suzuki-2022-05-05.webp
Yamaha Banner
Search

১০ বছর পূর্ন করলো মোটরসাইকেল ভ্যালী

2022-01-25
Views: 302

১০ বছর পূর্ন করলো মোটরসাইকেল ভ্যালী


Motorcycle-valley-10th-anniversary-1643103810.jpg
মোটরসাইকেলের তথ্য সহজে খুঁজে না পাওয়ার আক্ষেপ থেকেই শুরু বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বপ্রথম মোটরসাইকেল বিষয়ক ওয়েবসাইট www.motorcyclevalley.com.

একজন বাইকারকে তার প্রিয় বাইকটি সম্পর্কে প্রয়োজনীয় বিস্তারিত তথ্য সরবরাহ করার উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠিত হওয়া আমাদের প্রতিষ্ঠান আজ ১০ বছর পূর্ণ করল। এক দশক পথ চলার অভিজ্ঞতা, আমাদের টিম পরিচিতি ও মোটরসাইকেল ভ্যালীর ভিশন সম্পর্কে এই আর্টিকেলর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করব আপনাদের সামনে ।

শুরুর আগের কথাঃ

২০১১ সালের মাঝামাঝি সময়ে আমাদের সম্মানিত প্রধান নির্বাহী কর্মকর্তা ও ফাউন্ডার “আবু সাইদ মাহমুদ হাসান “একটি বাইক কিনবেন বলে সিদ্ধান্ত নেন ।তিনি সেই মোতাবেক অনলাইনে তার কাঙ্ক্ষিত বাইক কেনার জন্য তথ্য খুঁজতে থাকেন। কিন্তু বাংলাদেশের কোন ওয়েবসাইটে বাইক সম্পর্কিত সঠিক ও পূর্ণ তথ্য তিনি খুঁজে পাননি। শুধুমাত্র দেশিও ব্র্যান্ডের মধ্যে নিজেদের ওয়েবসাইটের মাধ্যমে কিছু তথ্য প্রদান করত ওয়ালটন। এছাড়া অন্যান্য ইন্ডিয়ান ও জাপানিজ ব্রান্ডের বাইক গুলো সম্পর্কে জানতে ইন্ডিয়ান সাইট গুলোর উপরে নির্ভর করতে হতো, যদিও বাংলাদেশের বাজারে অবশিষ্ট ব্র্যান্ড ও বাইক মডেলের মিল কম ছিল। তাই আমাদের  প্রধান নির্বাহী, জিনি নিজেও একজন এক্সপার্ট প্রোগ্রামার, সিদ্ধান্ত নেন একটি মোটরসাইকেল বিষয়ক  ওয়েব সাইট বানাবেন যেখানে বাইক সম্পর্কিত সকল  তথ্য  প্রকাশ করা হবে, যা বাইকারকে একটি বাইক সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর পেতে সাহায্য করবে।  
Motorcycle-valley-10th-anniversary-1-1643103838.jpg
২৫শে জানুয়ারী, ২০১২;

সি ই ও এবং ফাউন্ডারের সিদ্ধান্ত বাস্তবায়নের প্রথম দিন। দুই চাকার ইঞ্জিনচালিত এই পরিবহনের ইংলিশ নাম “মোটরসাইকেল” ও উপতক্ষার প্রতি ভালো লাগা থেকে এর ইংলিশ নাম “ভ্যালী” নিয়ে ডোমেইন নেম নির্ধারণ করা হয় www.motorcyclevalley.com.
বর্তমানে “মোটরসাইকেল ভ্যালী”

এক দশক পূর্ণ করা আমাদের প্রতিষ্ঠানটি ১৯ জনের দক্ষ প্রাণবন্ত টিম মেম্বার দ্বারা পরিচালিত হচ্ছে। বাংলাদেশে একটি ইনফরমেটিভ ওয়েবসাইট পরিচালনা করার জন্য ১৯ জনের টিমকে অনেক বড় না বললেও ছোট বলা যায় না। আমরা আমাদের মেধা এবং পরিশ্রমের মাধ্যমে মোটরসাইকেল ভ্যালী ওয়েবসাইটকে প্রতিনিয়ত সমৃদ্ধ করে যাচ্ছে। বর্তমানে মোটরসাইকেল ভ্যালীতে পাঁচটি বিভাগ রয়েছে,
1.    Content Development team
2.    Research Team
3.    Creative team
4.    Accounts
5.    IT Team
Motorcycle-valley-10th-anniversary-2-1643103882.jpg
আমাদের সেবার কিছু সারাংশঃ

আপনি একটি বাইক কিনার কথা ভাবতেই যে প্রশ্নগুলো আপনার মনে আসতে পারে তার উত্তরগুলো যেই পদ্ধতিতে আমরা প্রস্তুত করে আপনার সামনে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তুলে ধরি সেটাই মোটরসাইকেল ভ্যালীর সেবা বা কাজ, অথবা সার্ভিস বলতে পারেন।

বাইক কিনার জন্য আমরা যে বিষয়গুলো সাধারণত লক্ষ্য করি

১। বাইকের বিস্তারিতঃ একটি মোটরসাইকেলকে আমরা বাইক ওভারভিউ পেইজের মাধ্যমে ২৪ ভাবে আপনাদের সামনে তুলে ধরি। এই অপশন সমূহের মধ্যে বাইক কম্পেয়ার, ৩৬০ ডিগ্রী ভিউ আপনার বাইক সম্পর্কে জানতে ভিন্ন মাত্রা এনে দিবে।
২। বাইক সম্পর্কে অভিজ্ঞ কারো পরামর্শঃ রিয়াল ইউজার রিভিউজ কালেক্ট এবং পাবলিশ করা মোটরসাইকেল ভ্যালীর অন্যতম কাজ। আমাদের অভিজ্ঞ এবং দক্ষ টিম মেম্বার ব্যাবহারকারীদের সাথে সরাসরি অথবা ফোনে কথা বলার মাধ্যমে তাদের অভিজ্ঞতা সংগ্রহ করেন এবং আমাদের ওয়েবসাইটে পাবলিশ করেন। এখন পর্যন্ত আমরা প্রায় সব বাইকের সর্বমোট ১৮৫০ টিরও বেশি রিভিউ আমাদের রিভিউ সেকশনের পাবলিশ করেছি।
৩। বাইক প্রাইসঃ বাইক কোম্পানিগুলোর কাছ থেকে সঠিক মূল্য নিয়ে আমরা তা আমাদের ওয়েবসাইটে বিশেষ প্রাধান্য দিয়ে প্রকাশ করে থাকি।  এরই ধারাবাহিকতায় বাইক প্রাইস নামে একটি স্পেসিফিক পেজসহ প্রতিমাসে প্রতিটি ব্রান্ডের বাইক গুলোর মূল্য নিউজের মাধ্যমে প্রকাশ করা হয়ে থাকে।
৪। কোন বিশেষ অফারঃ বাইক ব্র্যান্ডগুলো ক্রেতাদেরকে আকৃষ্ট করার জন্য বিভিন্ন সময়ে আকর্ষণীয় অফার বা মূল্য ছাড় দিয়ে থাকেন। সেই আপডেট অফার সমূহ আমরা আমাদের নিউজ সেকশনের মাধ্যমে তুলে ধরে থাকি।
৫। শোরুমের ঠিকানাঃ বাইক কেনার প্রধান স্থান হল শোরুম বাইক শোরুম কে আমাদের ভিজিটর দের কাছে বিস্তারিত ভাবে তুলে ধরার জন্য শোরুম কে এমন ভাবে তুলে ধরা হয় যেন আপনি সেই শোরুম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারেন

বিশেষ এবং ইউনিক সার্ভিসঃ

১। MOTOLAB-  ২০১৮ সালের ১লা জানুয়ারিতে মোটরসাইকেল ট্রেনিং স্কুল হিসেবে প্রতিষ্ঠিত করা হয় এই MOTOLAB। এখানে বিনামুল্যে মোটরসাইকেল ট্রেনিং পরিচালনা করা হয় । এছাড়াও এখানে সময়ে সময়ে বিভিন্ন মোটরসাইকেল বিষয়ক ইভেন্ট, মোটরসাইকেল মেলা, স্পোর্টস জোন ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বর্তমানে কোভিড পরিস্থিতির জন্য MOTOLAB এর কার্যক্রম স্থগিত আছে।
২। MV Studio-  বাংলাদেশে প্রথম বাইক এবং বাইকার বিষয়ক টক শো হিসেবে সকলের সামনে নিয়ে আসা হয়  MV Studio। মোটরসাইকেল ভ্যালী আয়োজিত এই প্লাটফর্মে আলোচনা করা হয় সেইসব বাইকার এবং বিভিন্ন কোম্পানীর উর্ধতন কর্মকর্তাদের নিয়ে যারা বাইকিং ইন্ডাস্ট্রিতে বেশ প্রক্ষাত এবং তাদের কিছু সরনীয় এচিভমেন্ট রয়েছে।
৩। Bikers Café-  বাইক এবং বাইকারের গল্প তুলে ধরার উদ্দেশ্য নিয়ে Bikers Café তৈরী। রিয়েল লাইফ ইউজারদের অভিজ্ঞতা এবং বাইকিং ইন্ডাস্ট্রি রিলেটেড যেকোন সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা হয়ে থাকে এই প্লাটফর্মে। বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে স্টুডিও ভিত্তিক এটিই প্রথম ধারণা ।

মিশন এবং ভিশনঃ

আমাদের মিশন এবং ভিশন একটাই- “খুব সহজে ও সুন্দরভাবে বাইক ও বাইকের সাথে সম্পৃক্ত বিষয় সমূহের বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ভিজিটরদের সামনে তুলে ধরা”।

Motorcycle-valley-10th-anniversary-3-1643103934.jpg
শেষকথাঃ


বর্তমানে আমাদের টিম মেম্বারগন সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে আমাদের ভিজিটরদের যাবতীয় চাহিদা যতটা সহজে, ডাইনামিকভাবে এবং নির্ভুলভাবে তুলে আনা যায় সেই বিষয়ে। এর পাশাপাশি মোটরসাইকেল মার্কেট সম্পর্কে বিভিন্ন রিসার্চ এবং ডেভেলপমেন্টে অংশগ্রহনে আমরা সর্বদা সচেষ্ট। আশা করছি আগামী দিনগুলোতে আপনাদের জন্য আমাদের এই কার্যক্রম আরো নির্ভুল, সুদৃঢ় এবং দক্ষতার সাথে চালিয়ে যেতে পারব।







 



















Total view: 302

Bike News

KTM Bike Price in Bangladesh May 2022
2022-05-22

KTM is a well-known manufacturer of naked sports motorcycles around the world. Despite the fact that it is an Austrian brand, its ...

English Bangla
Bajaj Bike Price in Bangladesh May 2022
2022-05-22

Bajaj has earned the credibility from the biker’s community by releasing a sustaining product line up in the bike industry for a...

English Bangla
Suzuki Bike Price in Bangladesh May 2022
2022-05-21

Suzuki is a Japanese motorcycle manufacturer. Aside from making bikes, they are well-known for producing spare parts and other bik...

English Bangla
GPX Bike Price in Bangladesh May 2022
2022-05-21

In Bangladesh, GPX is one of the most popular bike brands excluding the brands of China, Japan and India for its extra exceptional...

English Bangla
Time Extended of TVS Eid offer
2022-05-18

In order to increase the enjoyment of Eid for the bike lovers even after Eid, the TVS authorities have extended the discount perio...

English Bangla

Related Motorcycles


No bike found
Filter