Select your city
Search



Top 125cc bikes in Bangladesh 2018
2019-01-05 Views: 1503

২০১৮ সালের বাংলাদেশ সেরা ১২৫সিসি বাইক


Top-125cc-bikes-in-Bangladesh-2018

বাংলাদেশের প্রেক্ষাপটে কমিউটার সেগমেন্ট প্রেমিদের মাঝে যারা ১০০ সিসি বাইকের থেকে শক্তিশালী ইঞ্জিন, উন্নত ডিজাইন, অত্যাধুনিক ফিচারস,মজবুত গঠন এর বাইক কিনতে চান তারা ১২৫ সিসির বাইকগুলোকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে বিভিন্ন কোম্পানির মাঝে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়েছে এবং ইন্ডিয়ান, চাইনিজ, জাপানিজ বিভিন্ন ব্র্যান্ডের কোম্পানীগুল ভালো ভালো ফিচারস দিয়ে ১২৫ সিসি বাইক গ্রাহকদের নিকট সরবরাহ করছে। একটি বিষয় লক্ষ্যনীয় যে ১০০সিসি বাইকের তুলনায় ১২৫ সিসি বাইকের সংখ্যা তুলনামূলক কম এবং যার কারণে গ্রাহকদের কাছে পছন্দ করার জন্য বিকল্প উপায় খুব নগণ্য কিন্তু লক্ষ্য করলে দেখা যায় যে ১২৫ সিসির যে বাইকগুলো বাজারে বিদ্যমান তাদের সবারই রয়েছে আধুনিক ফিচারসসহ অন্যান্য প্রয়োজনীয় সকল কিছু। তাই গ্রাহকদের বিকল্প কম থাকলেও তারা বেশ ভালো মোটরসাইকেল পছন্দ করতে পারছে। ২০১৮ সালের ১২৫ সিসির কিছু বাইক নিয়ে আমরা টিম মোটরসাইকেল ভ্যালী পর্যালোচনা করেছি এবং সে সকল বাইকের ফিচারস, ডাইমেনশন, ইঞ্জিন, আফটার সেলস সার্ভিস ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে পর্যবেক্ষণ করে ২০১৮ সালের সেরা ১২৫ সিসির বাইক নির্বাচন করেছি। চলুন সে সকল বাইকের সাথে এক নজর পরিচিত হওয়া যাক।



01-Bajaj-Discover-125

০১. বাজাজ ডিস্কোভার ১২৫
বাংলাদেশের মানুষের কাছে আস্থা এবং ভালোবাসার একটি ব্র্যান্ড হচ্ছে বাজাজ। বেশ কয়েক বছর আগে বাজাজ তাদের ডিস্কোভার সিরিজ বাংলাদেশের গ্রাহকদের জন্য বাজারে নিয়ে আসে এবং তুলুম সাড়া ফেলে । সেই সময় বাজাজ ডিস্কোভার ১৩৫ সিসি





মানুষের মনে ব্যাপক জায়গা করে নিয়েছিলো এবং এখনও তার চাহিদা বাংলাদেশের মার্কেটে পরিলক্ষিত হয়। বাজাজ ডিস্কোভার ১২৫ সিসি হচ্ছে বাংলাদেশের আরেকটি জনপ্রিয় ১২৫ সিসি সেগমেন্টের বাইক যার রয়েছে তেল সাশ্রয়ী প্রযুক্তি সম্পন্ন শক্তিশালী ইঞ্জিন, আকর্ষণীয় ডিজাইন ও গ্রাফিক্স, মজবুত গঠন এবং আধুনিক ফিচারস এ সব কিছু একত্রিত করে বাজাজ গ্রাহকদের হাতে তুলে দিচ্ছে ১২৫ সিসির ডিস্কোভার। আর তাই ২০১৮ সালের ১২৫ সিসির বাইকের মধ্যে গ্রাহকদের পছন্দের শীর্ষে থাকা একটি বাইকের নাম হচ্ছে বাজাজ ডিস্কোভার ১২৫ সিসি।



02-TVS-Stryker

০২. টিভিএস স্ট্রাইকার ১২৫
টিভিএস গ্রাহকদের সন্তুষ্টির বিষয়টা সর্বপ্রথম আমলে নিয়েছে। বাংলাদেশের লোকাল মার্কেটে জনপ্রিয় মোটরসাইকেল ব্রান্ডগুলোর মধ্যে একটি হচ্ছে টিভিএস, এবং ১২৫ সিসি বাইকের মধ্যে অন্যতম জনপ্রিয় বাইক হচ্ছে টিভিএস স্ট্রাইকার। ১২৫ সিসির এই বাইকটির গঠন, ইঞ্জিন শক্তি, ডিজাইন, ফিচারস সব কিছুতেই রয়েছে আধুনিকতার ছোঁয়া। অন্যদিকে বাইকটির রিসেল ভ্যালুও আশানুরূপ তাই এই বাইক কিনেও গ্রাহকের হতাশায় ভুগেন না। ২০১৮ সাল পর্যালোচনা করে আমরা দেখতে পাই যে এই বাইকটি ক্রেতা সন্তুষ্টি, বিক্রয় ইত্যাদি দিক বিবেচনায় দ্বিতীয় অবস্থান অর্জন করেছে।


03-Hero-Glamour

০৩. হিরো গ্ল্যামার
বাজারে বিদ্যমান ১২৫ সিসির জনপ্রিয় বাইকগুলোর মধ্যে আরেকটি হল হিরো গ্ল্যামার। হিরো এবং হোন্ডা যৌথভাবে এই মডেলটি বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে নিয়ে আসে এবং সুদীর্ঘ সময় ধরে এই মোটরসাইকেলটি বাজারে বিদ্যমান রয়েছে। দারুন ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন, মজবুত গঠন এবং দেশ জুড়ে বিস্তৃত ডিলার পয়েন্ট ইত্যাদি কারণে হিরো গ্ল্যামার বাইকটি গ্রাহকদের পছন্দের একটি বাইক। ব্রান্ড ভ্যালু, পারফরমেন্স, দাম, মার্কেট অবস্থান, রিসেল ভ্যালু এবং আমাদের(মোটরসইকেল ভালী) মতামতের উপরে ভিত্তি করে ২০১৮ সালে তৃতীয় স্থান অর্জন করেছে হিরো গ্ল্যামার।


04-Honda-CB-Shine

০৪. হোন্ডা সিবি শাইন
হোন্ডা ইজ হোন্ডা কারণ এই ব্র্যান্ডটি শুরু থেকেই তাদের সকল প্রডাক্টের গুনাগুন নিয়ে কোন আপোষ করে না। বাংলাদেশের বাইকপ্রেমি মানুষদের কাছে বিশ্বস্ত একটি নাম হচ্ছে হোন্ডা। হোন্ডা বাংলাদেশের বাজারে সকল সেগমেন্টের বাইক নিয়ে এসেছে এবং গ্রাহকদের সন্তুষ্টি, পারফরমেন্স, রিসেল ভ্যালু,দাম সব কিছু দিক বিবেচনায় ১২৫ সিসি সেগমেন্টের একটি বাইক হচ্ছে হোন্ডা সিবি শাইন। লোকাল মার্কেটে অন্যান্য বিদ্যমান ১২৫ সিসির বাইকগুলোর মতই হোন্ডা সিবি শাইনে রয়েছে আকর্ষণীয় ডিজাইন, ইঞ্জিনের রয়েছে এইচইটি প্রযুক্তি, আধুনিক গ্রাফিক্স সহ প্রয়োজনীয় সকল ফিচারস। ২০১৮ সালের পর্যালোচনায় চতুর্থ স্থানে রয়েছে হোন্ডা সিবি শাইন।


05-Runner-Turbo-125

০৫. রানার টারবো ১২৫
স্বদেশী ব্র্যান্ড হিসেবে রানারের জনপ্রিয়তা অধিক। বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে বিদ্যমান বিদেশী ব্র্যান্ডগুলোর পাশাপাশি স্বদেশী ব্র্যান্ড হিসেবে রানার বেশ ভালো অবস্থানে রয়েছে। এর কারণ হল তারা স্বল্পমূল্যে গ্রাহকদের হাতে তুলে দিচ্ছে আধুনিক ফিচারস সমৃদ্ধ কিছু বাইক ঠিক সেরকমই ভালো ফিচারস , শক্তিশালী ইঞ্জিন, মজবুত গঠন এর একটি বাইক হচ্ছে রানার টারবো ১২৫। এই বাইকটিতে আরও রয়েছে স্টাইলিশ ডিজাইন ও সুন্দর গ্রাফিক্স। মোট কথায় ইন্ডিয়ান, চাইনিজ ও জাপানিজ ব্র্যান্ডগুলোর বাইকের সাথে তাল মিলিয়ে রানার নিয়ে এসেছে আকর্ষণীয় এই বাইক। ২০১৮ সালের পর্যালোচনায় এই বাইকটি পঞ্চম স্থান অর্জন করেছে।


