Suzuki-2021-08-11.webp
Yamaha Banner
Search

ইয়ামাহা আরওয়ানফাইভ ভার্শন ৪ বাজারে আসছে। সত্যি নাকি গুজব?

2021-07-28
Views: 538

ইয়ামাহা আরওয়ানফাইভ ভার্শন ৪ বাজারে আসছে। সত্যি নাকি গুজব?

Yamaha r15 V4-1627536960.jpg
জনপ্রিয় ব্র্যান্ড ইয়ামাহার নতুন বাইক আরওয়ানফাইভ ভার্শন ৪ ইন্ডিয়ার বাজারে আশার একটি গুঞ্জন শোনা যাচ্ছে।  ইন্ডিয়ার বিভিন্ন  বাইক বিষয়ক ওয়েবসাইটে আরওয়ানফাইভ ভার্শন ৪   আসার সম্ভাবনা প্রকাশ করা হয়েছে।  যদি এই  আরওয়ানফাইভ ভার্শন ৪ বাইক ইয়ামাহা ইন্ডিয়ার বাজারে নিয়ে আসে তাহলে আশা করা যায় আমাদের দেশেও এই বাইকটি আসবে।  এটা নিয়ে এখনো শতভাগ নিশ্চিতভাবে বলা যাচ্ছে না যে বাইকটি আসবে কিন্তু ইন্ডিয়া রাস্তায় এবার একটি দেখা মিলেছে এবং অনেকেই আশাবাদী যে ইয়ামাহা খুব শীঘ্রই একটি নিয়ে আসবে।


আরওয়ানফাইভ ভার্শন ৩ ২০১৮ সালে বাজারে এসেছিল।  বাংলাদেশের বাজারে ইয়ামাহার একমাত্র পরিবেশক এসিআই মটরস আরওয়ানফাইভ ভার্শন ৩  ইন্ডিয়ার বাজারে লঞ্চ হওয়ার পরে খুব শীঘ্রই আমাদের দেশে নিয়ে এসেছিলো।  আশা করা যায় যে,  যদি আরওয়ানফাইভ ভার্শন ৪  ইন্ডিয়ার বাজারে আসে তাহলে আমাদের দেশেও এসিআই  মোটরস লিমিটেড খুব শীঘ্রই এই বাইকটি গ্রাহকদের উপহার দিতে পারবে।


ফিচারস কী কী থাকবে ?


নতুন এই আরওয়ানফাইভ ভার্শন ৪ বাইকের ফিচারস হিসেবে কী কী থাকবে তা ইন্ডিয়ার অনেক ওয়েব সাইটেই প্রকাশ করা হয়েছে। সেই সুত্র ধরে আমরা টিম মোটরসাইকেল ভ্যালী আপনাদের সাথে আরওয়ানফাইভ ভার্শন ৪ এর আশানুরূপ ফিচারস তুলে ধরছি।


ডিজাইনের দিক থেকে দেখা যাচ্ছে যে বাইকটিতে কিছু পরিবর্তন আনা হয়েছে। বাইকটির থাকতে পারে নতুন বডি কিট এবং উইন্ড স্ক্রিন, এলিডি প্রজেকশান হেডল্যাম্প বডি কিটের সামনের অংশের ঠিক মাঝামাঝি পর্যায়ে এবং তার দুই পাশে এলিডি ডিআরএল । সামনের অংশ দেখে মনে পড়ে যাবে ইয়ামাহা YZF-R7 বাইকের কথা যেটা আন্তর্জাতিক বাজারে রয়েছে।


ইঞ্জিনের ফিচারস হিসেবে থাকতে পারে ১৫৫.১ সিসি সিংগেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ভিভিএ ইঞ্জিন যার ম্যাক্স পাওয়ার হবে ২০ বিএইচপি (আশানুরূপ) এবং ম্যাক্স টর্ক থাকতে পারে ১৬ এনএম ( আশানুরূপ )। ইঞ্জিনটি অবশ্যই বিএস৬ হবে। এছাড়াও স্লিপার ক্লাচ সহ অত্যাধুনিক সব প্রযুক্তি দেওয়া থাকবে।


অন্যান্য ফিচারসের মধ্যে থাকবে ডুয়াল চ্যানেল এবিএস ব্রেকিং সিস্টেম, ইন্সট্রুমেন্ট প্যানেলে ব্লু টুথ কানেক্টিভিটি সিস্টেম, ডেলটা বক্স বডি ফ্রেম, ইউএসডি ফ্রন্ট সাসপেনশন (আশানুরূপ), বাইকটির রঙ আশা করা যায় Racing Blue, Tech Black, Metallic Red, Impact Yellow থাকবে। সব মিলিয়ে যদি এই ইয়ামাহা আরওয়ানফাইভ ভার্সন ৪ বাজারে আসে তাহলে নতুন এক দিগন্তের সুচনা হবে। এখন অপেক্ষার পালা কবে আমাদের পার্শ্ববতী দেশ ইন্ডিয়াতে এই বাইকটি আসবে এবং আমাদের দেশে সেটা কবে এসিআই মটরস বাজারজাত করবে।


এই বাইকের দাম অনুমানিক ইন্ডিয়ার বাজারে হতে পারে ১, ৬৫,০০০ রুপি যেটা আমাদের দেশে আসলে হবে ১, ৮৮,৩৮০ টাকা (ভ্যাট ও আনুসাঙ্গিক বিষয় বাদে)


বিঃ দ্রঃ আমরা টিম মোটরসাইকেল ভ্যালী বলছি না যে এই বাইকটি ইন্ডিয়ার বাজারে চলে এসেছে বা ভবিষ্যতে আসবে। আমাদের দেশ সহ পার্শ্ববতী দেশ ইন্ডিয়াতে এরকম একটি গুঞ্জন শোনা যাচ্ছে যে বাইকটি হয়তো বাজারে আসবে।









Total view: 538

Bike News

Price Come down of Yamaha FZS V3
2021-09-23

The price of the popular model Yamaha FZS V3 bike has come down again. Now the prices have been kept within the reach of the custo...

English Bangla
TVS Bike Price in Bangladesh 2021
2021-09-23

TVS brand is involved in a large segment of the Bangladeshi motorcycle market and the brand's merchandise is remarkably sorted whe...

English Bangla
Installment facility on Hero Bikes
2021-09-22

Hero, a popular brand in Bangladesh, has come up with easy installment benefits for its customers. Now you can get installment fac...

English Bangla
Taro GP 1 V3 Price in Bangladesh
2021-09-20

Taro GP is a brand that has quietly taken place in the minds of sports bike lovers in Bangladesh, where well-known brands are triu...

English Bangla
The Yamaha Exchange Festival has Started
2021-09-18

Come to the Yamaha Presents Exchange Festival to get a new Yamaha motorcycle instead of your old one. There are special discounts ...

English Bangla
Filter