Hero বাইকে আকর্ষণীয় ডিসকাউন্ট/অফার/গিফট পেতে ক্লিক করুন
Search



Dayun Sprout user review by Nazmul Hasan
2018-01-08 Views: 2097


This user provides ratings about this bike


  8 out of 10
Design
Comfort & Control
Fuel Efficient
Service Experience
Value for money

ডায়ূন স্প্রাউট মোটরসাইকেল রিভিউ - নাজমুল হাসান



Dayun-Sprout-user-review-by-Nazmul-Hasan



আমি মোঃ নাজমুল হাসান, আমি পেশায় একজন ব্যবসায়ী। তাই বলতে পারেন ব্যবসার কাজের জন্যই বাইক আমার বেশি প্রয়োজন। আমি এর পূর্বে অনেক বাইক ব্যবহার করেছি যেমন: টিভিএস মেট্রো ১০০, ডায়াং ১০০ ইত্যাদি। তবে বর্তমানে আমি ডায়ুন স্প্রাউট ১০০সিসি বাইক ব্যবহার করছি এবং আমি বেশ সন্তুষ্ট এই বাইকটি ব্যবহার করে। দীর্ঘ ২ বছর যাবৎ আমি এই বাইকটি ব্যবহার করছি। এটি আমার কাছে বেশ পছন্দের এবং একে আমি মন থেকে অনেক ভালোবাসি। যে কোন বাইকেরই ভাল মন্দ দুটো দিক থাকে ঠিক তেমনি আমার এই বাইকটিরও ভালো মন্দ দুটো দিকই আছে। আমি দীর্ঘ দিন বাইকটি ব্যবহার করে যে অভিজ্ঞতা অর্জন করেছি সেগুলোই আপনাদের সাথে শেয়ার করছি।









Dayun-Sprout-fuel-tank-review-by-Nazmul-Hasan

ডায়ুন স্প্রাউট ১০০সিসি বাইকটির ইঞ্জিন আমার কাছে ভাল মনে হয়েছে। দীর্ঘ দিন যাবৎ এই বাইকটি ব্যবহার করেও তেমন বড় কোন সমস্যার সম্মুখিন হয়নি। তাই এর ইঞ্জিন পারফমেন্স নিয়ে আমি বেশ সন্তুষ্ট। আমার এই বাইকটির মডেল অন্যান্য বাইকের তুলনাই অনেক সুন্দর লাগে এবং যে কোন ব্যক্তির কাছেও বেশ আকর্ষনীয়। এই বাইকটি ডিজাইনটি অনেকটা হিরো স্প্লেন্ডর+ এর মত। বাইকটির গ্রাফিক্স ডিজাইনটিও বেশ সুন্দর এবং আকর্ষনীয়। বাইকটির বীল্ড কোয়ালিটি মজবুত বলে আমার কাছে মনে হয়েছে।

আমার এই ডায়ুন স্প্রাউট বাইকটির সিটিং পজিশন মোটামুটি বেশ ভালো। এমনকি আমার বাইকে পেছনে দু-জন ব্যক্তি নিয়ে রাইড করতে তেমন কোন সমস্যা হয় না এবং এর সিটিং পজিশন অনুযায়ী হ্যান্ডেলটিও বেশ মাপমত, যার ফলে আমি দীর্ঘ সময় বাইকটি রাইড করার পরেও তেমন কোন ব্যাক পেইন অনুভব করি না। বাইকটির হ্যান্ডেলের সুইচগুলোও বেশ ভাল কাজ করে, এখন পর্যন্ত আমি ছোট-খাটো সমস্যা ছাড়া তেমন বড় কোন সমস্যা দেখতে পাইনি। এর ব্রেক গুলোও বেশ ভাল কাজ করে। যার ফলে আমি যেকোন মুর্হূতে আমার এই বাইকটি কন্ট্রোল করতে পারি। তাই আমি বলতে চাই আমার এই বাইকটির কমফোর্ট ও কন্ট্রোল বেশ চমৎকার। এর হেড লাইটের আলোও বেশ ভালো। রাতে তাই এই বাইকটি রাইড করতে কোন সমস্যা হয় না।

বাইকটির সাসপেনশন নিয়ে আমি মোটামুটি সন্তুষ্ট। এর শকাপ গুলো বেশ ভালো খেলে। যার ফলে আমি উচু নিচু রাস্তাতেও তেমন কোন ঝাঁকুনি অনুভব করি না। তবে বাইকটি একটু বেশি গতিতে সামান্য ভাইব্রেশন করে। তবে সাধারণ স্পীডে কোন সমস্যা হয় না। আমার বাইকের পছন্দ না এমন দিক বলতে আমার কাছে মনে হয়েছে এর ব্যাটারীতে পানি থাকে না, রেকটি ফায়ার থাকে না, মাইল মিটারের তার কেটে যায়। এছাড়া
আর সকল দিক বেশ ভালো।

বাইকটির তেল খরচে আমি বেশ সন্তুষ্ট। আমি বর্তমানে ৬০ কিমি মাইলেজ পাচ্ছি প্রতি লিটারে এমনকি তার চেয়েও বেশি। এই বাইকটির জন্য এই রকম মাইলেজ সত্যিই সন্তষ জনক। আর তাই তেল খরচের দিকে তাকিয়ে আমার কাছে বাইকটি আরো বেশি পছন্দ হয়েছে কারণ আমি অনেক বেশি ঘোরাঘুরি করতে পারি। তাই আমি বলবো এই বাইকটি অনেক ভালো এবং মাইলেজ সমৃদ্ধ একটি বাইক।

আমি কয়েক বার সার্ভিসিং সেন্টারে গিয়েছি তাদের আচরণ ও ব্যবহার আমার কাছে তেমন ভালো লাগেনি। তবে তাদের সার্ভিসিং এর মান আমি দেখেছি বেশ ভালো। বাইক ঠিক করার দক্ষতা মোটামুটি ভালো বলেই মনে হয়েছে। তবে আরো একটু যতœশীল হলে ভালো হয়। তবে সকল দিক বিবেচনায় এই বাইকটির দামটিও বেশ মোটামুটি ঠিক আছে। তাই দাম নিয়ে আমি কোন বাজে মন্তব্য করব না। এক কথায় সব মিলিয়ে বেশ ভালো।

ভাল দিক
- মাইলেজ ভাল পাচ্ছি
- ডিজাইন ও বীল্ড কোয়ালিটি বেশ সুন্দর ও মজবুত
- এর কন্ট্রোলিং ও কম্ফোর্ট বেশ ভালো
- হ্যান্ডেল, সুইচ এবং সিটিং পজিশন বেশ ভালো
- রাতের হেড লাইটের আলোও বেশ ভালো
- দামও মোটামুটি ঠিক আছে

খারাপ দিক
- ব্যাটারিতে পানি থাকে না
- মাইল মিটারের তার কেটে যায়
- বেশি গতিতে হালকা ভাইব্রেশন করে
- সার্ভিসিং সেন্টারের মান মোটামুটি তবে আর একটু ভালো হলে ভালো হয়

সবশেষে বলব যে এই বাইকটি একটু বয়স্ক অর্থাৎ আমার মত ব্যক্তিদের জন্য একদম পারফেক্ট। বাইকটি দেখতে যেমন সুন্দর ঠিক তেমনি ভদ্র ও মার্জিত। তাই কেউ যদি এই বাইকটি কিনতে চান তবে আমি বলবো বাজারের অন্য সব বাইকের তুলনাই এই বাইকটি অনেক ভালো এবং চালিয়েও বেশ মজা পাবেন।
Rate This Review

Is this review helpful?

Rate count: 3
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5


More reviews on Dayun Sprout
    3 Reviews found
  • ডায়ূন স্প্রাউট মোটরসাইকেল রিভিউ - মনজুর রহমান
    2018-02-05
    বর্তমান সময়ের সাথে নিজেকে মানিয়ে নিতে বাইকের কোন জুড়ি নেই। আমি তাই বর্তমানে Dayun Sprout 100cc বাইকটি ব্যবহার করছি। আমার কাছে বেশ ভালো লাগে। আমি মোঃ মনজুর রহমান, পেশায় একজন ব্যবসায়ী। আমার ব্যবসার উন্নতি কল্পে এবং আমার ব্যবসাটিকে আরো দ্রুত গতিশীল করার জন্য বাইক অতি প্রয়োজনীয় একটি বাহন আমার কাছে। যা আমাকে অতি স্...
    English Bangla
  • ডায়ূন স্প্রাউট মোটরসাইকেল রিভিউ - নাজমুল হাসান
    2018-01-08
    আমি মোঃ নাজমুল হাসান, আমি পেশায় একজন ব্যবসায়ী। তাই বলতে পারেন ব্যবসার কাজের জন্যই বাইক আমার বেশি প্রয়োজন। আমি এর পূর্বে অনেক বাইক ব্যবহার করেছি যেমন: টিভিএস মেট্রো ১০০, ডায়াং ১০০ ইত্যাদি। তবে বর্তমানে আমি ডায়ুন স্প্রাউট ১০০সিসি বাইক ব্যবহার করছি এবং আমি বেশ সন্তুষ্ট এই বাইকটি ব্যবহার করে। দীর্ঘ ২ ব...
    English Bangla
  • 2017-11-09
    আমি মোঃ আনোয়ার ইসলাম পেশায় পশু ডাক্তার। আমার বাসস্থান নাটোর। পশু ডাক্তার হিসেবে আমাকে এদিক ওদিক বিভিন্ন সময় বিভিন্ন দরকারী কাজে যাতায়াত করতে হয়। আমি চলার পথে মোটরসাইকেল এর প্রয়োজন অনুভব করি কারণ আমার পেশাগত দায়িত্ব পালন করার জন্য মোটরসাইকেলের বিকল্প নেই। তাই আমার প্রয়োজন হওয়ার খুব অল্প দিনের মধ্য...
    English Bangla



Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands