মবিল সুপার মটো স্কুটার ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

English Version
calender 2022-07-04 Views: 122

মবিল সুপার মটো স্কুটার ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা

Review Disclaimer Bn

mobil 1 user review-1656934770.jpg

সবাইকে স্বাগতম, আমি সিয়াম আজ আপনাদের সাথে শেয়ার করব আমার মবিল সুপার মটো সিন্থেটিক ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা নিয়ে, মবিল পুরো বিশ্বে একটি সুপরিচিত ও জনপ্রিয় একটি লুব্রিকেন্ট প্রস্তুতকারী প্রতিষ্ঠান, তারা প্রায় সকল শ্রেণীর যানবাহনের জন্যে ইঞ্জিন অয়েল সহ অন্যান্য লুব্রিকেন্ট প্রস্তুত করে থাকে, এই ইঞ্জিন অয়েলটি আমি ৪ বছর যাবত আমার Yamaha Ray ZX Street Rally স্কুটারে ব্যবহার করে আসছি, এবং প্রায় ৪০০০০ হাজার কিলোমিটার রাইড করা হয়েছে এই ইঞ্জিন অয়েল ব্যবহার করে, এই ব্যবহারের সময় আমি এর কিছু ভালো ও মন্দ দিক খুজে পেয়েছি যা আজ আপনাদের সাথে শেয়ার করব। নিম্নে তা উল্লেখ করা হলো।

ভালো দিকঃ

• আমার পূর্বের ব্যবহার করা ইঞ্জিন অয়েলটি ছিলো মিনারেল, যার কারনে সেটি ১০০০ এর মধ্যে ড্রেন দেয়ার প্রয়োজন ছিলো, সেই তুলনায় এই ইঞ্জিন অয়েল ২০০০-২৫০০ কিলোমিটার ব্যবহার করা যায়, যা আমার জন্যে সুবিধাজনক।
• পূর্বের তুলনায় এই ইঞ্জিন অয়েলের পারফর্মেন্স আমার কাছে বেশ ভালো মনে হয়েছে।
• স্কুটারের পিক-আপ রেস্পন্স অনেক ভালো পেয়েছি।
• স্মুথনেস আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।
• একটি সুপরিচিত ও জনপ্রিয় ব্রান্ডের ইঞ্জিন অয়েল হিসাবে এর দাম ও মান ঠিক মনে হয়েছে।
• লং রাইডে এই ইঞ্জিন অয়েলের পারফর্মেন্স যথেষ্ট ভালো মনে হয়েছে, এছাড়া সিটি রাইড এর পারফর্মেন্স ছিলো ভালো, কোনো প্রকার সমস্যা মনে হয়নাই।
• এছাড়া ইঞ্জিন অয়েল কমে যাওয়ার সমস্যা হয়নাই।

মন্দ দিকঃ

• প্রথম অবস্থায় ব্যবহারের সময় কিছু সমস্যা মনে হয়েছিলো, যেমনঃ হিটিং ইস্যু ছিলো, এবং স্মুথনেস কম ছিলো।
• স্কুটারের ইঞ্জিন অয়েল আমাদের দেশে এখনও সর্বত্র পাওয়া যায় না, যার ফলে এই ইঞ্জিন অয়েলটি সব জায়গায় পাওয়া যায় না এবং এটি ডিলার পয়েন্ট এবং বিশ্বস্ত দোকান ছাড়া সবসময় পাওয়া যায় না।

এই ইঞ্জিন অয়েলের নেগেটিভ দিক হিসাবে আমি তেমন কিছু পাইনি, এটি ব্যবহারের পর আমি যথেষ্ট সন্তুষ্ট, আমার দিক থেকে আমি এর পজিটিভ রিভিঊ দিবো, এবং এটি সবাইকে ব্যবহার করতে বলব, তবে কিনার সময় অবশ্যই ওরিজিনাল ইঞ্জিন অয়েল যাচাই করে কিনবেন, এই ছিলো মবিল ইঞ্জিন অয়েল নিয়ে আমার ব্যবহারের অভিজ্ঞতা নিয়ে বিস্তারিত, আশা করি আমার রিভিউ আপনাকে কেনার ক্ষেত্রে সিধান্ত নিতে সহয়তা করবে।

More Reviews On Mobil Super Motoᵀᴹ 20W-40

mobil 1 user review-1656934811.jpg
মবিল সুপার মটো স্কুটার ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞতা
2022-07-04

সবাইকে স্বাগতম, আমি সিয়াম আজ আপনাদের সাথে শেয়ার করব আমার মবিল সুপার মটো সিন্থেটিক ইঞ্জিন অয়েল ব্যবহারের অভিজ্ঞ...

Bangla English