Search



Brands

Hero Pleasure 2017 Features Review English Version
2017-07-04 Views: 549

Hero Pleasure 2017 Features Review


hero-pleasure-full-body-design


২০০৯ সালের পূর্বে ইন্ডিয়ান মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি হিরো এবং জাপানী মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি হোন্ডা একত্রে সংযুক্ত ছিল এবং তারা একত্রে মিলিত হয়ে তাদের ব্যানারে অনেক দুই চাকার বাহন প্রস্তুত করেছে। দুই চাকার ক্যাটাগরির ক্ষেত্রে তারা কমিউটার, স্পোর্টস কমিউটার এবং স্কুটার তৈরি করেছে। স্কুটার হল দুই চাকার বাহন হিসেবে কিছুটা ভিন্ন। হিরো কোম্পানি তাদের কোয়ালিটি প্রডাক্ট নিয়ে লোকাল মার্কেটগুলোতে স্কুটার প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে এবং যেটির মাধ্যমে হয়েছে তার নাম হল "হিরো প্লেজার"। ২০০৫ সালের দিকে হিরো-হোন্ডা কোম্পানি মহিলা রাইডারদের কেন্দ্র করে এই স্কুটার বাজারে নিয়ে এসেছিল। ‘ছেলেরা কেন সব মজা করবে’ এটাই ছিল স্কুটারের ট্যাগ লাইন । হোন্ডা থেকে আলাদা হবার পর হিরো নতুন করে এই স্কুটার তৈরি করে এবং নতুন ডিজাইন নতুন ফিচার দিয়ে গ্রাহকদের নিকট আরও আকর্ষণীয় করে তোলে। এই বছরে হিরো তাদের প্লেজার স্কুটারটি (AHO) প্রযুক্তির সাথে বাজারে নিয়ে আসে সাথে, নতুন শেড এবং নতুন ফিচার তো আছেই। চলুন দেখে আসি এই স্কুটারে কি কি নতুন ফিচার সংযুক্ত করা হয়েছে।





hero-pleasure-headlamp

২০১৭ হিরো প্লেজার ফিচার
- ইলেকট্রিক স্টার্ট অপশন
- নতুন বডি গ্রাফিক্স
- নতুন ডুয়াল টোন কালার
- মোবাইল চার্জিং সকেট
- উন্নতমানের ব্রেকিং
- টিউবলেস টায়ার
- সাইড স্ট্যান্ড ইনডিকেটর
- (AHO) অটোমেটিক হেডল্যাম্প অন
- সিট স্টোরেজ কম্পারটমেন্ট লাইট

ইঞ্জিন
হিরো প্লেজার স্কুটারে ১০২সিসি এয়ার কুলড, ৪ স্টোক সিঙ্গেল সিলিন্ডার (ও এইচ সি) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ধরনের ইঞ্জিন সাধারণত ৫.১৫ কিলো ওয়াট (৬.৯ বি এইচ পি)@ ৭০০০ আর পি এম এবং ম্যাক্স টর্ক ৮.১ এন এম @ ৫০০০ আর পি এম সরবরাহ করে থাকে। স্কুটারটির কম্প্রেসান রেশিও হচ্ছে ৯:৯:১। এই স্কুটারটিতে অটোমেটিক গিয়ার ট্রান্সমিশন রাখা হয়েছে যেটা অনেক সহজ রাইডিং নিশ্চিত করে। হিরো দাবি করে যে, এই ধরনের ইঞ্জিন সবচেয়ে ভাল পারফরমেন্স দিবে যেটা এই স্কুটারে আগে কখনও খুজে পাওয়া যায় নি ।




hero-pleasure-seat

ডিজাইন ডাইমেনশন এবং ক্যাপাসিটি
ভাল রাইডিং ব্যলেন্স এবং কম্ফোরটের জন্য নতুন মডেলটিতে আগের মডেলের তুলনায় ডাইমেনশন উন্নত করা হয়েছে। সিটের দুইপাশে পা রেখে আরামদায়ক রাইডিং এর জন্য মূলত এর বডিটি তৈরী করা হয়েছে। স্কুটারটি ডাইমেনশন হল লম্বায় ১৭৫০ মিমি , চওড়ায় ৭০৫ মিমি এবং উচ্চতায় ১১১৫ মিমি। হুইলবেজ এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স হল ১২৪০ মিমি এবং ১২৫ মিমি । হিরো প্লেজার স্কুটারটির ফুয়েল ট্যাংকারের ধারণ ক্ষমতা ৫ লিটার এবং পুরো স্কুটারটির ওজন প্রায় ১০১ কেজি। প্রস্তুতকারক এর মতে এই স্কুটারটি যথেষ্ট ওজন নিতে সক্ষম।



hero-pleasure-seat-compartment

স্কুটারটির সিটের নিচে বড় আকারের স্টোরেজ এবং টুল বক্স রয়েছে। যেখানে প্রয়োজনীয় জিনিসপত্র সহজেই রাখার সুযোগ রয়েছে। হেলমেট রাখা যাবে। অন্ধকারের ব্যবহারের জন্য লাইটের ব্যবস্থাও রয়েছে।




hero-pleasure-toolbox

সামনে হ্যান্ডেল বরাবর নীচে আরেকটি স্টোরেজ রয়েছে। সেখানেও নিত্য ব্যবহার্য্য এবং প্রয়োজনীয় জিনিস রাখার সুযোগ রয়েছে।





hero-pleasure-front-tyre

সাসপেনশন এবং ব্রেক
হিরো প্লেজারে সামনের দিকে বটম লিঙ্ক এর সাথে স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পার ব্যবহার করা হয়েছে এবং পেছনের দিকে সামনের মত স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পার ব্যবহার করা হয়েছে। এর ফলে সামনের চাকা বেশী লাফাবে না । এর মাধ্যমে ভাল কন্ট্রোল এবং ব্যালেন্স ভাল পাওয়া যাবে। ব্রেকিং এর কথা বলতে গেলে নতুন হিরো প্লেজারের সামনের চাকায় ১৩০ মিমি এর ইন্টারনাল এক্সপেন্ডিং সু টাইপ ব্রেক এবং পেছনের চাকায় ১৩০ মিমি ইন্টারনাল এক্সপেন্ডিং সু টাইপ ( আই বি এস) ইন্টারগ্রেটেড ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। উল্লেখযোগ্য পরিবর্তন বলতে এই ( আই বি এস) ইন্টারগ্রেটেড ব্রেকিং সিস্টেম এর ব্যবহার। এই ব্রেকিং সিস্টেমটি জরুরি যে কোন পরিস্থিতে ভাল ব্রেকিং নিশ্চিত করে থাকে।

hero-pleasure-rear-tyre





মাইলেজ এবং স্পীড
মাইলেজ এবং স্পিডের কথা বলতে গেলে এই স্কুটারটি অনেক ভাল মাইলেজ এবং স্পীড দিয়ে থাকে। স্কুটারটির হাইওয়েতে মোটামুটি মাইলেজ হল ৬৫ কিমি প্রতি লিটারে এবং শহরের রাস্তায় ৫৭ থেকে ৬০ কিমি প্রতি লিটারে দিয়ে থাকে যেটা ১০০ সিসি বাইক হিসেবে বেশ সন্তোষজনক। মাইলেজ এর পাশাপাশি এটি ৭৭ কিমি প্রতি ঘন্টায় টপ স্পীড দিয়ে থাকে। টপ স্পীড রাইডার ভেদে ভিন্ন হতে পারে।





hero-pleasure-meter

ইলেক্ট্রিক্যাল এবং মিটার কনসোল
ইলেক্ট্রিক্যাল দিকের কথা বলতে গেলে এই স্কুটারে 12 V - 4 Ah, MF Type এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। AHO (Automatic headlamp on) সিস্টেম এর সাথে হেডল্যাম্পে রয়েছে 12 V - 35W / 35W এর হ্যালোজেন বাল্ব , 12 V - 5 W x 2 এর নস। পজিশন ল্যাম্প এবং পাওয়ার ফুল পাস লাইট দেওয়া হয়েছে। এই স্কুটারটিতে অদ্ভুত সুন্দর মিটার কনসোল দেখা যায় যার মধ্যে স্পিডো মিটার, ফুয়েল গেজ এবং লো ফুয়েল ইনডিকেটর রয়েছে।

রং
হিরো প্লেজার স্কুটারটি নয়টি ভিন্ন ভিন্ন কালার অফার করে থাকে সেগুল হল- bold black, beautiful blue, playful red and white, gorgeous green, outgoing orange, ravishing red, spectacular silver, perky purple এবং witty white.

শেষকথা
পরিশেষে বলা যায় যে হিরোর এই নতুন প্লেজার স্কুটারটি দেখতে কম বেশী আগের মডেলের মতই লাগে কিন্তু নতুন মডেলটিতে নতুন নতুন কিছু সিস্টেম যোগ করা হয়েছে যেটা আগের মডেলের থেকে ভিন্ন করে তোলে। এই অসাধারণ পরিবর্তনগুলো হল AHO (Auto Headlamp On) সিস্টেম, মোবাইল চার্জ অপশন, টিউবলেস টায়ার, Integrated braking system (IBS), সাইড স্ট্যান্ড ইনডিকেটর এবং লাগেজ বক্সের মধ্যে বুট লাইট । এই উল্লেখিত পরিবর্তন গুলি আগের মডেলের থেকে আলাদা করা হয়েছে।


Total view: 549





Bike Reviews
  • Yamaha Fazer Fi user review by Rezaul Karim Sabuz
    2017-07-27
    yamaha-fazer-fi-review-rk-sabuz Let me tell at first I'm “Rezaul Karim Sabuj”, I love traveling through the bikes, and thats why I don't have anything extra knowledge about bike but the necessary one which need to know a bike. Before it when I used to ride FZS Fi and I ridden 8000 kilometers in 2 months and share... more Bangla
  • Keeway RKS 100 user review by Rajibul Islam Raj
    2017-07-22
    Keeway-RKS-100-user-review-Raj Well, I am MD. Rajibul Islam Raj and I'm working as a showroom manager. Now I am going to share my experience with “Keeway RKS 100”. Meanwhile I hope that this will help the visitors of this site to make their decision on the matter of purchasing this bike. I had learned to ride a b... more Bangla
  • Keeway RKS 100 v3 Feature Review
    2017-07-21
    keeway-rks-100-v3-features Nowadays next to Japanese and Indian motorcycle manufacturers few others are also getting their popularity because of excellence of their products. In the middle of those rising manufacturers and motorcycle providers Keeway is now a big name. This European company produces different categories of... more Bangla
  • Beetle Bolt Stinger Feature Review
    2017-07-20
    beetle-bolt-stinger-150cc As we all know numerous motorcycle brands are available at the local market and among them many are new. Because of their quality product these motorcycles are getting fame quickly. We already know that list and also are familiar with about Beetle Bolt. Before this article we have already discussed... more Bangla
  • Beetle Bolt Alligator Feature Review
    2017-07-15
    beetle-bolt-alligator-feature-review We all know different motorcycle manufacturers are providing their motorcycles in Bangladesh and they are also getting huge amount of popularity. Reason behind their popularity is the demand of motorcycle lovers. And to fulfill the demand of Bangladeshi motorcycle lover’s ne... more Bangla


Filter
Brand        
Type          
Price (Tk)   
Displacement
Top Speed
Mileage     
Motorcycle Brands in Bangladesh

View more Brands