MotorcycleValley Adda
Yamaha Banner
Search

জনটেস জেডটি ১৫৫- ইউ ফিচার রিভিউ

English Version
2021-04-07 Views: 84

জনটেস জেডটি ১৫৫- ইউ ফিচার রিভিউ

zontes-zt155-u-feature-review.jpg
নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসা বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে এবং সেগুলোর পারফরম্যান্স প্রতিটি বাইকারের মনোযোগ আকর্ষণ করছে প্রতিনিয়তই। প্রতিটি মোটরসাইকেল কোম্পানিই সব থেকে ভাল অবস্থানটি দখল করার পেছনে রয়েছে এবং নতুনরাও সেই তালিকায় নাম তুলে নিয়ে আসছে। নতুন কিছু নামের কথা বললে, যা ব্যবহারকারীর মনোযোগ আকর্ষন করে নেওয়ার ক্ষমতা রাখে, তাহলে জনটেস বাইকের নাম সেখানে থাকবে। চাইনিজ ব্র্যান্ডের উত্তরাধিকারসূত্রে আসা এই ব্র্যান্ডটি বিশেষত্বের আরেক নাম উপস্থাপন করে। তাদের ট্যাগলাইনই হচ্ছে আগামীর জন্য চিন্তা করা এবং তারা তাদের বাইকের জন্য অবশ্যই তা করে দেখায়। আমরা ইতিমধ্যে বাজারে থাকা তাদের একটি প্রিমিয়াম বাইক জনটেস জেডটি ১৫৫-জি ১ সম্পর্কে আলোচনা করেছি। আজ আমরা জনটেস জেডটি ১৫৫- ইউ নামেএ আরেকটি বাইক নিয়ে কথা বলতে চলেছি।






জেডটি ১৫৫-ইউ স্টাইলিশ এবং এগ্রেসিভ বাইকের একটি অসাধারণ উদাহরণ। এটি একটি আকর্ষনীয় নেকড স্ট্রিট ফাইটার মোটরসাইকেল। ZT 155-U জনটেসের ফ্যাক্টরি থেকে বেরিয়ে আসা অন্যতম ডিজাইনগুলোর একটি। আপনি যদি স্টাইল এবং পারফরম্যান্সের চূড়ান্ত লেভেল উপভোগ করতে চান, তবে জনটেসের আকর্ষনীয় নেকড স্ট্রিট ফাইটার মোটরসাইকেলটি বেছে নিতে প্রস্তুত হতে পারেন। আমরা মনে করি এই কথাগুলো আপনাদের এই বাইক সম্পর্কে আরও জানার জন্য আগ্রহ বাড়িয়েছে? তাহলে চলুন জেনে নেই।

জনটেস জেডটি ১৫৫ – ইউ এ নতুন কী কী রয়েছে? (এডভান্সড ফিচারস)

- কিলেস এন্ট্রি।
- ইগনিশন লক অফ/অন - কিলেস
- ফুয়েল ট্যাঙ্কক্যাপ ওপেনিং - কিলেস
- পিলিয়ন সীট আনলক - কিলেস
- সুরক্ষা ব্যবস্থা - কিলেস
- ডুয়াল চ্যানেল এবিএস সহ বোস ব্রেকিং সিস্টেম
- এন্ডলেস গ্যাস চার্জ মনো-শক রেয়ার সাসপেনশন
- ডট রেটেড অ্যালুমিনিয়াম টিউবলেস ওয়াইড স্পোক রিমস
- রাইডিং মোড - স্পোর্টস এবং ইকো মোড
- সিরামিক ফ্লাশড পিলিয়ন গ্রাব স্পেস
- ইমিশন সিস্টেম - ইউরো ভি
- অ্যান্টি-স্কিড টেক্সচার্ড সিট
- অ্যান্টি-স্কেল আন্ডার বেলি স্টেইনলেস স্টিল বিল্ট টাইটানিয়াম সাইলেন্সার
- চার্জার, ইউএসবি ২ পোর্ট যা ওয়াটারপ্রুফ
- ১০ এমএ এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি
- ডুয়াল প্রোজেকশন এলইডি হেডলাইট
- LED টেইল লাইট এবং টার্নিং লাইট

1617795224_Design and look.jpg
ডিজাইন এবং লুক:

