MotorcycleValley Adda
Yamaha Banner
Search

বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস ২৫০০কিমি রাইডিং রিভিউ - কাজী জুবাইদুর রহমান

English Version
2020-02-23 Views: 1684
Owned for 3months-1year   []   Ridden for 1000-5000km


This user provides ratings about this bike


  7 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

This bike is purchased from Bajaj Collection, Dhaka

বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস ২৫০০কিমি রাইডিং রিভিউ - কাজী জুবাইদুর রহমান



Bajaj-Pulsar-NS160-Fi-ABS-2500km-riding-experiences-by-Kazi-Zubaidur

বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস নিয়ে এটা আমার দ্বিতীয় রিভিউ আমি পুর্বের রিভিউ এ উল্লেখ করেছিলাম যে এফআই এবিএস প্রযুক্তির বাইক কেনার পেছনে বেশ কিছু কারন রয়েছে তার মধ্যে অন্যতম কারন হলো সর্বশেষ প্রযুক্তির একটা বাইক নেওয়ার ইচ্ছা। এ কথা সত্য যে এই বাইকের পুর্বেও অনেক ব্রান্ড এফআই প্রযুক্তির বাইক আমাদের দেশে নিয়ে এসেছিলো কিন্তু এই প্রযুক্তি এবং তাদের দামের সমন্বয়ে অনেক পার্থক্য থাকার ফলে আমি সেগুলার দিকে তেমন নজর দিই নি। কিন্তু বাজাজের ব্যাপারটাকে আমি অবশ্যই আলাদাভাবে দেখি এটা আমাকে স্বীকার করতে হবে মুলত এর সুনামের জন্যে তাই স্বাভাবিকভাবে এর প্রতি শুধু আমার না সকলেরই প্রত্যাশা একটু বেশিই। তবে শুরুতে আমি অনেক কিছু নিয়ে বেশ আশাবাদী থাকলেও বর্তমানে আমি অনেক কিছু নিয়েই হতাশ কারন যে চিন্তা নিয়ে আমি পালসারের এফআই এবিএস প্রযুক্তির বাইকটা কিনেছিলাম তার অনেক কিছুই আমি পাচ্ছি না সেক্ষেত্রে আমি যেসকল বিষয় নিয়ে সমস্যাই আছি সসেগুলা আগে উল্লেখ করাটাই যুক্তিসংগত মনে করছিঃ

-প্রথমত, আমি কোনরকম সিকিউরিটি ম্যাটেরিয়াল ইন্সটল করতে পারছি না আর এ নিয়ে আমি সার্ভিস সেন্টারে যোগাযোগ করলে তারাও কোন সদুত্তর দিতে পারেন নি, বলেছেন টেকনিক্যালি বিল্ড কোয়ালিটি এমনভাবেই করা হয়েছে।
-যেমনটা আমি পুর্বে উল্লেখ করছিলাম যে আমি সর্বশেষ বাজারে আসা প্রযুক্তি কেনার কথা অনেক থেকেই ভেবে রেখেছিলাম যা আমাকে সর্বোচ্চ পারফরমেন্স দিবে কিন্তু এফআই প্রযুক্তির ইঞ্জিন হউয়ার পরেও আমি কাংক্ষিত বা আশানুরুপ পারফরমেন্স পাচ্ছি না এবং এই নিয়ে বলতে গেলে সবার আগে আমাকে উল্লেখ হবে মাইলেজের ব্যাপারটা যা কোনভাবেই এফ আই ইঞ্জিনের সাথে যায় না
-আমার বাইকের বয়স প্রায় ৩ মাস এবং এই সময়ের মধ্যে আমাকে একবার প্লাগ পরিবর্তন করতে হয়েছে
-আমি যখন এফ আই প্রযুক্তি থাকার পরেও স্বাভাবিক পারফরমেন্স পাচ্ছি না তখন খুব স্বাভাবিকভাবেই আমি বলবো যে এর দাম অনেক বেশি কারন সাধারন এনএস এর থেকে এর দাম প্রায় ৫০,০০০ টাকা বেশি। তো আমাকে যদি এই বাইকটা সাদারন এনএস এর থেকে ভাল পারফমেন্স দিতে না পারে তবে এত টাকা বেশি দিয়ে এই বাইকটা না কিনে সাধারন কার্বুরেটর ইঞ্জিনের এনএস কেনাই ভাল ছিল। অন্যদিকে এফআই প্রযুক্তি হউয়ার কারনে হয়তো ইঞ্জিনের শক্তি কিছুটা কম বলে মনে হচ্ছে আমার কাছে তবে আশা করছি সময়ের সাথে সাথে এটা ঠিক হয়ে যাবে।

একইসাথে আমার দেখা এই বাইকের ভাল কিছু দিক হলঃ
-এর ডিজাইনটা এককথায় অসাধারন যা বাংলাদেশে এই সেগমেন্টের যেকোন বাইকের থেকে অনেক ভাল এবং সহজেই যে কাউকে আকর্ষন করতে সক্ষম
-অনেক আরামদায়ক একটা বাইক যা যেকোন দুরুত্ব অতিক্রমে যে কাউকে নিশ্চয়তা যোগাবে। আমি এখন পর্যন্ত এই বাইকটা একটানা সর্বোচ্চ ১৫০ কিলোমিটার চালিয়েছি যেখানে আমি আরাম নিয়ে কোন ধরনের সমস্যা কোনভাবেই টের পায় নি।
-এবিএস প্রযুক্তি পথের যেকোন অবস্থায় সর্বোচ্চ নিরাপত্তা দেয় যা শুধু আমিই না বরং যেকোন ধরনের বাইক রাইডারের জন্যে সবার আগে প্রয়োজন। এককথায় এর ব্রেকিং সিস্টেমটা অসাধারন এবং আমি মনে করি এমন কন্ট্রোল পাওয়া সম্ভব হয়েছে শুধুমাত্র এবিএস ব্রেকিং সিস্টেম থাকার কারনে







যদি প্রশ্ন করা হয় যে একই সেগমেন্টের আরও অনেক বাইক থাকার পরেও কেন আমি পালসার এনএস১৬০ এফআই এবিএস পছন্দ করলাম?
তাইলে সবার আগে আমি এর লুকের কথা উল্লেখ করবো যা এই সেগমেন্টের অন্য কোন বাইকে নাই আবার পালসারের সর্বশেষ ভার্সন হলো এই বাইকটা যেটাতে আমি শুধুমাত্র ইঞ্জিনে এফআই প্রযুক্তি না বরং এবিএস কন্ট্রোলও পেয়ে যাচ্ছি এবং অন্যান্য অন্যান্য এফআই এবিএস প্রযুক্তি বাইকের থেকে অনেক কম দামে।

অন্যদিকে মাইলেজ নিয়ে বিস্তারিত বলতে গেলে আমি ঢাকা শহরের মধ্যে মাইলেজ পাচ্ছি সর্বোচ্চ ৩২ কিলোমিটার প্রতি ঘন্টা আবার যখন হাইওয়েতে রাইড করছি সেখানে মাইলেজ পাচ্ছি ৩৫ কিলোমিটার বা কিছু বেশি। ১৬৫সিসির এফ আই প্রযুক্তির ইঞ্জিন হিসেবে এই মাইলেজটা খুব যে খারাপ তা বলবো না কিন্তু কিন্তু অবশ্যই এর থেকে অনেকটাই ভাল পাওয়াটা সবাই আশা করি।
All BAJAJ bike price in bd
Rate This Review

Is this review helpful?

Rate count: 2
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Bajaj Pulsar NS160 Fi ABS

বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস ২০০০কিমি রাইডিং রিভিউ - আযহারুল ইসলাম
2020-03-20

বাজাজ পালসার হচ্ছে বাংলাদেশের মোটরসাইকেল বাজারে সবচেয়ে বহুল বিক্রিত একটি সিরিজ। আমাদের দেশে অনেকেই আছেন যারা ...

Bangla English
বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস ২৫০০কিমি রাইডিং রিভিউ - কাজী জুবাইদুর রহমান
2020-02-23

বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস নিয়ে এটা আমার দ্বিতীয় রিভিউ আমি পুর্বের রিভিউ এ উল্লেখ করেছিলাম যে এফআই এবিএস প...

Bangla English
বাজাজ পালসার এনএস১৬০ এফআই এবিএস মোটরসাইকেল রিভিউ - কাজী জুবাইদুর রহমান
2019-12-23

বাংলাদেশের বাজারে যখন এফআই প্রযুক্তি আসে তখন থেকেই টার্গেট করেছিলাম যে এফআই প্রযুক্তির বাইক কিনবো। এখন পর্যন্...

Bangla English