Suzuki-2022-08-03.webp
Yamaha Banner
Search

ZONTES ZT 155-GK ফিচারস রিভিউ

English Version
2022-07-26 Views: 327

ZONTES ZT 155-GK ফিচারস রিভিউ

zontes-zt-155-gk-feature-review.jpg
বর্তমান সময়ে নতুন প্রযুক্তি নিয়ে আসা হচ্ছে এবং সেগুলোর পারফরম্যান্স প্রতিটি ব্যাবহারকারীর মনোযোগ আকর্ষণ করছে। সেই তালিকায় যুক্ত হওয়া নাম জনটেস। চাইনিজ ব্র্যান্ডের উত্তরাধিকারসূত্রে আসা এই ব্র্যান্ডটি বিশেষত্বের আরেক নাম উপস্থাপন করে। তাদের ট্যাগলাইনই হচ্ছে আগামীর জন্য চিন্তা করা এবং তারা তাদের বাইকের জন্য অবশ্যই তা করে দেখায়। কিছুদিন আগে বাজারে আসা জনটেস জেডটি ১৫৫-জি ১ এই কথার অন্যতম উদাহরন, আর এই সূত্রে আরেকটি আপগ্রেড মদেল চলে এসেছে বাজারে, নাম রাখা হয়েছে, Zontes ZT 155-GK। এই আন্ডারস্টেটেড আধুনিক স্ট্রিট স্ক্র্যাম্ব্লার ওজনে হালকা এবং অত্যাধুনিক ফিচারস সহ রাস্তায় চলার পথে আপনাকে অনন্দিত করে তুলবে নিশ্চিতভাবে। ক্লাসিক ডিজাইন পুঙ্খানুপুঙ্খভাবে আধুনিক সমস্ত ফিচার দ্বারা তৈরী। এই নতুন মেশিন সম্পর্কে আরও জানতে চান? তাহলে চলুন শুরু করা যাক।


ZONTES ZT 155-GK নতুন কী কী রয়েছে? (এডভান্সড ফিচারস)


- উন্নত প্রযুক্তির সাথে মনকাড়া ডিজাইন
- এগ্রেসিভ এবং স্টাইলিশ ডিজাইন সাথে উন্নত বিল্ট কোয়ালিটি
- ডুয়াল চ্যানেল এবিএস সহ বোস ব্রেকিং সিস্টেম
- ১৭ লিটার ফুয়েল ট্যাঙ্কার
- এন্ডলেস গ্যাস চার্জ মনো-শক রেয়ার সাসপেনশন
- স্লিপার ক্লাচ
- ডট রেটেড অ্যালুমিনিয়াম টিউবলেস ওয়াইড স্পোক রিমস
- রাইডিং মোড - স্পোর্টস এবং ইকো মোড
- ক্র্যাশ প্রোটেক্টর
- সিরামিক ফ্লাশড পিলিয়ন গ্রাব স্পেস
- কি-লেস এন্ট্রি
- ফুয়েল ট্যাঙ্ক অপেনিং কি-লেস
- সিকিউরিটি সিস্টেম কি-লেস
- অ্যান্টি-স্কিড টেক্সচার্ড সিট
- অ্যান্টি-স্কেল আন্ডার বেলি স্টেইনলেস স্টিল বিল্ট টাইটানিয়াম সাইলেন্সার
- চার্জার, ইউএসবি ২ পোর্ট যা ওয়াটারপ্রুফ


 
ডিজাইন
এবং লুক:


