জ ইন্ডিকেটর এবং প্রত্যেকটি প্রয়োজনীয় আইটেম রয়েছে যা একজন রাইডারকে দিনের আলোতে বা অন্ধকারে রাইড করতে সহায়তা করবে।ইলুমিনেশন হ্যান্ডেলবার সুইচগুলি আবার পুনরায় ফিরে নিয়ে আসা হয়েছে। সামগ্রিকভাবে বললে মিটার ক্লাস্টারটি আজকের দিনের রাইডের জন্য সুসজ্জিত। হ্যান্ডেলবারটি হল একটি সিঙ্গেল-পিস পাইপ হ্যান্ডেলবার এবং মোটরসাইকেলে এর নীচে অবস্থিত একটি USB চার্জিং পোর্ট রয়েছে।

পরিসমাপ্তি:
পরিশেষে আমরা বলতেই পারি Bajaj Pulsar N250-এ এমন সমস্ত ফিচার রয়েছে যা রাইডারদেরকে এটিকে তাদের ডেইলি বাইক হিসেবে চ্যুজ করতে বাধ্য করবে। এই বাইকটি অত্যন্ত শক্তিশালী। সামগ্রিকভাবে তাই কোন সন্দেহ‌ ছাড়াই বলা যায় যে এটি পূর্বের বাইকগুলোর মতোই মিথিকাল পালসার সিরিজের ঐতিহ্য এবং খ্যাতি বহন করবে।

এই বাইকটির সর্বশেষ মূল্য জানতে, এই লিঙ্কে ক্লিক করুন।

Rate This Review

Is this review helpful?

Rate count: 1
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Bajaj Pulsar N250

বাজাজ পালসার N250 ফিচার রিভিউ
2023-11-29

সংক্ষিপ্ত বিবরণ: বাজাজ পালসার N250 এর ডার্ক থিমের মাধ্যমে বাজাজ দেশব্যাপী রাইডারদেরকে ডার্ক সাইডে আসার আহ্বান জ...

Bangla English
Filter