Tork Kratos অবশেষে ২৬ জানুয়ারী বাজারে আসতে যাচ্ছে

2022-01-27
Views: 275

Tork Kratos অবশেষে ২৬ জানুয়ারী বাজারে আসতে যাচ্ছে

Tork-Kratos-finally-launches-on-January-26-1643260146.jpg
উন্মোচনের পাঁচ বছর পর, টর্ক মোটরস অবশেষে ক্র্যাটোস ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করতে প্রস্তুত। তারপর থেকে এখন পর্যন্ত, আমরা বেশ কয়েকটি পরিবর্তন লক্ষ্য করেছি।

চার্জিং পরিকাঠামো পিছিয়ে থাকা সত্ত্বেও বৈদ্যুতিক যান (EV) বিভাগটি ভারতে বেশ ভালভাবেই গতি পাচ্ছে বলে মনে হচ্ছে। নির্মাতারা তাদের সর্বশেষ EVs বিকাশ এবং বাজারে আনতে অনেক জোর দিচ্ছে। বৈদ্যুতিক গাড়ির বিক্রি বাড়ছে এবং টু-হুইলার সেগমেন্টে, স্কুটার লাইন-আপ ক্রমাগত প্রসারিত হচ্ছে। কিন্তু যখন কিছু মোটরসাইকেল-টাইপ ইলেকট্রিক টু-হুইলার চালু করা হয়েছে, যা ভারতীয় রাস্তায় এখনও যেভাবে চোখে পড়ছে না । এটি মাথায় রেখেই, টর্ক মোটরস এরই মধ্যে তাদের এ-বাইকের জন্য লঞ্চের তারিখ নির্ধারণ করেছে আজ অর্থাৎ ২৬ জানুয়ারী ২০২২।

পুনে-ভিত্তিক সংস্থাটি গত ছয় বছর ধরে Kratos বা T6X তৈরি করছে কারণ তাদের এই পন্যটির আগের কোন কোডনাম ছিল। আমরা বাইকটির বিভিন্ন অংশ একইরকম দেখেছি, যার অধিকাংশই মিলে যায় ইয়ামাহা এফজেড এর সাথে। নতুন বাইকটি নির্দিষ্টভাবে ভিন্ন একথা বলাই যায়।

ডিজাইন
Kratos নান্দনিকতা দিয়ে শুরু করে, আমরা এখানে FZ এর ডিজাইনের কিছু ইঙ্গিত দেখতে পাই, কিন্তু তারপর আবার, আমরা KTM এরও কিছু বিষয়ে মিল দেখতে পাই। "ট্যাঙ্ক" হল একটি বিশাল ইউনিট যার উপরে একটি ঢাকনা রয়েছে যা বাইকের চার্জিং পোর্ট হিসাবে কাজ করবে বলে আশা করা হচ্ছে। ট্যাঙ্কের সামনের এক্সটেনশনগুলি একটি জিগ-জ্যাগ ফ্যাশনে নীচের দিকে যায়৷ সীটগুলির মধ্যে একটি আলাদাকারক নকশা রয়েছে এবং একটি স্টাবি পিলিয়ন সীট লাইসেন্স প্লেট পর্যন্ত প্রসারিত। বাইকের সামনের দিকে একটি এলইডি হেডল্যাম্প ইউনিট রয়েছে যা আমাদের বাজাজ পালসার এনএস সিরিজের কথা মনে করিয়ে দেয়। বাইকটি সাধারণ রাস্তার চলমান টায়ার সাইজ স্ট্যান্ডার্ড ১৭-ইঞ্চি অ্যালয়েসের মতো।

এর মধ্যে, আমাদের কাছে এখনও সুনির্দিষ্ট কোন তথ্য নেই। কিন্তু টর্ক মোটরস যা বলেছে তা থেকে, Kratos এর আগের T6X এর থেকে ভাল পারফর্ম করবে। T6X একটি অক্ষীয় ফ্লাক্স মোটর দ্বারা চালিত ছিল যার রেঞ্জ ১০০ কিমি এবং যার সর্বোচ্চ গতি ছিল ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা। T6X এর মোটরটি ৬kW পিক পাওয়ার এবং ২৭ Nm একটানা টর্ক বের করে।

বাইকটি কোম্পানির মালিকানাধীন TIROS বা টর্ক ইনটুইটিভ রেসপন্স অপারেটিং সিস্টেমও ব্যবহার করে। এটি প্রতিটি রাইডের জন্য ডেটা কম্পাইল করতে সক্ষম এবং শক্তি, রিয়েল-টাইম শক্তি খরচ এবং পরিসীমা পূর্বাভাস পরিচালনা করে।
উপরন্তু, টর্ক আরও বলেছে যে একটি বড় ব্যাটারি প্যাক রয়েছে যা Kratos-এ ব্যবহার করা হবে এবং এর পরিসর বাড়ানো হবে। এই ব্যাটারিটি এক ঘন্টায় ৮০ শতাংশ দ্রুত-চার্জ করার ক্ষমতাও রাখে এবং এটিকে পানির ক্ষতি থেকে রক্ষা করার জন্য IP67-রেটযুক্ত।

অন্যান্য সুবিধাসমুহ
যান্ত্রিক বৈশিষ্ট্যের দিক থেকে আপনি টর্ক ক্র্যাটোসের সাথে যা পাবেন তা অন্যান্য প্রচলিত মোটরসাইকেলের মতোই। আপনি সিংগেল-চ্যানেল ABS বা CBS (অ্যান্টি-লক এবং কম্বি-ব্রেক সিস্টেম) সহ উভয় চাকাতে অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, পিছনের মনোশক এবং ডিস্ক ব্রেক পাবেন। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি একটি ৪.৩-ইঞ্চি TFT ডিসপ্লে হবে ক্লাউড এবং অ্যাপ কানেক্টিভিটি সহ সম্পূর্ণ এবং অন্যদের মধ্যে টার্ন-বাই-টার্ন নেভিগেশন এবং জিওফেন্সিংয়ের মতো বৈশিষ্ট্যগুলি পাওয়া সম্ভাবনা আছে।

লঞ্চ এবং উত্পাদন
টর্ক ক্র্যাটোস ২৬ জানুয়ারী লঞ্চের জন্য সেট করা হয়েছে এবং মার্চ মাসে বুকিং শুরু হবে বলে আশা করা হচ্ছে। বাইকটি T6X-এর পঞ্চম কার্যকরী প্রোটোটাইপ এবং কোম্পানির বিশেষ চাকান সুবিধায় তৈরি করা হবে। টর্ক মোটরস-এর মতে, ক্র্যাটোস হল প্রথম দেশীয়ভাবে তৈরি বৈদ্যুতিক বাইক এবং আপাতত প্রথম তিন বছরের জন্য প্রতি বছর ৫০০০ থেকে ১০,০০০ ইউনিট বিক্রি করার উদ্দেশ্য রয়েছে কোম্পানীটির।

কপিল শেলকে, সিইও এবং প্রতিষ্ঠাতা, টর্ক মোটরস, বলেছেন, “বছরের পর বছর ব্যাপক গবেষণা এবং পুনরাবৃত্তির পর, আমরা ভারতের প্রথম বৈদ্যুতিক মোটরসাইকেল, ক্র্যাটোস প্রদর্শন করতে প্রস্তুত৷ নামটি ইঙ্গিত করে, ক্র্যাটোস শক্তি এবং শক্তির মূর্ত রূপ। এটি শুধুমাত্র ক্র্যাটোস নামেই নতুন নামকরণ করা হয়নি বরং অভ্যন্তরীণ এবং বাহ্যিক দলগুলির সাথে কঠোর পরীক্ষার মাধ্যমে একটি উল্লেখযোগ্য পুনঃডিজাইন করা ফ্রেম এবং স্টাইলিংসহ T6X-এর তুলনায় সম্পূর্ণ নতুন মোটরসাইকেল হিসাবে আত্মপ্রকাশ করেছে।"

দাম স্পষ্টতই এখনও ঘোষণা করা হয়নি। যাইহোক, যখন T6X প্রথম প্রদর্শন করা হয়েছিল, তখন ১.২৫ লক্ষ টাকা মূল্যের অনুমান ছিল৷ 2016 সাল থেকে বোর্ড জুড়ে দামের বৃদ্ধি এবং সেমিকন্ডাক্টর চিপগুলির ঘাটতি বিবেচনা রেখে, এটি প্রায় ১.৫ লক্ষ টাকায় যেতে পারে।

এখানে টর্ক মোটরস সম্পর্কে কিছু তথ্য রয়েছে
2016 অটো এক্সপোতে প্রথম টর্ক T6X উন্মোচন করা হয়েছিল। যাইহোক, টর্ক বাইকের বিভিন্ন পুনরাবৃত্তি কিছু সময়ের জন্য কাজ করা হয়েছে। রাস্তায় নিয়ে যাওয়া প্রথম বাইক, T1X, Shelke এবং ইঞ্জিনিয়ারদের একটি দল তৈরি করেছে। T1X এছাড়াও আইল অফ ম্যান ইলেকট্রিক জিপিতে তৃতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। টর্ক মোটরস 2016 সালে ওলা সহ-প্রতিষ্ঠাতা ভবিশ আগরওয়াল এবং অঙ্কিত ভাটি সহ বিভিন্ন উত্স থেকে তহবিল পরিচালিত হয়েছে। অতি সম্প্রতি, 2018 সাল থেকে ভারত ফোর্জ কল্যাণী পাওয়ারট্রেন লিমিটেডের মাধ্যমে টর্ক মোটরসে কৌশলগতভাবে বিনিয়োগ করছে। কোম্পানিটি বলেছে ৫০টির বেশি পণ্য এবং ডিজাইনের জন্য পেটেন্ট দাখিল করেছে এবং মেধা সম্পত্তির অধিকার দাবি করেছে।

Total view: 275

Electric Bike News

Features-of-TVS-iQube-1653212682.JPG
Features of TVS iQube
calender 2022-05-22

Changes in human needs and tastes are common over time. It is undeniable that everyone needs to travel in order to survive, as...

English Bangla
Price-and-Features-of-Zelio-Eeva-ZX-1652505832.JPG
Price and Features of Zelio Eeva ZX
calender 2022-05-14

One of the most popular electric scooters in the Indian market today is the Zelio Eeva ZX electric scooter from Zelio Motors. ...

English Bangla
Eid-offer-on-Green-Tiger-Lithium-Battery-1649236209.JPG
Eid offer on Green Tiger Lithium Battery
calender 2022-04-06

Batteries are the lifeblood of e-bikes and e-bikes are not being taken even though many people are interested for the reason o...

English Bangla
Booking-of-Oben-Rorr-on-Indian-market-is-only-at-999-Rupees-1648616714.jpg
Booking of Oben Rorr on Indian Market is only at 999 Rupees
calender 2022-03-30

As people's tastes, needs and preferences to travel change over time, as well as rising fuel prices, most people are now showi...

English Bangla
Attractive-Dealership-Opportunity-from-Green-Tiger-1648552313.jpg
Attractive Dealership Opportunity from Green Tiger
calender 2022-03-29

Green Tiger is one of the best brands in the e-bike market in Bangladesh and one of the most eye-catching e-bikes ever. Green ...

English Bangla

Related Motorcycles


No bike found