Design-and-look-1658834239.jpg
আগেই উল্লেখ করা হয়েছে যে Zontes ZT 155-GKবাইকটি আধুনিক স্ক্র্যাম্বেলার হিসাবে ডিজাইন করা হয়েছে যা রাস্তায় চলার সময় অন্যেরা দেখতে বাধ্য এবং হ্যাঁ ডিজাইনটি আসলেও তাই বলেছে। আধুনিক গ্রাফিক্স এবং ভাল ডিজাইনের বডি পার্টসগুলি এই বাইকটিকে অতিরিক্ত আকর্ষণীয় করে তোলে। সামনের রাউন্ড শেপ ভিনটেজ টাইপ ৫ প্রজেকশন এলইডি লাইট সামনে থেকে সকলের মনোযোগ আকর্ষণ করে। LED আলো নিশ্চিত করে যে আপনি নিজে দেখতে এবং অন্যরা আপনাকে দেখতে পাচ্ছেন। পাশাপাশি ক্লাসিক হ্যান্ডেলবারের শেষ অংশে থাকা মিররগুলি আপনার রেয়ার ভিউ রাখে নিরাপদ এবং অন্যদের দৃষ্টি আকর্ষণ করে। স্ক্র্যাম্বেলারটির ডিজাইনের ক্ষেত্রে স্টেইনলেস স্পোক সহ একজোড়া লাইটওয়েট অ্যালুমিনিয়াম রিমের ব্যাবহার রয়েছে, সেই সাথে থাকছে অ্যান্টি-স্কিড টেক্সচার্ড সিটস এবং অ্যান্টি স্কেলড বেলি স্টেইনলেস স্টিল বিল্ট টাইটানিয়াম সাইলেন্সারের, ব্যতিক্রমী কালার স্কিমযুক্ত, বৃহত আকারের ফুয়েল ট্যাঙ্কার, সব কিছু মিলিয়ে এই বাইকটিকে বেশ আকর্ষণীয় করে তোলে যা আমরা অনেকেই ভাবিনি। মাল্টি-ফিচারসযুক্ত সম্পূর্ণ ডিজিটাল ড্যাশ এই বাইকটিস ব্যবহারকারীদের জন্য অতিরিক্ত স্বাচ্ছন্দ্য এবং আকর্ষণ দিবে সন্দেহ ছাড়াই।


ইঞ্জিন এবং ট্রান্সমিশনঃ


Engine-and-transmission-1658834267.jpg
Zontes ZT 155-GKমোটরসাইকেলের জন্য পাওয়ারসোর্স নেয়া হয়েছে সর্বশেষতম জেনারেশনের জনটেস মোটর থেকে। বাইকটিতে দেয়া হয়েছে সিঙ্গেল সিলিন্ডার, ওয়াটার- কুল্ড, অ্যালুমিনিয়াম সিলিন্ডার, 4 ভালভ, ১৫৫ সিসি ইঞ্জিন, যা ৯২৫০ আরপিএম এ ১৮.৮ এইচপি সর্বাধিক শক্তি এবং ৭৫০০ আরপিএম এ ১৬.৮ এনএম সর্বাধিক টর্ক প্রদান করতে পারে। এই ধরণের ইঞ্জিন শক্তি এবং স্পেক এই স্ট্রিট স্ক্র্যামব্লারকে তার নিজস্ব সেগমেন্টে অতিরিক্ত সুবিধা দেয়। সেই সাথে ফুয়েল কনসাম্পশন এবং ভাল ইন জিন পারফরমেন্সের জন্য BOSCH Fi টেকনোলজি নেয়া হয়েছে এই বাইকে, যা ইঞ্জিন সেক্টরে এই বাইকটিকে সম্পূর্ণ করে তোলে। জনটেস মনে করে যে আপনি যখন এই বাইকটি ব্যবহার শুরু করবেন তখন বাইকের স্পীড এবং মাইলেজ অবশ্যই আপনাকে সন্তুষ্ট করবে, সুতরাং তারা ব্যবহারের আগে অতিরিক্ত কিছু দাবি করছে না।


ডাইমেনশন:


Dimensions-1658834299.jpg
Zontes ZT 155-GKস্ট্রিট স্ক্র্যাম্বেলারের জন্য জনটেস দিয়েছে ১৯৭৫ মিমি দৈর্ঘ্য, ৮৭০ মিমি প্রস্থ এবং ১১২৫ মিমি উচ্চতা। বাইকের হুইলবেস রাখা হয়েছে ১৩৬৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০৪ মিমি। এই বাইকটি যেকোন ধরণের রাইডারের জন্য আদর্শ হিসেবে রাখতে সীট হাইট রাখা হয়েছে ৭৯০ মিমি। হাই-টেনসিল স্টিলের প্রধান ফ্রেম এবং অ্যালুমিনিয়াম সাব ফ্রেম এবং অন্যান্য উপাদানগুলি সহ সব মিলিয়ে এই বাইকের ওজন ১৩০ কেজি। বডি ডাইমেনশনের সবচেয়ে আকর্ষণীয় জিনিসটি হল বাইকের ফুয়েল ট্যাঙ্ক, যা ১৭ লিটার ফুয়েল ধারন করতে পারে।


