Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাইকসমুহ ২০২১

2021-08-06
Views: 523

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাইকসমুহ ২০২১

1628248769_Most-Popular-bike-in-bd.jpg
সাধারন মানুষের মধ্যে জনপ্রিয় বাইক মানেই হলো সবচেয়ে বেশি বিক্রিত এবং সবচেয়ে বেশি ব্যবহৃত বাইক কিন্তু যে বাইকটা তার আউটলুক, ফিচার, পারফরমেন্স এবং দামের ব্যাপারেও মানুষকে অভিভূত করে যে বাইকের ব্যাপারে সবাই অবাক না হয়ে পারে না আবার মনের কোনে সবারই একটা লুকায়িত ইচ্ছা থেকেই যায় বাইকটাকে পাওয়ার প্রকৃতপক্ষে সেটাই হলো সবচেয়ে জনপ্রিয় বাইক।

আরও পরিষ্কার করে বলতে গেলে একটি দানবীয় ডিজাইনের উচ্চ গর্জনের এবং উচ্চ গতি যার স্বাভাবিক পথচলা তার সাথে তো আর হালকা পাতলা গড়ন শুধু প্রয়োজনে ব্যবহার করা একটি মোটরসাইকেল তুলনা করা যায় না।

সর্বোপরি “সহজলভ্য আর দুর্লভ” এই দুইটা ব্যাপারে তো আমরা কেউই দ্বিমত হবো না যে মানুষেরর সবসময়ই দুর্লভ বস্তুর দিকে অন্যরকম একটা আকর্ষন কাজ করে।

এখন প্রশ্ন হলো এইভাবে বিচার এবং চিন্তা করলে কোন বাইকগুলা আমাদের দেশের সবচেয়ে বেশি জনপ্রিয়?

এই প্রশ্নের এককথায় উত্তর দেওয়া যাবে তা হলো, “অবশ্যই প্রিমিয়াম বা সমমানের সেগমেন্টের বাইকগুলাই হলো সবচেয়ে জনপ্রিয় বাইক” তাইলে দেখে নেওয়া যাক মোটরসাইকেলভ্যালীর ডাটাবেইজ অনুযায়ী বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাইক কোনগুলা?

10. Honda X Blade


honda-x-blade-1628248804.jpg
ব্রান্ড হিসেবে হোন্ডাকে বাংলাদেশের কোন মানুষের সাথে পরিচয় করিয়ে দেওয়ার দরকার হবে না যদি বাইকের ব্যাপারে সামান্যও জ্ঞান ধারনা থেকে থাকে। বর্তমানে হোন্ডা খুব ধীরে এবং সবার অগোচরে মোটরসাইকেল বাজারের প্রায় প্রতিটা সেগমেন্টে নিজেদের জনপ্রিয়তার ছায়া রেখেই চলেছে আর এইদিক দিয়ে এগিয়ে আছে তাদের হালের সুপার ডিজাইনের Honda X Blade 160cc। বলা যায় হর্নেটের একচেটিয়া রাজত্বের পর এক্স-ব্লেড হলো হোন্ডার অন্যতম পুরোধা যা প্রায় সকল শ্রেনীর বাইকারদের আকর্ষন করতে সক্ষম হয়েছে এর নিজস্ব ডিজাইন, পারফরমেন্স এবং ব্রান্ড ভ্যালু দিয়ে।

Honda X Blade এর বর্তমান দাম ১,৭২,৯০০ টাকা।

9. Hero Thriller 160R Fi ABS SD


Hero-Thriller-160R-Fi-ABS-1628248859.jpg
হিরোর প্রতিটা বাইকই হলো সবার বাজেট বান্ধব তবে প্রতিটা ব্রান্ড যখন ১৬০সিসি নিয়ে উড়াধুড়া ব্যবসা করছিলো সেসময়ও হিরো ১৬০সিসি সেগমেন্টে কোন বাইক ছিল না আবার ১৫০সিসি সেগমেন্টে যা ছিল তাও আবার পুরনো মডেল দিয়ে ঠিক সে সময়ই হিরো মটো কর্প বাংলাদেশ তাদের ব্লক ব্লাস্টার Hero Thriller 160R বাংলাদেশের বাজারে লঞ্চ করে যা খুব সামান্য সময়ের মধ্যে সকল শ্রেনীর বাইকারদের মন জয় করতে সক্ষম হয় এর অল্প দামের সীমার মধ্যে Fi ABS প্রযুক্তি এবং এই বাইক নিয়ে করা কোম্পানির প্রতিটা চ্যালেঞ্জের হুবহু বাইকে মিল পাওয়ার কারনে।
Fi ABS প্রযুক্তিসহ Hero Thriller 160R Fi ABS SD এর বর্তমান দাম ১,৮৯,৯৯০ টাকা
আর Hero Thriller 160R Fi ABS DD এর দাম ১,৯৯,৯৯০ টাকা