যেমনটি আমরা আগেই উল্লেখ করেছি স্টাইলিশ এবং এগ্রেসিভ বাইকের একটি অসাধারণ উদাহরণ এই বাইকটি। আলটিমেট স্টাইলিশ গ্রাফিক্স এবং অসাধারণ ডিজাইনের বডি পার্টসগুলো এই বাইককে আকর্ষনীয় নেকেড স্ট্রিট ফাইটার বাইকের লুক দেয়। সামনের দিকে ডুয়াল প্রজেকশন এলইডি হেডলাইট থেকে শুরু করলে, যা ডুয়াল ডিআরএল সেটআপ, এই বাইকটিকে একটি নতুন আকর্ষন দেয় এবং সামনে থেকে মনোযোগ আকর্ষণ করে। অন্যদিকে, বেসিক টি আকারের এলইডি টেইললাইট এই বাইকের পিছন দিকটিকেও আকর্ষনীয় করে তোলে। নাকল গার্ড দ্বারা আবদ্ধ সামান্য আপরেজড পাইপ হ্যান্ডেলবার এই বাইকটিকে রাইডিং সিট থেকে স্পোর্টি লুক দেয়। সুন্দর স্টেইনলেস অ্যালয় রিমের সাথে একজোড়া অ্যালুমিনিয়াম সুইরআর্ম এই বাইকটিকে আরও স্টাইলিশ করে তুলেছে। অ্যান্টি-স্কিড টেক্সচার্ড সিটস, অ্যান্টি স্কেলড বেলি স্টেইনলেস স্টিল বিল্ট টাইটানিয়াম সাইলেন্সার, আধুনিক কার্ভড ফুয়েল ট্যাঙ্কার, ব্যতিক্রমী কালার স্কিম সাথে মিলিত হয়ে এই বাইকটিকে বেশ আকর্ষণীয় করে যা আমি আপনি খুব কমই দেখেছি। সেই সাথে, স্টাইলিশ সাইড কিটস, ইঞ্জিন গার্ড কিট, স্টাইলিশ ডিকেলস এবং মাল্টি-ফিচারড সম্পূর্ণ ডিজিটাল ড্যাশ ব্যবহারকারীদের জন্য এই বাইকটিকে অতিরিক্ত আরাম এবং আকর্ষণ দেয়। ইগনিশন লক অফ/ অন, ফুয়েল ট্যাঙ্ক ক্যাপ ওপেনিং, পিলিয়ন সিট আনলকের মতো বডির বেশ কিছু অংশ চাবিহীন, যা এই বাইকটিকে প্রযুক্তিগতভাবে উন্নত মোটরসাইকেল হিসাবে চিহ্নিত করে এবং এই বৈশিষ্ট্যগুলি প্রথমবারের মতো বাংলাদেশে দেখা গিয়েছে।

1617795305_Engine and transmission.jpg
ইঞ্জিন এবং ট্রান্সমিশনঃ

বাইকটিতে রাখা হয়েছে শক্তিশালী সিঙ্গেল সিলিন্ডার, ওয়াটার- কুল্ড, অ্যালুমিনিয়াম সিলিন্ডার, 4 ভালভ, ১৫৫ সিসি ইঞ্জিন, যা ৯২৫০ আরপিএম এ ১৮.৮ এইচপি সর্বাধিক শক্তি এবং ৭৫০০ আরপিএম এ ১৬.৮ এনএম সর্বাধিক টর্ক প্রদান করতে পারে। এই স্পোর্টি নেকেড বাইকটি ইকো-ম্যাপিং সুইচের মাধ্যমে ঝাঁকুনির সময় এবং আপ্রত্যাশিত ভাঙ্গা রাস্তায় স্মুথ রাইডিং নিশ্চিত করে। এই ধরণের ইঞ্জিন শক্তি এবং স্পেক এই স্ট্রিট ফাইটারকে তার নিজস্ব সেগমেন্টে অতিরিক্ত সুবিধা দেয়। সেই সাথে ফুয়েল কনসাম্পশন এবং ভাল ইঞ্জিন পারফরমেন্সের জন্য BOSCH Fi টেকনোলজি নেয়া হয়েছে এই বাইকে, যা ইঞ্জিন সেক্টরে এই বাইকটিকে সম্পূর্ণ করে তোলে। জনটেস মনে করে যে আপনি যখন এই বাইকটি ব্যবহার শুরু করবেন তখন বাইকের স্পীড এবং মাইলেজ অবশ্যই আপনাকে সন্তুষ্ট করবে, সুতরাং তারা ব্যবহারের আগে অতিরিক্ত কিছু দাবি করছে না।

1617795264_Dimensions.jpg
ডাইমেনশন:

এই স্ট্রিট ফাইটারের জন্য জনটেস দিয়েছে ২০০৫ মিমি দৈর্ঘ্য, ৮২০ মিমি প্রস্থ এবং ১১২০ মিমি উচ্চতা। বাইকের হুইলবেস রাখা হয়েছে ১৩৭০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২০১৫ মিমি। এই বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স কিছুটা বেশি হবার কারনে রাইডিং সীট কিছুটা উচু, এর সীট হাইট রাখা হয়েছে ৮০০ মিমি। হাই-টেনসিল স্টিলের প্রধান ফ্রেম এবং অ্যালুমিনিয়াম সাব ফ্রেম এবং অন্যান্য উপাদানগুলি সহ সব মিলিয়ে এই বাইকের ওজন ১২৮ কেজি। এই বাইকের জন্য দেখা ফুয়েল ট্যাঙ্কের কাপাসিটি ১২.৫ লিটার।

