Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

টিভিএস এনটর্ক ১২৫ ফিচার রিভিউ

English Version
2021-10-13 Views: 161

টিভিএস এনটর্ক ১২৫ ফিচার রিভিউ

tvs-ntorq-125-feature-review.jpg
বর্তমান সময়ে আমরা এমন একটি যুগে বিদ্যমান যেখানে আমাদের কাছে প্রচুর বিকল্প রয়েছে। যেকোন দিক থেকে যেকোন কিছু বেছে নেবার জন্য আমাদের কাছে অনেকগুলি বিকল্প রয়েছে রয়েছে বর্তমানে এবং যখন বাইক বেছে নেওয়ার কথা আসে তখনও আমাদের কাছে প্রচুর বিকল্প। এই অপশনগুলির মধ্যে স্কুটারের চাহিদাও বাড়ছে এবং এই কারনে আজ একটি কমপ্যাক্ট ফিচারড স্কুটার "TVS Ntorq 125" নিয়ে আলোচনা করব। এটি প্রথম টিভিএস টু-হুইলার/ স্কুটার যা স্মার্ট ফোন কানেক্টিভিটি সহ অল-ডিজিটাল মিটার কনসোলের সাথে বাজারে আসে, যাকে টিভিএস স্মার্ট-এক্স কানেক্ট টেকনোলোজি বলে। স্কুটারগুলি সাধারণ কমিউটার বাইকের তুলনায় তুলনামূলকভাবে বেশ হালকা, সহজ অপারেটিং, সাশ্রয়ী দামে মধ্যে পড়ে, ভাল মাইলেজ এবং স্পীড দিতে সক্ষম, এগুলই এই স্কুটারের মূল বিষয় এবং আকর্ষন। টিভিএস বাংলাদেশের প্রধান টুহুইলার সরবরাহকারীদের মধ্যে মার্কেটে অন্যতম।  টিভিএসের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হওয়ায় সর্বদা নতুন কিছু দেওয়ার চেষ্টা করে, এবং সেই প্রচেষ্টা থেকেই TVS Ntorq 125,আমাদের মাঝে।  তাহলে চলুন দেখে নেয়া যাক এই নতুন পকেট প্যাকেজের আকর্ষণীয় ফিচারসগুলো।  

TVS NTorq 125 এর আকর্ষণীয় ফিচারসঃ

- 125cc 3-VALVE CVTi REVV ইঞ্জিন
- স্টিলথ এয়ারক্রাফট ইন্সপায়ার্ড ডিজাইন
- টিভিএস রেসিং পারফর্মেন্স
- প্রথম স্মার্ট-এক্স কানেক্ট স্কুটার
- বোল্ড চাঙ্কি টায়ার
- ম্যাসিভ আন্ডার্নিথ স্টোরেজ
- ৬০ টি বৈশিষ্ট্য সহ সম্পূর্ণ ডিজিটাল মিটার কনসোল
- ৯০ KM/H স্পীড তোলার সক্ষমতা।
- এয়ারক্রাফট টাইপ এক্সটার্নাল ফুয়েল ফিলিং সিস্টেম

TVS NTorq 125 ডিজাইন এবং লুকসঃ

Design-&-looks-1634108614.jpg
TVS Ntorq 125 ক্রাফটিনেস এয়ারক্রাফট-ইন্সপায়ার্ড ডিজাইনে তৈরী করা হয়েছে যা চোখ ধাঁধানো। স্পোর্টি গ্রাবরেল সহ সিগনেচার টি-স্টাইল রেয়ার ল্যাম্প এবং বার্নার স্টাইল রেয়ার ভেন্ট NTorq এর পিছনের লুককে করে তুলেছে বেশ অনন্য। সেই সাথে, এলই হুইল, মোটা চকচকে টায়ার, এক্সক্লুসিভ রোটো পিটাল ডিস্ক এই স্কুটারের অউটলুককে আর আকর্ষনীয় করে তোলে।  সামনের দিকে দেখলে, 3 ডি লোগো, 3 টোন কালার কম্বো এবং আকর্ষনীয় হেডলাইট এটিকে স্পোর্টি লুক দেয়। Ntorq 125 এর স্পোর্টস এডিশন গ্রাফিক্সের সাথে একটি 'রেস এডিশন' ভার্শনও রয়েছে যা দেখতে বেশ আকর্ষনীয়। সামগ্রিকভাবে, এই স্কুটারটির চমৎকার সাজসজ্জা রয়েছে, যা যেকোন রাইডারের চোখে ধরার জন্য যথেষ্ট।

TVS NTorq 125 ইঞ্জিনের বৈশিষ্ট্যঃ 
 
Engine-features-1634108661.jpg
TVS Ntorq 125 স্কুটারের জন্য সিঙ্গেল সিলিন্ডার, 4-স্ট্রোক, SI, এয়ার কুলড (3V) ইঞ্জিনের সাথে ফুয়েল-ইনজেকশন সিস্টেম ব্যাবহার করা হয়েছে।  এই ইঞ্জিন 9.25 BHP @ 7500 rpm সর্বোচ্চ শক্তি এবং 10.5 Nm @ 5500 rpm সর্বোচ্চ টর্ক সরবরাহ করে। এটি স্কুটার বেশ ভাল টর্ক  সরবরাহ করতে পারে এবং আরামদায়ক ও সহজ ট্রান্সমিশনের জন্য অটোমেটেড গিয়ারবক্স রয়েছে এই ইঞ্জিনের সাথে। Ntorq 125 স্কুটারে ভাল স্পীড এবং উন্নত পারফর্মেন্স নিশ্চিত করতে রাখা হয়েছে রেস রাইডিং মোড এবং ৯৫  কিলোমিটার/ঘন্টা সর্বোচ্চ গতি পাওয়া যাবে এই স্কুটারে আসা করে টিভিএস। সেই সাথে স্ট্রিট রাইডিং মোড ভারী ট্রাফিক সম্পন্ন রাস্তা দিয়ে ভ্রমণ করতে সাহায্য করবে বেশ ভালভাবে এবং অধিক মাইলেজ দিতে সক্ষম হবে।

TVS NTorq 125 ডাইমেনশন এবং চ্যাসিসঃ

Dimensions-and-chassis-1634108734.jpg
TVS Ntorq 125 হাই কোয়ালিটি টিউবুলার টাইপ চ্যাসিসের উপর তৈরি করা হয়েছে। স্কুটারটির সামগ্রিক দৈর্ঘ্য ১৮৬১ মিমি, প্রস্থ ৭১০ মিমি এবং উচ্চতা ১১৬৪ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি এবং হুইলবেস ১২৮৫ মিমি। স্টোরেজ স্পেসের জন্য এই স্কুটারে রয়েছে ২২L আন্ডার সিট স্টোরেজ রয়েছে। ভাল ডাইমেনশন ছাড়াও রাইডিং সীট বেশ নরম এবং বেশ আরামদায়ক। উভয় রাইডার এবং পিলিয়ন আরামদায়কভাবে গ্লাইড করতে পাবেন এই স্কুটারে। NTorq এর সব মিলিয়ে ওজন ১১৬ কেজি এবং এতে ৫-লিটার ফুয়েল ধারন ক্ষমতা রয়েছে।

TVS NTorq 125 সাসপেনশন এবং ব্রেকঃ

Suspension-&-Brakes-1634108795.jpg
Ntorq125 এর সামনে হাইড্রোলিক ড্যাম্পারের সাথে টেলিস্কোপিক সাসপেনশন এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য ডিস্ক ব্রেক সিস্টেম রয়েছে। পিছনের সাসপেনশন হল ড্রাম ব্রেক সহ হাইড্রোলিক ড্যাম্পারের কয়েল স্প্রিং। ভাল সাসপেনশন স্কুটারটির যথাযথ আরাম এবং স্মুথ রাইডিং নিশ্চিত করেছে।

TVS NTorq 125 ব্রেক এবং টায়ারঃ

Brakes-&-Tires-1634108836.jpg
TVS NTorq 125 এর ডিস্ক এবং ড্রাম ব্রেকিং কম্বিনেশন রয়েছে। সামনের দিকে SBT সহ ডিস্ক ২২০ মিমি এবং পিছনের দিকটিতে থাকছে ১৩০ মিমি ড্রাম । যেমনটি আমরা আগে উল্লেখ করা হয়েছে, NTorq এর মোটা টায়ার রয়েছে এবং তাদের পরিমাপ উভয় দিকেই 100/80-12 এবং সেগুলো টিউবলেস।  

TVS NTorq 125 মিটার ক্লাস্টার এবং ফিচারসঃ

Meter-cluster-&-Features-1634108884.jpg
Ntorq 125 সম্পূর্ণ ডিজিটাল মিটার ক্লাস্টারের সাথে পাওয়া যাবে, যা ৬০ টি উন্নত ফিচারস প্রদান করে। এলইডি হেডলাইট, এলইডি টেইল লাইট, এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প, বুট লাইট, লো ফুয়েল ইন্ডিকেটর এবং অন্যান্য স্কুটার যেসব ফিচার প্রদান করে তার বেশিরভাগ বৈশিষ্ট্য এখানে আছে এবং মিটার ক্লাস্টার তা দেখায়। এগুলি বেশিরভাগ সাধারণ ফিচারস, তবে এই স্কুটারটি স্মার্টএক্স সিস্টেমের জন্য এক ধাপ এগিয়ে। এই ফিচারের মধ্যে আরও অনেক অপশন ইনস্টল করা আছে এবং ফোন দিয়ে নিয়ন্ত্রণযোগ্য। আর এই সিস্টেমটি এটিকে আধুনিক স্কুটার বানিয়েছে খুব ভালভাবেই।

শেষকথাঃ

Verdict-1634108933.jpg
TVS NTorq 125- এর 3 টোন কালার এবং কয়েকটি ভেরিয়েন্টে এসেছে। এই স্কুটারটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় শুধু স্টাইলিশ ডিজাইন এবং অন্যান্য বৈশিষ্ট্য নয়, এই স্কুটারটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল মিটার কনসোল এবং পাওয়ার আউটপুট। আপনি আপনার ফোন দিয়ে আপনার রাইড ডেটা বিশ্লেষণ, কল এবং এসএমএস সব করতে পারবেন, এবং বিশেষ সতর্কতা সহ রাইড করতে পারেন। বৈশিষ্ট্য এবং প্রযুক্তির দিকে তাকিয়ে বলা যেতে পারে যে, TVS NTorq 125 রাইডারদের জন্য সেরা পারফররমেন্স দিতে প্রস্তুত।














Rate This Review

Is this review helpful?

Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5

More reviews on TVS Ntorq 125

টিভিএস এনটর্ক ১২৫ ফিচার রিভিউ
2021-10-13

বর্তমান সময়ে আমরা এমন একটি যুগে বিদ্যমান যেখানে আমাদের কাছে প্রচুর বিকল্প রয়েছে। যেকোন দিক থেকে যেকোন কিছু বেছে...

Bangla English
Filter