8. Yamaha MT 15


Yamaha-MT-15-1628249077.jpg
ইয়ামাহা ব্রান্ড নিয়েও নতুন কিছু বলার নাই কারন বাংলাদেশের বাজারে সেরা প্রিমিয়াম সেগমেন্টের বাইকের একমাত্র ব্রান্ড হিসেবে উল্লেখ করলে ভুল হবে কারন বাংলাদেশে ইয়ামাহার প্রিমিয়াম বাইক সবচেয়ে বেশি সেল হয়ে থাকে যা মোটরসাইকেলভ্যালীর ডাটাবেইজ দেখে বোঝা যায়। অন্যদিকে প্রিমিয়াম না হয়েও Yamaha MT 15 হলো অনেকটাই প্রিমিয়াম কোয়ালিটি মত যার ডিজাইন, আউটলুক ইঞ্জিন ফিচারস ঈর্ষা করার মতই। বাজারে আসার পর থেকেই MT15 একরকম হৈচৈ ফেলে দিয়েছে যা ইয়ামাহার আরেকটি জনপ্রিয় মডেল ইয়ামাহা ফেজারকে অনেকাংশেই ছাড়িয়ে গেছে।
Yamaha MT 15 এর বর্তমান দাম ৪,১০,০০০ টাকা

7. Yamaha FZS V3


Yamaha-FZS-V3-1628249162.jpg
সময়ের আবর্তে পুরনো জিনিসকে নতুন রুপ দেওয়ার মধ্যেও যে সার্থক্য আছে তা এই ইয়ামাহার এই মডেলটাকে খেয়াল করলে খুব ভালভাবে বোঝা যায়। FZS V2 বাইকটা থেকে সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে V3 মডেলে তার মধ্যে ফুয়েল ট্যাংকারের ডিজাইন এবং কালার কম্বিনেশনটা অন্যতম। আরও কিছু পরিবর্তন আছে তবে সেগুলা খুব কদাচিৎ বা তেমন দৃশ্যমান না আর এতেই v2 এর চেয়েও বেশি জনপ্রিয়তা পেয়েছি FZS V3 বাইকটা।
Yamaha FZS V3 বর্তমানে সেল হচ্ছে ২,৪০,৫০০ টাকা


6. Suzuki Gixxer SF Fi ABS


Suzuki-Gixxer-SF-Fi-ABS-1628249238.jpg
পরিষ্কারভাবে বলতে গেলে জিক্সার সিরিজ পুরোটাই বাংলাদেশে শুরু থেকেই ব্যাপক জনপ্রিয় কিন্তু জিক্সারের আপডেট মডেল Suzuki Gixxer SF Fi ABS বর্তমানে স্পোর্টস বাইক প্রেমীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ইঞ্জিনে ফুয়েল ইঞ্জেকশন প্রযুক্তি আর ভাল কন্ট্রোলের জন্যে এন্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) সাথে বাইকে স্পোর্টস লুক জিক্সারের এই মডেলকে সম্পুর্ন নতুন এক উচ্চতায় নিয়ে গেছে।
সুজুকি এই জনপ্রিয় মডেলের Suzuki Gixxer SF Fi ABS বর্তমান দাম ২,৭৯,৯৫০ টাকা


5. Bajaj Pulsar 150 Twin Disc


Bajaj-Pulsar-150-Twin-Disc-1628249292.jpg
পুর্বে উল্লেখিত বাইকগুলার সাথে পালসারের তেমন কোন মিল নাই আবার দীর্ঘদিন প্রায় একই মডেলে ব্যবসা করার পরেও পালসারের জনপ্রিয়তায় এখনও কোন কমতি দেখা যায় না। এই বাইকটাতে নেই কোন অতিরিক্ত কোন রংঢং বা প্লাস্টিকের বডি পার্ট দিয়ে সাজানো কোন প্রবনবতা তাও পালসার বর্তমান সময়ে বাংলাদেশে সর্বাধিক বিক্রিত মোটরসাইকেলগুলোর মধ্যে একটি। মজার ব্যাপার হল পালসার সিরিজ এমন একটা মোটরসাইকেল যা সবার পছন্দ। স্পোর্টস বাইক না হয়েও অনেক স্পোর্টস বাইক প্রেমীও পালসার পছন্দ করেন এর ইউনিক ডিজাইন এবং অসাধারন পারফরমেন্সের জন্যে। পালসার সিরিজের মধ্যে বর্তমানে পালসার টুইন ডিস্ক সবার আলোচনা এবং পছন্দের শীর্ষে বলেই আমরা জানতে পাচ্ছি।
বাংলাদেশের সবচেয়ে বেশি বিক্রিত বাইকের মধ্যে একটি Bajaj Pulsar 150 Twin Disc মডেলের বর্তমানে যে দামে সেল হচ্ছে তা হলো ১,৮০,৯০০ টাকা

4. TVS Apache RTR 160 4V SMARTXCONNECT SD


TVS-Apache-RTR-160-4V-SMARTXCONNEC-SD-1628249352.jpg
টিভিএস এপাচে আরটিআর ১৫০ মডেলটার ব্যাপক সফলতার পরে RTR সিরিজে সম্পুর্ন নতুন একটা মডেল নিয়ে আসে টিভিএস কর্তৃপক্ষ বলা বাহুল্য যে নতুন মডেলটা পুর্বের RTR এর জনপ্রিয়তাকেও ছাড়িয়ে গেছে এর সম্পুর্ন ভিন্ন ধারার ডিজাইন দিয়ে। TVS Apache RTR 160 4V এমনভাবে কালার কম্বিনেশন করা হয়েছে যা বর্তমান তরুন প্রজন্মের কেউই এর সৌন্দর্যকে খারাপ বা অপছন্দ করতে পারবে না। এই বাইকটার বেশ কয়েকটি ভার্শন ইতোমধ্যে বাজারে চলে এসেছে এবং প্রতিটা মডেলই ক্রেতাদের কাছে প্রায় সমান জনপ্রিয়। টিভিএস এর এই মডেলটার ব্যাপারে আরেকটি উল্লেখযোগ্য ব্যাপার হলো Apache RTR 160 4V ব্রান্ড হিসেবে টিভিএসকে নতুন একটি স্থানে নিয়ে এসেছে।

বর্তমানে TVS Apache RTR 160 4V এর যেকয়েকটি মডেল বাজারে আছে তার মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে TVS Apache RTR 4V ABS যার দাম ২,০৭,৯০০ টাকা
আর সবচেয়ে কম দাম হলো TVS Apache RTR 160 4V SMARTXCONNECT SD এর ১,৮৬,৯০০ টাকা যেটিতে সিংগেল ডিস্ক ব্রেকের সাথে স্মার্ট এক্স-কানেক্ট ফিচার দেওয়া হয়েছে।


3. Suzuki GSX R 150


Suzuki-GSX-R--50-1628249409.jpg
সুজুকির সময়োপযী একটি মোটরসাইকেল হলো Suzuki GSX R 150। এটি এমন একটি মোটরসাইকেল যার মধ্যে স্পোর্টস এবং প্রিমিয়াম দুইটা বিষয়েরই অসাধারন একটা সমন্বয় রয়েছে আর থেকেও বড় বিষয় হলো প্রিমিয়াম কোয়ালিটির এই বাইকটা সমমানের অন্যান্য যেকোন প্রিমিয়াম বাইকের থেকে অনেক কম দাম। চোখ ধাধানো হলুদ রঙের ওপর গ্রাফিক্যাল ডিজাইন এই বাইকটাকে সবার চোখে অসাধারন লেগেছে আর এই সব মিলিয়ে খুব অল্পসময়ের মধ্যে Suzuki GSX R 150 তরুন বাইকারসহ স্পোর্টস বাইক পছন্দকারীদের মন জয় করে নেয়।
সুজুকির জনপ্রিয় Suzuki GSX R 150 এর বর্তমান দাম ৩,৫০,০০০ টাকা।