1617795347_Suspensions.jpg
সাসপেনশন:

সামনের দিকে জোন্টেস জেডটি ১৫৫- ইউ বাইকে রয়েছে ইউএসডি ফর্ক। এটি রাইডারদের বেশ ভাল স্টেবিলিটি নিশ্চিত করবে এবং রাস্তায় অপ্রত্যাশিত ধাক্কা থেকে দিবে কমফোর্ট। পিছনের দিকের সাসপেনশনের জন্য রা ইনস্টল করে হয়েছে - এন্ডলেস গ্যাস চার্জ মনো-শক সাসপেনশন। উভয় সাসপেনশন চালকদের স্টেবিলিটি এবং আরাম নিশ্চিত করার জন্য বেশ উন্নতমানের।

1617795380_Tires & brakes.jpg
টায়ার এবং ব্রেক:

উন্নত মানের ডট রেটেড অ্যালুমিনিয়াম টিউবলেস ওয়াইড স্পোক রিমস এই স্ট্রিট ফাইটারের জন্য দেখা যায়। এই রিমগুলির উপর স্থাপন করা হয়েছে ১১০/৭০-১৭ ফ্রন্ট সেকশন টায়ার এবং ১৩০/৭০-১৭ রেয়ার সেকশন টায়ার। উভয় টায়ার টিউবলেস এবং এগুলো ভাঙ্গাচুড়া কিংবা শহরের স্মুথ রাস্তা সবখানেই সঞ্চালনের জন্য প্রস্তুত।
ব্রেকিং সিস্টেমের জন্য বোশ এবিএস ব্রেক ইনস্টল করা হয়েছে এবং সেগুলি ডুয়াল চ্যানেলযুক্ত। তা ছাড়া উভয় দিকেই রয়েছে ডিস্ক প্লেট যেগুলো যথাক্রমে, ৩০০ মিমি এবং ২৩০ মিমি।

1617795451_Meter cluster.jpg
মিটার ক্লাস্টার:

জেডটি ১৫৫- ইউ বাইকটি এলসিডি ডিজিটাল ডিসপ্লে মিটার প্যানেলের সাথে পাওয়া যাবে, যা রাইডারকে অনেক পরিমাণে তথ্য দেয়। এই ড্যাশ বোর্ডটিতে আরামের সাথে রাইড করার জন্য জন্য রয়েছে আরপিএম কাউন্টার, গিয়ার ইন্ডিকেটর, ফুয়েল গেজ, ক্লক, ইমারজেন্সি সংকেত এবং সমস্ত প্রয়োজনীয় ফিচারস।

1617795493_Lighting.jpg
লাইটিংঃ

এই স্ট্রিট ফাইটারের প্রতিটি অংশে LED লাইট ব্যাবহার করা হয়েছে যেন আপনি অন্ধকার সময়ে রাস্তায় দেখতে পান এবং সেই সাথে অন্যারাও আপনাকে দেখতে পায়। ডুয়াল প্রজেকশন এলইডি লাইট সাথে ডুয়াল ডিয়ারএল হেডলাইট কিছুটা ভিন্নরুপে রাখা হয়েছে, যা এই বাইকটিকে কেবল আকর্ষণীয় চেহারা দেয় না, সেই সাথে এটি রাইডারকে দিবে সুস্পষ্ট দৃষ্টি। আপনার সুরক্ষার জন্য এলইডি টেইল লাইট এবং টার্নিং লাইট সর্বদা প্রস্তুত। এই স্ক্যাম্ব্লারে আরো ভাল অভিজ্ঞতার জন্য ইমার্জেন্সি / জরুরী লাইট সুবিধা অন্তর্ভুক্ত।

1617795535_Verdict.jpg
শেষকথা:

সমস্ত ফিচারস পর্যবেক্ষণ করার পরে এটি অবশ্যই বলা যেতে পারে Zontes ZT155-U সত্যই স্টাইল এবং প্রযুক্তিগতভাবে উন্নত মোটরসাইকেলের ব্যতিক্রমী উদাহরণ। আপনি যদি সত্যই আকর্ষনীয় ডিজাইন এবং উন্নত প্রযুক্তির পারফরম্যান্স চান তবে এই বাইকটি বেছে নেওয়া ভাল সিদ্ধান্ত হবে, তবে দীর্ঘমেয়াদী সহায়ক ভূমিকার ক্ষেত্রে বাকীটা নির্ভর করবে এই বাইকের পার্ফরমেন্সের উপর নির্ভর। All ZONTES bike price in bd
Rate This Review

Is this review helpful?

Rate count: 1
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on Zontes ZT155-U

জনটেস জেডটি ১৫৫- ইউ ফিচার রিভিউ
2021-04-07

নতুন নতুন প্রযুক্তি নিয়ে আসা বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে এবং সেগুলোর পারফরম্যান্স প্রতিটি বাইকারের মনোযোগ...

Bangla English