Search



Brands


Keeway RKS 100 user review by Shahariare Rahman Shovon English Version
2017-06-15 Views: 2066


Keeway RKS 100 user review by Shahariare Rahman Shovon



Keeway-RKS-100-user-review-by-Shahariare-Rahman-Shovon


এই রিভিউটা যখন লিখতে বসেছি ততক্ষণে বাইক ৯১২ কিলোমিটার চলেছে। বাইকটা কেনা দুই সপ্তাহ হয়েছে। প্রায় প্রতিদিনই চালাই, যেহেতু নতুন কিনেছি তাই আগ্রহের মাত্রা টা একটু বেশি তবে বেশি আগ্রহ ছিল বাইক এর পারফরমেন্স নিয়ে।

এই বাইক কেনার আগে এই বাইক সম্পর্কে তেমন কিছুই জানতাম না, মার্কেটে এ পরিচিত সব ব্রান্ড এর বাইক দেখা হয়ে গেছিলো কিন্তু টাকার সাথে ঠিক মিল হচ্ছিলো না, আবার আমি যা যা চাইতেছিলাম ঠিক সে গুলো পাচ্ছিলাম না। প্রায় প্রতিদিনই বাইক দেখলাম অনলাইনে বসে থেকে। একদিন রাতে Masum Talukder ভাই মেসেজ দিয়ে জানালো Keeway RKS 100 আর Keeway RKS 125 সম্পর্কে। ওই রাতে বাইকটা সম্পর্কে অনেক কিছু দেখলাম অনলাইনে।

অনলাইনে বাইক দেখার সময় যদিও লুক ভালো ভাবে বুঝতে পারছিলাম না তাই তখনো তেমন গুরুত্ব দিচ্ছিলাম না। তবে যখনই বাইকটার ওজন আর ডিস্ক ব্রেক দেখি তখন সিদ্ধান্ত নিয়ে ফেলি যে সকালে রাজশাহীর যেখানেই শো-রুম আছে সেখানে গিয়ে বাইকটা দেখে আসবো। এই দিকে রাতেই মাসুম ভাই এর সাথে একটু কথা হয়েছিলো বাইকটা কেমন হবে, আর নানান কথা বার্তা।

পড়ের দিন খুব সকালে রাজশাহীর শো-রুম এ কল দিয়ে ওঁদের অফিস এ যাই। শুরুতে গাড়িটা তেমন ভালো লাগেনি, আমি আর বউ দুইজন মিলে গিয়েছিলাম। আমি গাড়িতে বসলাম ওঁ একটা ছবি তুলে দিলো। দেখলাম ভালোই লাগছে।

এখন সমস্যা হচ্ছে এই বাইক কোনদিন চালাইনি তাই বুঝছি না কেমন হবে এইটা। ওদেরকে জানালাম যে টেস্ট রাইড এর ব্যাবস্থা করতে পারবে কি না, বেশ কিছুক্ষণ পড়ে ওরা জানালো এক জন আসছে এই মডেল এর বাইক নিয়ে। যদিও ওই বাইকটা ২-৩ মিনিটের বেশি চালাইনি।

ওই মুহূর্তে মতামত নীয়ে নিলাম দুই জনে যে এই বাইকটা কিনছি। আর বাইকটা কেনার ক্ষেত্রে যে confusion ছিল তা দোকানের প্রত্যেকটা মানুষের ব্যাবহার আর কথা বার্তাই অনেকটা দূর হয়ে গেছিলো। এইভাবেই Keeway RKS 100 গাড়িটা কেন হয়।


পারফর্মেন্স
প্রথম ৪৫০ কিলো আমি ৫০ এর উপড়ে স্পীড তুলিনি যদিও একদিন টেস্ট এর জন্য ৭০ তুলেছিলাম পেছনে পিলিওন ছিলো। এর পরে মবিল পরিবর্তন করে টপ স্পীড ৮০ কিলো তুলতে পেরেছিলাম ওই সময় রাস্তাই গেঞ্জাম থাকার জন্য আর তোলা সম্ভব হয়নি আর আমি একাই বাইক চালাচ্ছিলাম।

১। আমার কাছে এখন যা মনে হয় বাইক ৫০-৫৫ স্পীড এর মধ্যে থাকলে একটু ভাইব্রেট করে এর পরে যদি আরও স্পীডে উঠানো যাই তাইলে আবার স্মুথ হয়ে যাই।
২। ৮০ কিলো প্রতি ঘণ্টাই চালিয়েছি, ভাইব্রেট এর কোন সমস্যা হয়নি।
৩। লং বলতে ১০০ কিলো টানা চালিয়েছি, প্রখর রোদের মধ্যে, ইঞ্জিন থেকে কোন হিট পাইনি।
৪। সামনে ও পিছনের চাকা চিকন হবার কারণে বাঁকা রাস্তা + খারাপ রাস্তাই একটু বেশি সাবধানে চালাতে হয়
৫। ৭০ এর উপড়ে উঠলে পিলিওন ছাড়া গাড়ি হালকা ভাসে বাতাসে
৬। গাড়ির স্টার্ট বন্ধ করার পড়ে সাইলেন্সার থেকে টক টক আওয়াজ আসে
৭। হেড লাইট দিলে সব সময় একই রকম থাকে, পিকাপ এর সাথে এইটার সম্পর্ক নাই এইটা খুবই কাজের জিনিশ অন্ধকার রাস্তার জন্য।
৮। ডিজিটাল মিটার থাকার কারণে সব কিছু খুব ভালোভাবে দেখা যায়
৯। Indicator এর কোন সাউন্ড নাই, তাই আলাদা ভাবে একটা কি যেন লাগাইতে হয় সাউনড এর জন্য
এখন পর্যন্ত বাইকটা খুব পছন্দ হয়েছে। তবে যারাই এক বাইক কিনতে চান কিছু বিষয়ের মধ্যে এই বিষয়টা মাথায় রাখবেন, এই company বাংলাদেশ এ নতুন তাই অনেক ধরনের ঝামেলা পোহাতে হইতে পারে যেমন সার্ভিস, পার্টস এই সবে। বুঝে শুনে দেখে এর পরে বাইক কিনবেন। আপনার যা পছন্দ সেইটাই এই পৃথিবীর সেরা বাইক, তাই হাজার মানুষকে জিজ্ঞাসা করে লাভ হবে না কোনটা কিনবেন। বাইক চালানোর সময় অবশ্যই হেলমেট মাথায় দিবেন। অতিরিক্ত গতি খুব বেশি প্রয়োজন না হলে লিমিট এর মধ্যে বাইক চালানো উত্তম।
আমার তো কেন যেন মনে হয় বাইক হচ্ছে মৃত্যু দূত যেকোনো সময় বাক্স বন্দি করে নিতে পারে।
সবাই ভালো থাকবেন আর সাবধানে বাইক রাইড করবেন।
Rate This Review

Is this review helpful?

Rate count: 3
Ratings:
Rate 1
Rate 2
Rate 3
Rate 4
Rate 5




Bike Reviews
  • Suzuki Gixxer user review by Shanim Yeaser
    2018-05-26
    Suzuki-Gixxer-user-review-by-Shanim-Yeaser Hello viewers, my name is Shanim Yeaser and I am amateur Photographer along with study. My location is in Vodra, Rajshahi city. It is something like an addiction of me to ride bike from the early of my childhood. It is really pleasing for me when I see someone is rid... more Bangla
  • Keeway RKS 150 user review by Nahid Ali
    2018-05-25
    Keeway-RKS-150-user-review-by-Nahid-Ali It was my hobby to have a bike of my own and this hobby just comes after riding my friends for a long time by terns. It is really a matter of excellent feeling of riding own bike. I just come to realize that feelings just after purchasing “Keeway RKS 150 CBS”. I purchase... more Bangla
  • Buy Bajaj Pulsar NS160 without any hesitation - Shahriar Rabby
    2018-05-23
    Bajaj-Pulsar-NS160-user-review-by-Shahriar-Rabby. I am Shahriar Rabby and basically a student. Along with the study I do like one more thing and it is my Motorbike. Right now I am using Bajaj Pulsar NS 160” and the main reason to purchase this one is its Design upgradation and Engine power. So fa... more Bangla
  • Hero Glamour user review by Pintu
    2018-05-22
    Hero-Glamour-user-review-by-Pintu I am currently using “Hero Glamour” and its design will suit with all class and any rider of any age. Same time, this bike is known and seen all short of place and areas. Its was my dream to have a bike from the early of my childhood and 5 years before my dream came to reality. This... more Bangla
  • Speeder Countryman 165cc user review by Saurav Biswas
    2018-05-22
    Speeder-Countryman-user-review-by-Saurav-Biswas I started to match my with Speeder Countrymen 165cc just before 1.5 months ago. Its extra ordinary Design, Cafe racer look and also by the advice of my office colleague, I made this bike my close one. I had purchase this one from the showroom of Gulshan just ... more Bangla


Filter
Brand        
Type          
Price (Tk)   
Displacement
Top Speed
Mileage     

Advance Search
Motorcycle Brands in Bangladesh

View more Brands