2. Honda CBR150R Repsol


Honda-CBR150R-Repsol-1628249475.jpg
বাংলাদেশে হোন্ডার অত্যন্ত্ব চাহিদা সম্পন্ন একটি মোটরসাইকেল হলো CBR150R Repsol। হোন্ডার এই মডেলটা সুদীর্ঘ সময় ধরে বাংলাদেশে আছে আর বাংলাদেশে স্পোর্টস বাইক সেগমেন্টে সর্বাধিক বিক্রিত বাইকের মধ্যে এটি একটি। হোন্ডার ব্রান্ড অনুযায়ী তাদের প্রতিটা বাইকের দাম অনুযায়ী যে সার্ভিস বাইক ব্যবহারকারীদের অতীতে দিয়ে এসেছে Repsol মডেলে তার কোন ব্যতয় ঘঠেনি বরং যতদুর আমরা ব্যবহারকারীদের থেকে জেনেছি তারা সবাই ই গর্বের সাথে Honda Repsol ব্যবহার করে যাচ্ছে। সময় গড়ানোর সাথে সাথে Reposol এর চাহিদা এবং স্পোর্টস প্রেমী বাইকারদের এর প্রটি সগ্রহ দুইটাই বেড়ে যাচ্ছে যা হোন্ডা ব্রান্ডের জন্যে খুবই স্বভাবিক একটা ব্যাপার।
হোন্ডা তাদের এই জনপ্রিয় মডেল Honda CBR150R Repsol এর দাম নির্ধারন করেছে ৪,৮০,০০০ টাকা।


1. Yamaha R15 V3 Dark Knight


Yamaha-R15-V3-Dark-Knight-1628249558.jpg
নিরপেক্ষভাবে বলতে গেলে ১ম,২য়,৩য় এই স্থানগুলো খুব সামান্যর জন্যে পার্থক্য তৈরি হয়ে যায়। এখানে একথাও বলে রাখা ভাল যে যদি Yamaha R15 এর জায়গায় Honda CBR150R Reposol অথবা Suzuki GSX R 150 কে রাখা হতো সেক্ষেত্রে ফিচারের দিক দিয়ে খুব বেশি পার্থক্য পরিলক্ষিত হতো না কিন্তু চাহিদা এবং বিক্রয়ের পরিমান সাথে ক্রেতা সন্তুষ্টির সাথে মার্কেটে টিকে থাকার ব্যাপারে Yamaha R15 ইয়ামাহার অনবদ্য একটি মডেল যা পুর্বে উল্লেখ করা অনেক ব্রান্ডই এতকিছু একসাথে দিতে পারে নি। আর এই কারনেই ইয়ামাহা আমাদের ডাটাবেইজের তথ্য অনুযায়ী Yamaha R15 সিরিজ নিয়ে সবার ওপরে উঠে এসেছে।

Yamaha R15 এর সর্বশেষ বাজারে আসা v3 মডেলের দাম নির্ধারিত হয়েছে ৪,৮৫,০০০ টাকা।

সময়ের সাথে সবকিছুই পরিবর্তিত হয় এমনকি মানুষের জীবন যাত্রাও আজ যে বিশাল অর্থবিত্তশালী কাল সে পথের ভিখারীও হয়ে যেতে পারে তাই আমাদের দেওয়া তথ্য অনুসারে কোন মডেল বা কোন ব্রান্ড কতদিন শীর্ষ স্থান ধরে রাখতে পারে তা সময়ই বলে দিবে। আর আমাদের মতের সাথে আপনার দ্বিমত থাকতেই পারে আপনি যদি সেটা নির্ভরযোগ্য কোন সুত্রের ওপর নির্ভর করে উপস্থাপন করতে পারেন আমরাও তথ্য মেনে নিবো।














Total view: 523

Bike News

Runner Bike Price in BD October 2021
2021-10-16

Runner Auto Limited is the leading motorcycle manufacturer company of the country. They strive to make the position on the market ...

English Bangla
TVS Bike Price in BD October 2021
2021-10-14

TVS is the second largest motorcycle manufacturer company in India. What makes TVS so popular? They have an annual sale of more th...

English Bangla
Hero Bike Price in BD October 2021
2021-10-12

Hero MotoCorp is one of the few acquainted motorcycles brand in Bangladesh. They are most familiar for their commuter bikes. Hero ...

English Bangla
TVS Raider 125 Expected launching and Price in Bangladesh
2021-10-12

In mid-September, TVS Motor Company unveiled a new bike at the 125cc segment called "TVS Raider 125". It is also known that this b...

English Bangla
Honda Bike Price in BD October 2021
2021-10-11

“Honda” is a name of people’s trust. Honda played a huge role behind all great revolution in the motorcycle market. Honda fi...

English Bangla

Related Motorcycles


No bike found
Filter