 
সাসপেনশন:


Suspensions-1658834336.jpg
Zontes ZT 155-GK। সামনের দিকে রয়েছে ইউএসডি ফর্ক। এটি রাইডারদের বেশ ভাল স্টেবিলিটি নিশ্চিত করবে এবং রাস্তায় অপ্রত্যাশিত ধাক্কা থেকে দিবে কমফোর্ট। পিছনের দিকের সাসপেনশনের জন্য রা ইনস্টল করে হয়েছে - এন্ডলেস গ্যাস চার্জ মনো-শক সাসপেনশন। উভয় সাসপেনশন চালকদের স্টেবিলিটি এবং আরাম নিশ্চিত করার জন্য বেশ উন্নতমানের।


টায়ার এবং ব্রেক:


Tires-&-brakes-1658834368.jpg
Zontes ZT 155-GK বাইকে উন্নত মানের ডট রেটেড অ্যালুমিনিয়াম টিউবলেস ওয়াইড স্পোক রিমস দেখা যায়। এই রিমগুলির উপর স্থাপন করা হয়েছে ১১০/৭০-১৭ ফ্রন্ট সেকশন টায়ার এবং ১৩০/৭০-১৭ রেয়ার সেকশন টায়ার। উভয় টায়ার টিউবলেস এবং এগুলো ভাঙ্গাচুড়া কিংবা শহরের স্মুথ রাস্তা সবখানেই সঞ্চালনের জন্য প্রস্তুত।


ব্রেকিং সিস্টেমের জন্য বোশ এবিএস ব্রেক ইনস্টল করা হয়েছে এবং ডুয়াল চ্যানেল। তাছাড়া উভয় দিকেই রয়েছে ডিস্ক প্লেট যেগুলো যথাক্রমে, ৩০০ মিমি এবং ২৩০ মিমি।


 
মিটার
ক্লাস্টার:


Meter-cluster-1658834399.jpg
Zontes ZT 155-GK বাইক এলসিডি ডিজিটাল ডিসপ্লে মিটার প্যানেলের সাথে এসেছে যা রাইডারকে অনেক পরিমাণে তথ্য দেয়। এই ড্যাশ বোর্ডটিতে আরামের সাথে রাইড করার জন্য জন্য রয়েছে আরপিএম কাউন্টার, গিয়ার ইন্ডিকেটর, ফুয়েল গেজ, ক্লক, ইমারজেন্সি সংকেত এবং সমস্ত প্রয়োজনীয় ফিচারস।


শেষকথা:


Verdict-1658834435.jpg
Zontes ZT 155-GK উন্নত প্রযুক্তির সাথে আকর্ষনীয় ডিজাইনের স্ক্র্যামব্লার হিসেবে ডিজাইন করা হয়েছে এবং এই স্ক্র্যাম্বলারের সাথে সব আধুনিক প্রযুক্তিও পাওয়া যাচ্ছে। এটি G1 এর থেকে অনেক বেশি আপগ্রেড এবং কোন সন্দেহ ছাড়াই এই বাইকটির নিজস্ব সেগমেন্টের অন্যান্যদের তুলনায় বাইকারদের মনোযোগ আকর্ষণ করার জন্য যথেষ্ট। এটি তিনটি ভিন্ন রঙে পাওয়া যাবে, Silver-Yellow, Orange-Black এবং Grey-Black।


 



Rate This Review

Is this review helpful?

Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Zontes ZT155 GK

ZONTES ZT 155-GK ফিচারস রিভিউ
2022-07-26

বর্তমান সময়ে নতুন প্রযুক্তি নিয়ে আসা হচ্ছে এবং সেগুলোর পারফরম্যান্স প্রতিটি ব্যাবহারকারীর মনোযোগ আকর্ষণ করছে। ...

Bangla English
Filter