Select your city
Search



Top 10 150cc bikes in Bangladesh 2018
2019-01-07 Views: 1510

২০১৮ সালের বাংলাদেশ সেরা ১৫০সিসি বাইক


Top-10-150cc-bikes-in-Bangladesh-2018

বাংলাদেশের লোকাল মার্কেটের দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই বিভিন্ন মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানীগুলো তাদের অবস্থান প্রতিষ্ঠিত করার জন্য প্রতিদ্বন্দ্বীতা শুরু করেছে এবং দেশের সিসি লিমিট অনুযায়ী প্রায় সকল সেগমেন্টের বাইক সরবরাহ করছে। প্রতিটি মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানী গ্রাহকদের জন্য ভালো ফিচারস সমৃদ্ধ বাইক বাজারে নিয়ে আসছে । ১৫০ সিসি সেগমেন্টের বাইকগুলো আমাদের দেশে বেশ জনপ্রিয় এবং তরুণ থেকে শুরু করে বেশি বয়সী বাইকারদের বেশি আগ্রহ দেখা যায় ১৫০ সিসির বাইক কেনার জন্য। তুলনামূলকভাবে ১৫০সিসি সেগমেন্টের বাইকগুলো ভিন্ন বৈশিষ্টের হয়ে থাকে এবং প্রতিটি বাইকের ব্যবহার ভেদে নিজস্ব কিছু বৈশিষ্ট্য,পারফরমেন্স ও জনপ্রিয়তা রয়েছে কিন্তু বাইকাররা মাঝে মাঝে হিমশিম খেয়ে যায় সে সকল বাইকের ভালো মন্দ নির্বাচনে । তাই আমরা টিম মোটরসাইকেল ভ্যালী ২০১৮ সালের ১৫০ সিসির বাইক নিয়ে পর্যবেক্ষণ করেছি এবং ফিচারস, ডিজাইন, ডাইমেনশন, ইঞ্জিন এবং আফটার সেলস, সর্বপরি ব্যবহারকারীদের মতমতের উপরে ভিত্তি করে সেরা ১০টি বাইক নির্বাচন করেছি । এখন আর সময় নষ্ট না করে চলুন পরিচিত হই ২০১৮ সালের সেরা ১০টি ১৫০সিসির বাইকের সাথে।


01-Yamaha-FZS-Fi

০১. ইয়ামাহা এফজেডএস এফআই
মোটরসাইকেল প্রস্তুতকারকদের নাম উল্লেখ করতে গেলে ইয়ামাহা নামটা সহজেই চলে আসে আর এই ইয়ামাহা ব্র্যান্ড সকল গ্রাহকদের নিকট এক বিশ্বস্ত মোটরসাইকেল ব্র্যান্ড। কোম্পানীটি তাদের অন্যতম জনপ্রিয় প্রোডাক্ট ইয়ামাহা এফযেডএস ১৫০ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে । সময় পরিবর্তনের সাথে সাথে গ্রাহকদের চাহিদা এবং রুচিভেদে বাংলাদেশের মার্কেটে বিভিন্ন ভার্সনের বাইক ইয়ামাহা সরবরাহ করে চলেছে। এই এফযেডএস বাইকটির সর্বশেষ যে ভার্সনটি বাংলাদেশের বাজারে এসেছে সেটি ফুয়েল ইঞ্জেকশন প্রযুক্তি সম্পন্ন এবং আউটলুকের দিক থেকেও গ্রাহকদের কাছে সন্তুষ্টি অর্জন করেছে। আকর্ষণীয় এই মেশিনে রয়েছে শক্তিশালী এফআই ইঞ্জিন, রুচিশীল ডিজাইন ও গ্রাফিক্স , মজবুত বিল্ড কোয়ালিটি এবং আধুনিক ফিচারস অর্থাৎ একজন রাইডারের প্রয়োজনীয় সকল কিছু এখানে যুক্ত করা হয়েছে এবং সেজন্য ইয়ামাহা এফযেডএস এফআই বাইকটি ২০১৮ সালে গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে।


02-Bajaj-Pulsar-150

০২. বাজাজ পালসার ১৫০
বাংলাদেশের মার্কেটে বিশ্বাস ও ভালোবাসার আরেকটি নাম হচ্ছে বাজাজ। প্রকৃতপক্ষে আমাদের দেশে ইন্ডিয়ান ব্র্যান্ড হিসেবে বাজাজ অনেক জনপ্রিয় একটি ব্র্যান্ড। ১৫০ সিসি সেগমেন্টের বাইকের মধ্যে





তারা গ্রাহকদের উপহার দিচ্ছে পালসার ১৫০ সিরিজ এবং এই বাইকটি তারা তৈরি করেছে একদম নিখুঁতভাবে। মানুষ যখনই ১৫০ সিসির বাইক নিয়ে কথা বলে পালসার নামটা তাদের মুখে আপনা আপনি চলে আসে। সর্বশেষ এডিশনটি বাজাজ প্রয়োজনীয় সকল কিছু দিয়ে বাইকটি গ্রাহকদের মাঝে উপস্থিত করেছে। বাজাজ পালসার ১৫০ সিসির বাইকে রয়েছে আধুনিকতার ছোঁয়া এবং ডিজাইন, ইঞ্জিন, ফিচারসসহ যাবতীয় তারা এই বাইকে সংযুক্ত করেছে। অন্যদিকে এই বাইকের রিসেল ভ্যালু গ্রাহকদের জন্য সন্তোষজনক তাই এই বাইকটি নিয়ে গ্রাহকদের কোন প্রকারের দ্বিধাবোধ হয় না। সকল পরিসংখ্যান, গ্রাহক সন্তুষ্টি, বিক্রয় এবং পারফরমেন্স সকল দিক বিবেচনায় ২০১৮ সালে এই বাইকটি সেরা দ্বিতীয় স্থান অর্জন করেছে।


03-TVS-Apache-RTR-150

০৩. টিভিএস এপ্যাচি আরটিআর ১৫০
আমাদের মোটরসাইকেল মার্কেটে অনেক বছর ধরে টিভিএস হচ্ছে আরেকটি ইন্ডিয়ান জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড। তাদের প্রডাক্টগুলো মার্কেটে বেশ ভালো অবস্থানে রয়েছে এবং অন্যান্য ব্র্যান্ডের সাথে তাল মিলিয়ে বাজারে ব্যবসায় পরিচালনা করছে। বিদ্যমান সমস্ত ১৫০ সিসির বাইকের কথা বলতে গেলে লোকাল মার্কেটে বেশ জনপ্রিয় একটি বাইক হচ্ছে টিভিএস এপ্যাচি আরটিআর ১৫০। খুব স্বল্প সময়ের মধ্যে এই বাইকটি বেশ ভালো অবস্থান অর্জন করেছে কারণ এই বাইকের স্পীড, দীর্ঘস্থায়ী বডি পার্টস, চমৎকার ফিচারস এবং সহনীয় দাম ইত্যাদি সকল কিছু গ্রাহকদের আকৃষ্ট করে। ব্র্যান্ড ভ্যালু, পারফরমেন্স,দাম, রিসেল ভ্যালূ এবং টীম মোটরসাইকেল ভ্যালীর মতানুসারে ২০১৮ সালে এই বাইকটি তৃতীয় স্থান অর্জন করেছে।


04-Suzuki-Gixxer

০৪. সুজুকি জিক্সার
চলমান ধারার সাথে মানিয়ে নিয়ে সুজুকি গ্রাহকদের জন্য এই মোটরসাইকেলটি নিয়ে এসেছে। একইসাথে অন্যান্য ১৫০ সিসির বাইকগুলো ভালো অবস্থান ধরে রেখেছে। গ্রাহকদের মতামত এবং সার্বিক পারফরমেন্সের দিক বিবেচনায় এই বাইকটি গ্রাহকদের নিকট থেকে সন্তুষ্টি অর্জন করেছে। সুজুকি জিক্সার বাইকের রয়েছে আধুনিক ডিজাইন ও প্রযুক্তি, আধুনিক ফিচারস এবং সে কারণে এই বাইকের রিসেল ভ্যালু ও সার্বিক পারফরমেন্স চমৎকার। বাইকটির সকল দিক নিয়ে পর্যবেক্ষণ করে আমরা টিম মোটরসাইকেল ভ্যালী এই বাইকের স্থান নির্ধারণ করেছি চতুর্থ স্থান।


05-Hero-Hunk

০৫. হিরো হাংক
এই মোটরসাইকেলটি উদ্ভাবন হয়েছিলো হোন্ডা এবং হিরো যৌথভাবে মোটরসাইকেল প্রস্তুতকরণের সময়কাল থেকে এবং প্রকৃতপক্ষে এই বাইকটি সেই সময়ের অনেক চমকপ্রদ একটি বাইক ছিলো। অতপর হোন্ডা এবং হিরো আলাদা হয়ে হিরো তাদের এই বাইকটি বাজারে টিকিয়ে রেখেছে এবং গ্রাহকদের নিকট থেকে ভালো সাড়া পাচ্ছে। সে দৃষ্টিকোণ থেকে আমরা টিম মোটরসাইকেল ভ্যালী এই বাইকটির সার্বিক দিক পর্যবেক্ষণ করেছি এবং গ্রাহকদের চাহিদা ও বাইকের নিজস্ব পারফরমেন্স, ফিচারস, রিসেল ভ্যালূ এবং আফটার সেলস সার্ভিস সব দিক বিবেচনায় হিরো হাংক ২০১৮ সালের সেরা ১৫০ সিসি বাইকগুলোর মধ্যে পঞ্চম স্থান অর্জন করেছে।


06-Yamaha-Fazer-Fi

০৬. ইয়ামাহা ফেজার এফআই
ইতোমধ্যেই জনপ্রিয় এই মোটরসাইকেল ব্র্যান্ডটির প্রডাক্ট শীর্ষে অবস্থান করছে এবং এখন আরেকটি প্রডাক্ট আমাদের সামনে হাজির হয়েছে। আমরা যদি এই বাইকের ফিচারস লক্ষ্য করি তাহলে দেখতে পাই স্টাইলিশ ডিজাইন, ব্লু কোর ইঞ্জিন, আধুনিক ফিচারস ও গ্রাফিক্স এবং দানবীয় গঠন। এইয়া বাইক নিয়ে বিভিন্ন স্থানে ট্যুর অনেক উপভোগ্য হবে একইভাবে দানবীয় এই বাইকের ইঞ্জিন অন্যান্য ১৫০ সিসির বাইকের থেকে অনেক উন্নত। গ্রাহকদের কাছে ব্র্যান্ড ভ্যালূ, দাম, রিসেল ভ্যালু, এবং ফিডব্যাক অনুসারে এই বাইকটি ২০১৮ সালের সেরা ১৫০ সিসির বাইকের মধ্যে ষষ্ট স্থান অর্জন করেছে।


07-Lifan-KPR-150

০৭. লিফান কেপিআর ১৫০
১৫০ সিসি বাইকগুলোর মধ্যে আরেকটি স্টাইলিশ এবং আধুনিক ফিচারস সমৃদ্ধ বাইক হচ্ছে লিফান কেপিআর ১৫০ । অন্যান্য ১৫০সিসির প্রতিযোগী হিসেবে এই বাইকের রয়েছে অসংখ্য গ্রাহক এবং খুব স্বল্প সময়ের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে লিফান কেপিআর ১৫০ সিসি বাইকটি। অনেক সময় এই বাইকটির সাথে প্রিমিয়াম কিছু বাইকের ডিজাইনগত তুলনা পরিলক্ষিত হয়। লিফান কেপিআর ১৫০ সিসির এই বাইকটি পারফরমেন্স, গ্রাহকদের ফিডব্যাক এবং দাম সব মিলিয়ে সেরা ১৫০ সিসি বাইকের মধ্যে সপ্তম স্থান অর্জন করেছে।


08-Honda-CB-Trigger

০৮ হোন্ডা সিবি ট্রিগার
হোন্ডা হোন্ডাই কারণ এই ব্র্যান্ডটি তাদের প্রডাক্টের কোয়ালিটি নিয়ে কখনই কোন আপোষ করে না। বাংলাদেশের বাইকপ্রেমি মানুষের কাছে জনপ্রিয় ও বিশ্বস্ত একটি ব্র্যান্ড হচ্ছে হোন্ডা। হোন্ডা বাংলাদেশের বাজারে অনেকগুলো সেগমেন্টের বাইক নিয়ে এসেছে । ঠিক তেমনি হোন্ডা ১৫০ সিসি সেগমেন্টের জনপ্রিয় বাইক হচ্ছে হোন্ডা সিবি ট্রিগ্রার। হোন্ডা সিবি ট্রিগারের রয়েছে শক্তিশালী ইঞ্জিন, মার্জিত লুক, আধুনিক গ্রাফিক্স এবং সকল প্রয়োজনীয় ফিচারস। এই বাইকটি সেরা ১৫০ সিসি বাইকের মধ্যে অষ্টম স্থান অর্জন করেছে।


09-Loncin-GP-150

০৯. লনসিন জিপি ১৫০
বেশ কিছুদিন আগে এই বাইকটি লোকাল মার্কেটে পরিচিতি লাভ করেছে এবং এই বাইকের লুক ও ফিচারস নিয়ে তরুনদের মাঝে উন্মাদনা সৃষ্টি হয়েছে। রাইডারের প্রয়োজনীয় সকল ফিচারস এই বাইকের সাথে সংযুক্ত রয়েছে এবং দামটা সেই তুলনায় কিছুটা কম নির্ধারণ করা হয়েছে। সেই কারণে এই বাইকটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে এবং ২০১৮ সালের সেরা ১৫০ সিসি বাইকের মধ্যে নবম স্থান অর্জন করেছে।



10-Roadmaster-Rapido

১০. রোডমাস্টার রেপিডো
বিভিন্ন বিদেশী মোটরসাইকেল ব্রান্ডের পাশাপাশি আমাদের মোটরসাইকেল মার্কেটে অবস্থান করছে স্বদেশী কিছু মোটরসাইকেল ব্র্যান্ড। স্বদেশী ব্র্যান্ডগুলোর মধ্যে দিন দিন জনপ্রিয়তা লাভ করছে রোডমাস্টার এবং তাদের আকর্ষণীয় একটি বাইক হচ্ছে রোডমাস্টার রেপিডো ১৫০ । রোডমাস্টার রেপিডো নিয়ে বলতে গেলে আমরা এই বাইকে দেখতে পাই শক্তিশালী ইঞ্জিন, মজবুত গঠন এবং আধুনিক ফিচারস। সবচেয়ে লক্ষ্যনীয় বিষয় হচ্ছে যে এই বাইকের লুক কিছুটা ভিন্ন। সব কিছু দিক বিবেচনায় ইন্ডিয়ান, জাপানিজ এবং চাইনিজ মোটরসাইকেল ব্রান্ডের সমত্যুল বাইক হচ্ছে রেপিডো। আমাদের পর্যবেক্ষণ ,গ্রাহকদের মতামত ও সার্বিক দিক বিবেচনায় এই বাইকটি সেরা ১০ টি ১৫০ সিসি বাইকগুলোর মধ্যে দশম স্থান অর্জন করেছে।


আমাদের দেশে ১৫০ সিসি সেগমেন্টের বাইকগুলো বেশ জনপ্রিয় এবং গ্রাহকরা প্রিমিয়াম বাইকের সামান্য অনুভুতি ১৫০ সিসি বাইকের মাঝে খুঁজে পায়। সিসি লিমিট থাকার ফলে অনেক প্রিমিয়াম বাইক আমাদের দেশে আসতে বাধাগ্রস্থ হচ্ছে । আমরা চেষ্টা করতে সামর্থ্য হয়েছি গ্রাহকদের মতামত ও সার্বিক দিক থেকে সেরা ১০টি বাইক নির্বাচন করতে এবং আশা করি এই নির্বাচিত বিভিন্ন কোম্পানির বাইকগুলো বাংলাদেশের মার্কেটে গ্রাহকদের আরও ভালো ফিডব্যাক ও প্রতিযোগীতা তৈরি করবে।


Total view: 1510




Feedback
Rakib Khan
FZS is the best

08 January 2019, Midnight 03:12


Write Comments
Please write here your Comments/Feelings/Experiences/Suggestions/Feedback.
Name
Email
Comments
Bike News
  • Dhaka-CoxsBazar air ticket on Houje Bike booking
    2019-03-13
    From tomorrow 5th Dhaka Bike Show -2019 is going to be arranged by CEMS and Haojue motorycles are the Gold Sponsor here. This bike show will be spotted inside the arena of International Convention City Bashudhara – ICCB placed in the capital. Haoujue will display some of their demandable bikes which are in stock and might arrive in recent days. Hopefully Haojue DR can be seen here. They are arranging a promotion campaign. Here customer... English Bangla
  • Suzuki intrudces 3 new models in Bangladesh
    2019-03-13
    Suzuki Rancon motorbikes Limited Brings three brand new Suzuki Motorbikes: all new Suzuki Hayate 110, Suzuki Gurgman 125 and Suzuki GSXR 150. On Tuesday evening, 12th March, 2019 the grand launching event took place at Radisson Blu Dhaka Water Garden. The bikes were unveiled in the presence of Mr. RomoRouf Chowdhury, Group Managing Director of Rancon; Mr. Shawn Hakim, Managing Director of Rancon Motorbikes Ltd. Mr. QuaziAshiq Ur-Rahman, CEO O... English Bangla
  • Yamaha Spring Fest 2019
    2019-02-28
    Again good news for Yamaha lovers, it seems like the offer is not ending this year. One of the most popular motorcycle brand Yamaha is constantly offering gifts for their customers and this spring they will not be disappointed at all because Yamaha brings in spring fest for them. During this fest time Yamaha buyer will get different kinds of gifts with their chosen product. Yamaha has several products in their line-up for our country and ... English Bangla
  • Yamaha Launched Ray ZR Street Rally Scooter
    2019-02-20
    On the 13th of February Yamaha released their Sports look scooter Ray ZR Street Rally in Bangladesh. Bearing the choice of both female and male rider this scooter is designed. Yamaha Is expecting that, for its special and attractive features this scooter will be popular in the local market with in no time. This scooter includes excellent new features and attractive sporty graphics and design. Talking about those features, Yamaha Ray ZR Ra... English Bangla
  • Hero for all
    2019-02-14
    These days every single brand is trying to provide their products for their consumers as much easier as they can. On that list Hero is also marching and they always tries to offer their every single product as much as they can. For that reason they are saying Hero is for everyone and they are offering their bikes within very reasonable prices. They have strong line up of bikes and they all are very popular indeed because Hero is one of the tr... English Bangla
Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands