মোবিল ১ রেসিং ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

English Version
calender 2022-06-29 Views: 47

মোবিল ১ রেসিং ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

Review Disclaimer Bn

Mobil1 racing 4T banner-1656499950.jpg

আসসালামুয়ালাইকুম আমি রওহুন পূর্ণো, আজ আমি মোবিল 1 রেসিং 4টি ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা শেয়ার করব যা আমি গত 1.5 বছর ধরে ব্যবহার করে আসছি এবং আমার TVS অ্যাপাচি 160 4V বাইকে 15000 কিলোমিটারের বেশি চালানো সম্পূর্ণ করেছি। মবিল সারা বিশ্বে একটি জনপ্রিয় এবং সুপরিচিত ব্র্যান্ড, এবং আমরা অনেকেই আমাদের দেশে ইঞ্জিন অয়েলকে মবিল হিসাবে চিনি, এই ১.৫ বছর অভিজ্ঞতায় আমি এই ইঞ্জিন অয়েলের কিছু সুবিধা এবং অসুবিধা খুঁজে পেয়েছি, নিচে এটি সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হল।
ভালো দিক:

• এই ইঞ্জিন অয়েল ব্যবহার করার পর আমি একটি দুর্দান্ত পারফরম্যান্স এবং ভালো স্মথনেস পেয়েছি।
• লং টুরে এই ইঞ্জিন অয়েলটি ভালো পারফর্ম করেছে এতে হিটিং ইস্যু নেই এবং অনেক্ষন একটানা চালানোর পর স্মথনেস কম মনে হয় নাই।
• সিটি রাইড পারফরমেন্স যথেষ্ট ভালো, থ্রোটল রেসপন্সও ভালো।
• গিয়ার শিফটিং আগের তুলনায় মসৃণ, অয়েল টপ আপের প্রয়োজন নেই কারণ আমি অয়েল কমে যাওয়ার সমস্যায় পড়িনি এবং ড্রেনের দেয়ার পরে কখনও কম পরিমাণে ইঞ্জিন অয়েল পাই নাই।
• ড্রেন পিরিয়ড অন্যান্য সিন্থেটিক ওয়েলের চেয়ে ভালো; আমি একটি ইঞ্জিন অয়েল 2500-3000 ব্যবহার করি।
মন্দ দিকঃ

• এই ইঞ্জিন অয়েলের দাম বেড়েছে, যদিও তারা কোন প্রকার ইঞ্জিন অয়েল ফর্মুলা পরিবর্তন বা আপডেট করেনি, আমার দিক থেকে এটি এই ইঞ্জিন অয়েলের একটি নেগেটিভ দিক মনে হয়েছে।
• 10W30 গ্রেডের এই অয়েল বাজারে পাওয়া যায় না; আমি এই ইঞ্জিন অয়েল সম্পর্কে বড় নেগেটিভ জিনিস হিসাবে এটি খুঁজে পেয়েছি.
• আমরা সবাই জানি যে TVS apache 4v এর জন্য ইঞ্জিন অয়েল হিসাবে 1.2 লিটার অয়েল প্রয়োজন হয়, কিছু ইঞ্জিন অয়েল কোম্পানি বিশেষভাবে কিছু নির্দিষ্ট বাইকের জন্য একটি বোতলে 1.2 লিটার ইঞ্জিন অয়েল নিয়ে এসেছে, কিন্তু Mobil-এ সেই পরিমাণ ইঞ্জিন অয়েল নেই। তাই অয়েল পরিবর্তনের জন্য আমাকে 2 বোতল কিনতে হয়, আমার মতে এটি এই ইঞ্জিন অয়েলের নেগেটিভ দিক।

এই ছিলো মোবিল 1 রেসিং 4টি ইঞ্জিন অয়েল নিয়ে আমার অভিজ্ঞতা, আমি আশা করি এটি আপনাকে এই ইঞ্জিন অয়েল সম্পর্কে সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। এর আগে আমি TVS TRU4 সিন্থেটিক অয়েল ব্যবহার করতাম তারপর আমি এই অয়েলে স্যুইচ করি কারণ আমি দেখেছি tru4 সম্পূর্ণ সিন্থেটিক অয়েলের মতো কাজ করে না, কম ড্রেন পিরিয়ড এবং দীর্ঘ সময় ধরে চলার পর স্মথনেস কম মনে হয়েছে , আমাকে আমার প্রতিদিনের কাজের জন্য রাইড করতে হয় এবং আমিও আমার বাইক নিয়ে লং টুঁর করে থাকি 1000 কিলোমিটার ড্রেন পিরিয়ড আমার মতে খুব তাড়াতাড়ি, তাই আমি মবিল 1 রেসিং 4t ইঞ্জিন অয়েলে স্যুইচ করি, এই ছিলো আমার মোবিল ১ রেসিং ব্যবহারের অভিজ্ঞতা সম্পর্কে, ধন্যবাদ।

More Reviews On Mobil Racing 4T 10W40

Mobil1 racing 4T banner-1656499992.jpg
মোবিল ১ রেসিং ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা
2022-06-29

আসসালামুয়ালাইকুম আমি রওহুন পূর্ণো, আজ আমি মোবিল 1 রেসিং 4টি ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা শেয়ার করব যা আমি গত 1...

Bangla English