06-Yamaha-Saluto

০৬. ইয়ামাহা স্যালুটো
জাপানিজ স্বনামধন্য আরেকটি ব্র্যান্ড হচ্ছে ইয়ামাহা। এই কোম্পানী বাংলাদেশের রাস্তা , বাইকারদের চাহিদা মোতাবেক তাদের স্টাইলিশ বাইকগুলো সরবরাহ করে থাকে। ইয়ামাহা স্যালুটো এই বাইকটিতে রয়েছে আকর্ষণীয় ডিজাইন, ব্লু কোর ইঞ্জিন, আধুনিক গ্রাফিক্স ও ফিচারস। অন্যান্য ১২৫ সিসি বাইকের সাথে তাল মিলিয়ে গ্রাহকদের জনপ্রিয়তার তালিকায় এই বাইকটি জায়গা করে নিয়েছে। ব্র্যান্ড ভ্যালূ, রিসেল ভ্যালু, দাম, গ্রাহকদের ফিডব্যাক এবং বিক্রয় ইত্যাদি সকল বিষয় পর্যালোচনা করে ২০১৮ সালে জনপ্রিয় ১২৫ সিসি বাইকের তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে ইয়ামাহা স্যালুটো।


07-Keeway-RKS-125

০৭. কিওয়ে আরকেএস ১২৫
১২৫সিসি বাইক সেগমেন্টে অন্যতম সেরা ডিজাইন এবং আধুনিক ফীচার সমৃদ্ধ বাইক কিওয়ে আরকেএস ১২৫। বাইকটি অন্যান্য ১২৫ সিসি বাইকের প্রতিযোগী হিসেবে মার্কেটে বেশ ভালো অবস্থান ধরে রেখেছে। ২০১৮ সালের পর্যালোচনায় এই বাইকটি সপ্তম স্থান অর্জন করেছে।

সিসি সীমাবদ্ধতার কারনে বাংলাদেশে ভালো ফীচারযুক্ত বাইক পাওয়া কষ্টকর। তবে কমিউটার বাইক হিসেবে ১২৫সিসি বাইক বাংলাদেশের জন্য বেশ ভালো একটি সেগমেন্ট। এই সেগমেন্টে আরো বাইক প্রয়োজন।


Total view: 1503




Bike News
  • Yamaha Reach Out Campaign
    2019-06-18
    Though the previous offer came to an end yet Yamaha brings in a new facility for their users. Yamaha Bangladesh has brought the "reach out campaign" across the country for this June. Here in this campaign Yamaha lovers will get -Free Five Point Check Up, Saluto test ride, Product Displayand Spare Parts Sale facilities. Across the country inside ten fixed spots this Yamaha campaign will be held from the 18th of June 2019 to 27th of June 20... English Bangla
  • 12073 Taka Registration Fee Support at Honda Bikes
    2019-06-16
    For quite sometimes our motorcycle market has been running with various offers like, free registration on new bike purchase, instant cashbacks, and other gifts. From now on with others Honda Joins the Party. From now with the every purchase of Honda CB Hornet, CB shine, Livo and Dream neo buyers will get the registration fee support up-to 12,073 taka. According to model, the price and registration support amount are given bellow - H... English Bangla
  • Yamaha Cashback Offer. Expand the excitement
    2019-06-12
    To expand the excitement of Eid Yamaha is giving this whole month of June cash back offers. Inside this offer Yamaha Buyers will have a big amount of cash back on some of the selected products of Yamaha. When the other offers are coming to an end Yamaha is trying to give their customers extra excitement. From the 5th June 2019 Yamaha Buyers will have a big amount of cash back on Yamaha Saluto & Saluto SE, FZ-S FI V2 Single Disc & Double Dis... English Bangla
  • Top 10 Bikes May 2019
    2019-06-02
    Again we team motorcycle are here with the top ten bike list for May 2019. Like the last few months today we are here with the top ten bikes list of May 2019 but this time we have something new for the users and manufacturing companies. These days several new bikes just arrived at the local market and the count is still on. Users are searching for those and the dealers and showroom holders are trying to sell those. For that reason on daily ba... English Bangla
  • Haojue EID Offer 2019
    2019-05-26
    Haojue offering their Eid special offer as the Eid-ul-Fitter is knocking at the door. Haojue upholding very attractive offer to each of their models and it is the 2 years registration fee (TK 12073) free offer and this offer will continue till day before Eid. It is good to mention that Haojue is one of the well known Chinese brands in Bangladeshi market which has made its place among the well known brand running on the market by its quali... English Bangla
Filter
Brand
CC
Mileage
Price

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands