মটুল 3000 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

English Version
calender 2022-07-28 Views: 72

মটুল 3000 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

Review Disclaimer Bn

Motul 3000 4T banner-1659005228.jpg

আসসালামুয়ালাইকুম, আমি মুন্না আজ আপনাদের সাথে শেয়ার করব আমার মটুল ৩০০০ 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা, এই ইঞ্জিন অয়েলটি আমি গত ২ বছর যাবত আমার Apache 160 4v বাইকটিতে ব্যবহার করে আসছি, এবং প্রায় ১৮০০০ কিলোমিটার ব্যবহার করেছি, আজ আপনাদের সাথে এর ব্যবহারের অভিজ্ঞতা শেয়ার করব। মটুল একটি লুব্রিকেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান তারা প্রায় সকল প্রকারের যানবাহনের জন্য লুব্রিকেন্ট প্রস্তুত করে থাকেন, তারা বিশ্বের একটি সুপরিচিত ব্র্যান্ড। এবার এই ইঞ্জিন অয়েলের কিছু ভালো ও মন্দ দিক আপনাদের সাথে শেয়ার করব।

ভালো দিকঃ

• এই ইঞ্জিন অয়েল ১২০০ মিলি বোতলে বাজারে পাওয়া যায়, যা আমার বাইক Apache 160 4V এর জন্য প্রয়োজন, আমার জন্যে এটি সবথেকে গুরুত্বপূর্ণ ও ভালো দিক হিসেবে মনে হয়েছে।
• আমার নিত্বপ্রয়োজনীয় কাজের জন্য আমাকে শহরের বিভিন্ন জায়গায় যাতায়াতের প্রয়োজন পরে এক্ষেত্রে বাইক ব্যবহার করা হয়, সিটি রাইডের ক্ষেত্রে এই ইঞ্জিন অয়েল এর পারফর্মেন্স ছিলো অসাধারণ, এর স্মুথনেস ছিলো লক্ষণীয়।
• এছাড়া আমাকে বিভিন্ন কাজের জন্য মাসে ২/৩ বার দূরে যাওয়ার প্রয়োজন পরে, লং রাইডের ক্ষেত্রে আমি কোনো প্রকার সমস্যা পাইনি, আমার কাছে এর পারফর্মেন্স বেশ ভালো মনে হয়েছে, অয়েল এর কার্যক্ষমতা অনেক সময় পর্যন্ত ধরে রাখতে পারে।
• এটি ব্যবহারের পরে থ্রটাল রেসপন্স অনেক ভালো পেয়েছি এবং গেয়ার সিফটিং বেশ স্মুথ মনে হয়েছে, এই নিয়ে কোনোপ্রকার সমস্যা মনে হয় নাই।
• ইঞ্জিন থেকে নয়েজের পরিমান কমে গেছে এবং ভাইব্রেশন অনেক কম মনে হয়েছে, এছাড়া ইঞ্জিন হিটিং ইস্যু ছিলো না।
• ইঞ্জিন অয়েল কমে যাওয়ার সমস্যা হয়নি।

মন্দ দিকঃ

• এই ইঞ্জিন সর্বত্র পাওয়া যায়না, এই জন্য ওরিজিনাল ইঞ্জিন অয়েল ডিলার পয়েন্ট ব্যাতিত সব জায়গায় পাওয়া যায় না।
• ওরিজিনাল ইঞ্জিন অয়েল যাচাই করার জন্য তারা কোনো প্রকার ভেরিফিকেশন পদ্ধতি ব্যবস্থা করেনি, ডিলার পয়েন্ট ব্যতিত অন্য কোথাও থেকে ইঞ্জিন অয়েল কিনলে তা যাচাই করার পদ্ধতি নেই।
• মিনারেল ইঞ্জিন অয়েল হিসাবে এর দাম আমার কাছে বেশি মনে হয়েছে।
• এর পারফর্মেন্স ৮০০ কিলো পর্যন্ত ভালো থাকলেও এর পরে পারফর্মেন্স কমে গিয়েছে। তাই এটি ৮০০-১০০০ পর্যন্ত ব্যবহারের পরামর্শ রইলো।

এই ছিলো আমার মটুল 3000 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা, আসা করি আমার রিভিউ আপনাকে ইঞ্জিন অয়েল কিনার ক্ষেত্রে সিধান্ত নিতে সাহায্য করবে, এই ইঞ্জিন অয়েল আমি ২ বছর যাবত ব্যবহার করছি এটি আমাকে এর পারফর্মেন্স এর দিয়ে কখনো হতাশ করেনি, এছাড়া Apache 160 4V এর জন্য ১২০০ মিলি ইঞ্জিন অয়েলের প্রয়োজন পড়ে এবং ২ টি ইঞ্জিন অয়েল কিনতে হয় তবে এটি ব্যবহারের পড়ে আমার এমন সমস্যা সম্মুখিন হতে হয়নি, এই জন্য আমি এটিকে ব্যবহার করছি এবং আপনাদের ব্যবহার করার জন্য বলছি, এই ছিলো মটুল 3000 4T ইঞ্জিন অয়েল নিয়ে বিস্তারিত, ধন্যবাদ।

More Reviews On Motul 3000 4T Plus 10w30

Motul 3000 4T banner-1659005259.jpg
মটুল 3000 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা
2022-07-28

আসসালামুয়ালাইকুম, আমি মুন্না আজ আপনাদের সাথে শেয়ার করব আমার মটুল ৩০০০ 4T ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা, এই ইঞ্জ...

Bangla English